মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

সেকশন

 

নতুন ফোল্ডেবল ফোন আনছে শাওমি, থাকছে পেরিস্কোপ ক্যামেরা 

আপডেট : ১৪ মার্চ ২০২৩, ১৪:০১

শাওমি মিক্স ফোল্ড ২। ছবি: সংগৃহীত  বাজারে নিজেদের ফোল্ডেবল ফোন ‘মিক্স ফোল্ড ৩’ আনছে প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। বিগত বছরের আগস্টে বাজারে আসে শাওমির মিক্স ফোল্ড-২। এরই পরবর্তী সংস্করণ নিয়ে আসছে প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে, আগামী আগস্টেই বাজারে আনা হবে এই ফোন। ফোনটিতে চমক হিসেবে থাকছে পেরিস্কোপ ক্যামেরা।

গিজমোচায়নার প্রতিবেদন অনুযায়ী, এখনো নিশ্চিত করে ফোনটির কনফিগারেশন না জানা গেলেও ধারণা করা হচ্ছে, ইউএসবি ৩.২ পোর্ট ব্যবহার করা হতে পারে এই ফোনে। এ ছাড়া ১৬ জিবি র‌্যাম এলপিডিডিআর৫ এক্স র‍্যাম ও ৫১২ জিবি বা ১ টেরাবাইট ইউএফএস ৪.০ স্টোরেজ থাকবে ফোনটিতে।

ধারণা করা হচ্ছে, পেরিস্কোপ ক্যামেরা ব্যবহার করা হবে নতুন এই মডেলে। এ ছাড়া আগের মডেলটির মতোই ছোট এবং লাইট ডিজাইনের আন্ডার-স্ক্রিন ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এটিতে। ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছিল আগের ফোল্ডেবল ফোনটিতে, যা এসেছিল ৬৭ ওয়াটের চার্জিং সাপোর্টের সঙ্গে। তবে নতুন ফোনের ব্যাটারি বা চার্জিং সম্বন্ধে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।

সম্প্রতি ফোল্ডেবল স্মার্টফোন বাজারে আনার সিদ্ধান্ত নেয় ওয়ানপ্লাস। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশঅ্যাবলের প্রতিবেদন অনুযায়ী, স্পেনের বার্সেলোনা শহরে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নতুন ঘোষণা দিয়েছে ওয়ানপ্লাস। স্যামসাং, অপ্পো, মটোরোলাকে পাল্লা দিতে প্রথমবারের মতো ফোল্ডেবল ফোন আনতে চলেছে প্রতিষ্ঠানটি। সঠিক তারিখ ঘোষণা না করা হলেও ধারণা করা হচ্ছে, চলতি বছরের তৃতীয় প্রান্তিকে উন্মোচন হতে পারে ফোনটি।

ওয়ানপ্লাসের প্রেসিডেন্ট ও সিওও কিন্ডার লিউ ইন বলেন, ‘নতুন ফোল্ডেবল স্মার্টফোন আরও দ্রুতগতির ও ভালো অভিজ্ঞতা দেবে ব্যবহারকারীদের। ওয়ানপ্লাসের অন্যতম ফ্ল্যাগশিপ মডেলও হতে চলেছে এটি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    কয়েক ডজন মামলা থেকে আদালতে রেহাই পেলেন মার্ক জাকারবার্গ

    এক্স প্ল্যাটফর্মে পোস্ট করতে নতুনদের দিতে হবে ফি

    ভুয়া গল্পের জন্য শাস্তির মুখে চীনের জনপ্রিয় ইনফ্লুয়েন্সার

    ফেসবুকে আবারও বিভ্রাট

    বিনামূল্যে ম্যাজিক এডিটর আনছে গুগল ফটোজ 

    নতুনভাবে আসছে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১৫

    খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: জামিন পেলেন হাসপাতাল মালিক

    থানায় হামলা: স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৯ জন ৬ দিনের রিমান্ডে

    চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় বিদেশি শিক্ষার্থীর মৃত্যু

    পেনাল্টি নিয়ে ক্যাঁচাল করায় শিষ্যদের সতর্ক করলেন চেলসি কোচ 

    ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল

    ৫ বৈশাখ বর্ষবরণ করবে জবি, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা