মঙ্গলবার, ২১ মে ২০২৪

সেকশন

 

বিশেষ দিনেই বেনজামাকে ছাড়িয়ে গেলেন এমবাপ্পে

আপডেট : ২৫ মার্চ ২০২৩, ১১:২২

অধিনায়কত্বের অভিষেক দিনে জোড়া গোল করে বেনজামাকে ছাড়িয়ে গেছেন এমবাপ্পে। ছবি: এএফপি কিলিয়ান এমবাপ্পের জন্য গতকালের রাতটা ছিল বিশেষ। এত দিন ফ্রান্সের আক্রমণভাগের নেতা হলেও গতকাল দলটির নেতা হিসেবে অভিষেক হয়েছে তাঁর। বিশেষ দিনটিও রাঙিয়েছেন জোড়া গোল করে।

অভিষেক দিনটা যেন বিশ্বকাপে যেভাবে শেষ করেছিলেন ঠিক সেভাবেই শুরু করেছেন এমবাপ্পে। কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে পেনাল্টি শুটটিসহ ৪ গোল করেছিলেন তিনি। গতকাল ইউরো বাছাইয়ে সেদিনের অর্ধেক গোল করেছেন। নেতৃত্বের শুরুটাও সামনে থেকে দুর্দান্ত করলেন।

নিজেদের মাঠ স্টাডে ডি ফ্রান্সের জোড়া গোলে করিম বেনজামাকে ছাড়িয়ে গেছেন এমবাপ্পে। ফরাসিদের সর্বোচ্চ গোলের তালিকায় ৩৮ গোলে গতকাল পাঁচে উঠে এসেছেন ২৪ বছর বয়সী স্ট্রাইকার। পূর্বসূরির কীর্তি পেছনে ফেলতে ৬৬ ম্যাচ খেলেছেন পিএসজি তারকা।

এত দিন ৯৭ ম্যাচে ৩৭ গোলে পাঁচে ছিলেন বেনজামা। রিয়াল মাদ্রিদ স্ট্রাইকারকে পেছনে ফেললেও সর্বোচ্চ গোলদাতা হতে হলে আরও লম্বা পথ পাড়ি দিতে হবে এমবাপ্পেকে। তবে যেভাবে দুর্দান্ত ছন্দে আছেন, ক্যারিয়ার শেষে নিশ্চয়ই সবাইকে ছাড়িয়ে যাবেন তিনি। বর্তমানে ১২০ ম্যাচে ৫৩ গোলে শীর্ষে আছেন তাঁরই সতীর্থ অলিভিয়ের জিরু।

নেদারল্যান্ডসকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়ার ম্যাচে ফ্রান্সের হয়ে এমবাপ্পের জোড়া গোলের সঙ্গে একটি করে গোল করেছেন আঁতোয়ান গ্রিজমান এবং দায়োত উপামেকানো। গোল উৎসবের শুরুটা করেছিলেন গ্রিজমান।

গ্রিজমানের ১ মিনিট ৫৫ সেকেন্ডের গোলটিকে বলা হচ্ছে ২০০৬ সালের ১১ অক্টোবরের পর ফ্রান্সের হয়ে সবচেয়ে দ্রুততম গোল। এই মিডফিল্ডারের আগে সর্বশেষ দ্রুততম গোলটি করেছিল ৩৭ সেকেন্ডে লুইস সাহা। এই গোলে সর্বোচ্চ গোলের সংখ্যাটাও বাড়িয়ে নিয়েছেন তিনি। বর্তমানে ১১৮ ম্যাচে ৪৩ গোলে ফ্রান্সের সর্বোচ্চ গোলের তালিকায় তিনে আছেন আতলেতিকো মাদ্রিদ তারকা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    আর্জেন্টিনার কোপা আমেরিকার প্রাথমিক দলে নেই দিবালা

    ‘সে দলের অধিনায়ক নয়’ আম্পায়ারের সঙ্গে কোহলির তর্ক নিয়ে হেইডেন

    বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ দেখবেন কোন টিভিতে 

    ‘পাকিস্তানের বিপক্ষে জ্বলে উঠলে সবাই পান্ডিয়াকে মাথায় তুলে নাচবে’ 

    ক্রিকেট নয়, অলিম্পিক পদক দিয়ে বাংলাদেশকে চিনবে বিশ্ব

    আইপিএলের কারণে রাসেল-পুরানদের পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ

    ভূমধ্যসাগরে ভাসতে থাকা ৩৫ বাংলাদেশি উদ্ধার

    সিলেটে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, ৩টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ

    রেইনড্যান্স চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের ছবি ‘ডেথ অ্যান্ড ল্যান্ডস্কেপ’

    সপ্তাহে ২৫০-৫০০০ টাকা পর্যন্ত সেভিংস খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে

    রাইসির মৃত্যুতে তেল ও সোনার বাজারে প্রভাবের শঙ্কা

    ভাইরাল খুদে ভ্লগার শিরাজের সোশ্যাল মিডিয়া ছাড়ার কারণ জানালেন বাবা