মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেকশন

 

গাজীপুর সিটি নির্বাচন সংসদ নির্বাচনের স্টেজ রিহার্সেল: ইসি আলমগীর

আপডেট : ২৪ মে ২০২৩, ১৫:০২

গাজীপুর সিটি নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভায় বক্তব্য দেন ইসি মো. আলমগীর হোসেন। ছবি: আজকের পত্রিকা নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর হোসেন বলেছেন, গাজীপুরের নির্বাচন শুধু সিটি করপোরেশন নির্বাচন নয়, বলতে গেলে এটা আগামী জাতীয় সংসদ নির্বাচনের স্টেজ রিহার্সাল। শুধু বাংলাদেশের মানুষ নয়, বিভিন্ন দেশের মানুষ ও সংস্থা তাকিয়ে আছে যে নির্বাচনটি সুষ্ঠু, সুন্দর, অবাধ ও নিরপেক্ষ হবে। 

গাজীপুর সিটি নির্বাচন উপলক্ষে ভোটকেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তাদের সঙ্গে আজ রোববার বিকেলে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এই মতবিনিময় সভা হয়। 

প্রিসাইডিং কর্মকর্তাদের উদ্দেশে মো. আলমগীর বলেন, নির্বাচন কমিশন, ‘পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসন থেকে আমরা যাঁরা এখানে আছি, তাঁরা সবাই আপনাদের সহযোগিতা করার জন্য আছি।’ 

উদাহরণ টেনে তিনি বলেন, ‘বিশ্বকাপ খেলার যখন আয়োজন করা হয়, তখন আয়োজনকারী সংস্থা কখন খেলা হবে, কোন কোন দেশ খেলবে এবং কোথায় খেলা হবে, তা নির্ধারণ করে। কিন্তু আসল খেলাটা পরিচালনা করেন রেফারি। সব দর্শক তাকিয়ে থাকে রেফারি ও খেলোয়াড়দের দিকে। ২৫ মে সমস্ত জাতি, আন্তর্জাতিক সংস্থা ও বিশ্বের অনেকগুলো মোড়ল দেশ তাকিয়ে থাকবে আপনাদের দিকে এবং ভোটার ও প্রার্থীদের দিকে। অতএব আপনারা কেমন পারফরম্যান্স করছেন, প্রশংসিত হলে সেটার একটা ভাগ আমরা পাব।’ 

ইসি আলমগীর আরও বলেন, ওই দিন ভোটকেন্দ্রের সর্বাধিনায়ক হচ্ছেন আপনি। সেখানে পুলিশ, ম্যাজিস্ট্রেট ও র‍্যাব সবাই আপনার অধীন। কেন্দ্রের বাইরে তারা দায়িত্ব পালন করবে, কেন্দ্রের ভেতরে প্রবেশ করতে পারবে না। বুথের ভেতরের শৃঙ্খলার দায়িত্ব প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা এবং পোলিং এজেন্টদের।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    সুন্দরবনে ১২০ বোতল কীটনাশকসহ নৌকা জব্দ

    ন্যায্যমূল্য না পেলে চামড়া ভারতে পাচারের শঙ্কা, সতর্ক অবস্থানে বিজিবি

    ঈদ উপলক্ষে শিক্ষার্থীদের খাসির মাংস ও পোলাও খাওয়াল জবি

    মানিকছড়িতে ঘুরতে গিয়ে হ্রদের পানিতে ডুবে মাদ্রাসাছাত্রের মৃত্যু

    পাটকেলঘাটায় বিদ্যুতায়িত হয়ে শ্রমিকনেতার মৃত্যু 

    রোনালদোদের ম্যাচ কোথায় দেখবেন

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে