মঙ্গলবার, ২১ মে ২০২৪

সেকশন

 

সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা: পরের শুনানি ২৮ মার্চ 

আপডেট : ২২ মার্চ ২০২৩, ১৭:৩৮

প্রতীকী ছবি সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দুই মামলায় আসামিপক্ষের দ্বিতীয় দিনের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে। আজ বুধবার সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩-এর বিচারক বিশ্বনাথ মণ্ডলের আদালতে এই যুক্তিতর্ক উপস্থাপন করা হয়।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মিজানুর রহমান পিন্টু ও অ্যাডভোকেট আব্দুল মজিদ। তবে সব যুক্তিতর্ক উপস্থাপন শেষ না হওয়ায় আসামিপক্ষের আইনজীবীদের আবেদনে ২৮ মার্চ পুনরায় যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেছেন আদালত।

আজ সকালে মামলার আসামি বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৮ জনকে জেলা কারাগার থেকে স্পেশাল ট্রাইব্যুনাল-৩-এর কাঠগড়ায় হাজির করানো হয়। মামলায় অ্যাডভোকেট আব্দুস সাত্তার নামের এক আসামি জামিনে রয়েছেন। এ ছাড়া ৯ আসামি পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন জজ কোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু প্রমুখ।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বিএনপির নেতা-কর্মীরা কলারোয়ার দলীয় অফিসের সামনে তাঁর গাড়িবহরে হামলা চালান।

হামলায় আওয়ামী লীগের এক ডজন নেতা-কর্মী আহত হন। এ ঘটনায় দায়ের করা মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেন সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির।

 ২০২২ সালের ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনে আরও দুটি মামলায় চার্জ গঠন করা হয়। এ মামলায় সাফাই সাক্ষ্য দেওয়া শেষে যুক্তিতর্ক উপস্থাপন করা হচ্ছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ভারতে গিয়ে নিখোঁজ: ফাঁদে পড়তে পারেন এমপি আজিম

    ৪ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

    ধানমন্ডিতে অফিসমুখী যুবকের গলায় চাপাতি ঠেকিয়ে ছিনতাই, গ্রেপ্তার ৪ 

    যশোরে ইজিবাইক চালককে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

    শরীয়তপুরে মারধরের শিকার ভোট কর্মকর্তাকেই অব্যাহতি

    স্বরাষ্ট্রমন্ত্রীর শ্যালকের পক্ষে কাজ করছে প্রশাসন, অভিযোগ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর 

    অবৈধভাবে বালু উত্তোলন

    স্মৃতি বাঁধা থাক ডিজিটাল ফটোফ্রেমে

    এআই জগতে সেরা কে কোপাইলট চ্যাটজিপিটি নাকি জেমিনি

    টাটা ইলেকট্রিক ট্রাক এস ইভি ১০০০

    চাঁদে যাচ্ছে ২৭৫টি ভাষার মেমোরি ডিস্ক

    এয়ারপডে পানি ঢুকলে