Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 
জানেন কি

দেবদাসের মতো এক বছর মাতাল অবস্থায় কাটিয়েছেন অভয় দেওল

আপডেট : ২০ জানুয়ারি ২০২৩, ২০:৩৯

বলিউড অভিনেতা অভয় দেওল। ছবি: সংগৃহীত ‘দেব ডি’ সিনেমায় দেবদাস চরিত্রে অভিনয় করেন অভয় দেওল। আধুনিক যুগের দেবদাস চরিত্রে অভিনয় করেন তিনি। চরিত্রটি থেকে বের হতে পারছিলেন না অভয়। সিনেমায় যা করেছিলেন, পরের এক বছর বাস্তব জীবনেও তা-ই করেছেন তিনি। প্রতিদিন মদ খেয়ে মাতালও হয়ে পড়তেন অভয়।

২০০৯ সালের অন্যতম জনপ্রিয় ব্ল্যাক কমেডি হলো দেব ডি। এটি অনুরাগ কাশ্যপ পরিচালনা করেছিলেন। ছবিতে অভিনয় করেন অভয় দেওল, মাহি গিল ও কালকি কোয়েচলিন।

সম্প্রতি ম্যাশেবল ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে অভয় বলেন, ‘আমি একটি চলচ্চিত্র পরিবারে বেড়ে উঠেছি। আমি ছোটবেলা থেকেই খ্যাতি দেখেছি। আমি বরং তা একদম পছন্দ করতাম না। কারণ, গোপনীয়তা নষ্ট হয়। অনেক কিছু আপনার সম্পর্কে লেখা হয়। সেই সময় আমি আক্ষরিক অর্থেই খ্যাতি এবং মিডিয়াকে ঘৃণা করতাম। কারণ, বড় হয়ে আমি পরিবার সম্পর্কে অনেক কিছু লেখা প্রকাশ হতে দেখেছি। ছোটবেলায় প্রশ্ন করা হতো, এটা কি সত্যি, ওটা কি সত্যি? এটা আমাকে রাগিয়ে দিত। তোমার বাবা চলচ্চিত্রে কাজ করেন, তোমার কাকা একজন বড় তারকা। তাঁদের সম্পর্কে যা কিছু লেখা হতো, আমাকে স্কুলে সেসব নিয়ে প্রশ্ন করা হতো। এটা আমার ভালো লাগত না। আমি পরিবারের আশপাশে এমন লোকও দেখেছি, যারা সুবিধা পাওয়ার জন্য ছিল, বন্ধু ছিল না।’

নিউইয়র্কে থাকার সময়কার কথা স্মরণ করে অভয় দেওল বলেন, ‘ওই যে দেব ডির চরিত্রটা করলাম; ওই স্পেস থেকে বের হতে পারছিলাম না যেন। এক বছর ধরে তা-ই করেছি, যা দেব ডি ওই ছবিতে করেছে। তবে দেব ডির থেকে অবস্থা একটু ভালো ছিল! ছেঁড়া জামা পরে রাস্তায় দাঁড়িয়ে থাকতাম না ঠিকই। তবে আমি বোকার মতো দৈনিক মদ্যপান করতাম। তবে খুব ভালো কিছু বন্ধু বানিয়েছি।’

অভয়কে শেষ দেখা গেছে ‘ট্রায়াল বাই ফায়ার বেসড অন দ্য ফায়ার’ সিনেমায়। ১৯৯৭ সালে উফার সিনেমায় আগুন লাগার ঘটনা নিয়ে এই সিনেমা। এটি নীলম ও শেখর কৃষ্ণমূর্তি রচিত বেস্ট সেলার বই, ট্রায়াল বাই ফায়ার: দ্য ট্র্যাজিক টেল অব দ্য উফার ফায়ার ট্র্যাজেডির ওপর ভিত্তি করে সিনেমাটি নির্মিত।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    আবারও ফিরছেন অ্যালেন স্বপন 

     ১২ দিনের সংসার, পামেলার জন্য ১ কোটি ডলার উইল করলেন সাবেক

    ৩ দিনেই ‘পাঠান’–এর আয় ৩০০ কোটির বেশি

    অলকার বিশ্ব রেকর্ডের হ্যাটট্রিক, অনেক পিছিয়ে বিটিএস

    সুপারস্টারের মৃত্যুরহস্যের জট খুলতে পারবেন অপূর্ব?

    সবাই সুখী হোক: জন্মদিনে শ্রুতি হাসান

    এবং বই-এর পঞ্চম বর্ষপূর্তিতে আনন্দ সম্মিলন

    উপশাখা ব্যবসার উন্নয়নে ইসলামী ব্যাংকের সম্মেলন 

    রেমিট্যান্স গায়েব করেছিলেন তারেকের সাবেক পিএস: সিআইডির দাবি

    সরকারই ভোজ্যতেল ও চিনি আমদানিতে নামছে

    ৮৩ হাজার কর্মী নেবে ইতালি, সুযোগ পাবেন বাংলাদেশিরাও

    বার কাউন্সিল সভায় বাগ্‌বিতণ্ডায় জড়ালেন বিএনপি-আওয়ামীপন্থী আইনজীবীরা