সোমবার, ১৫ এপ্রিল ২০২৪

সেকশন

 

স্বাস্থ্যের মহাপরিচালক খুরশীদ আলমের মেয়াদ বাড়ল ২ বছর

আপডেট : ১০ জানুয়ারি ২০২৩, ১৯:৩৩

স্বাস্থ্যের মহাপরিচালক খুরশীদ আলম। ফাইল ছবি  নতুন করে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমের মেয়াদ বাড়তে পারে—এমন গুঞ্জন শোনা যাচ্ছিল বেশ কয়েক দিন ধরে। অবশেষে তাই সত্যি হলো। মহাপরিচালক পদে খুরশীদ আলমের সঙ্গে করা চুক্তির মেয়াদ আরও দুই বছর বাড়িয়েছে সরকার।

আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মোহা. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা-৪৯ অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে ইতিপূর্বে চুক্তিভিত্তিক নিয়োজিত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে (কোড নম্বর ৩৮০১৩) যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এতে আরও বলা হয়, পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগের ক্ষেত্রে পূর্বের চুক্তিপত্রের শর্তাবলি অপরিবর্তিত রেখে পুনরায় সরকারের সঙ্গে চুক্তিপত্র সম্পাদন করতে হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো। 

এর আগে করোনা অতিমারিতে অনুমোদনহীন রিজেন্ট হাসপাতালের সঙ্গে করোনা পরীক্ষার চুক্তিসহ নানা অনিয়মের অভিযোগে ২০২০ সালে সাবেক মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদকে অপসারণ করে সরকার। এরপর একই বছরের ২৬ জুলাই এই পদে বসানো হয় খুরশীদ আলমকে। 

ওই বছরের ৩১ ডিসেম্বর তাঁর স্বাভাবিক চাকরির মেয়াদ শেষ হলে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। গত ৩১ ডিসেম্বর সেই চুক্তির মেয়াদ শেষ হয়। এরপর নতুন করে কে মহাপরিচালক হচ্ছেন তা নিয়ে নানা আলোচনা শুরু হয়।

এ তালিকায় ছিলেন অধিদপ্তরের দুই অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর (প্রশাসন) ও অধ্যাপক ডা. সেব্রিনা ফ্লোরা (পরিকল্পনা ও উন্নয়ন) ছাড়াও আরও বেশ কয়েকজন অভিজ্ঞ অধ্যাপক। তবে সব কানাঘুষার অবসান ঘটিয়ে আবারও খুরশীদ আলমের মেয়াদ বাড়াল সরকার।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    বেদখল জমির দখল ফিরে পেতে কী করবেন

    এমভি আবদুল্লাহ ছিনতাই: ঈদের ১০-১৫ দিনের মধ্যে উদ্ধারের আভাস

    পার্বত্য চট্টগ্রামের সশস্ত্র তৎপরতা নিয়ে কঠোর অবস্থানে সরকার: কাদের 

    রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে আরও দুটি ইউনিট নির্মাণ করতে চায় সরকার

    ঈদের ছুটি বাড়ছে না, তবে বাড়তি ছুটি নেওয়ার সুযোগ থাকছে

    ঈদে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ছুটি পেতে পারেন ৬ দিন 

    যুক্তরাষ্ট্রের ‘সম্মতিতে’ ইসরায়েলে ইরানের হামলা, দূতিয়ালি করেছে তুরস্ক

    ক্রিস্টালের কাছে হেরে শিরোপা জয়ের স্বপ্নে ধাক্কা খেল লিভারপুল

    আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ 

    সাতক্ষীরায় ভাড়া বাড়িতে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

    প্রেমিকার অন্যত্র বিয়ে ঠিক হওয়ায় যুবকের আত্মহত্যা

    পিরোজপুরে কর্মচারীকে পিটিয়ে হত্যার অভিযোগ দোকানমালিকের বিরুদ্ধে