Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৪ দিনের চলচ্চিত্র প্রদর্শনী শুরু

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ১৬:৩১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ফিল্ম ক্লাবের আয়োজনে চার দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী। ছবি: সংগৃহীত আজ বুধবার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ৪ দিনের বিশেষ চলচ্চিত্র প্রদর্শনী। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ১১ ডিসেম্বর পর্যন্ত চলমান প্রদর্শনীতে সমসাময়িক দেশি ও বিদেশি বাংলা চলচ্চিত্র দেখানো হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

তালিকায় থাকছে- পরিচালক তানভীর মোকাম্মেলের ‘রূপসা নদীর বাঁকে’, গিয়াস উদ্দিন সেলিমের ‘গুণিন’, আব্দুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’, রায়হান রাফীর ‘দামাল’ ও মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের আয়োজনে এই প্রদর্শনীতে ভারতীয় নির্মাতা রাজদীপ পাল ও শর্মিষ্ঠা মাইতির ‘কালকক্ষ’ চলচ্চিত্রও এখানে দেখানো হবে।

সভাপতি তানভীর আহমেদ বলেন-চলচ্চিত্র সংসদ আন্দোলনের মূল লক্ষ্য হলো সুষ্ঠু ধারার চলচ্চিত্রের দর্শক তৈরি করা। বিশ্ববিদ্যালয়ে চলচ্চিত্র সংস্কৃতি গড়ার জন্য বরাবরের মতো আমরা সিনেশো-এর আয়োজন করে থাকি।

প্রদর্শনী নিয়ে ফিল্ম ক্লাবের সাধারণ সম্পাদক নেহেরু রঞ্জন সরকার আজকের পত্রিকাকে বলেন, ‘আমরা চাই যে মানুষ সিনেমার সঙ্গে থাকুক, সিনেমাকে ভালোবাসুক। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের মাঝে চলচ্চিত্র সচেতনতা বৃদ্ধির জন্যই মূলত আমাদের এই আয়োজন।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের মেন্টর ও ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের শিক্ষক সামির আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে এ রকম চলচ্চিত্রের প্রদর্শনী প্রত্যেক মাসে একবার করা উচিত। দেশের বাইরে পড়াশোনা করবার সময় আমিও ফিল্ম ক্লাবের সদস্য ছিলাম। আমরা নিয়মিত এ রকম আয়োজন করতাম।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    আবারও ফিরছেন অ্যালেন স্বপন 

     ১২ দিনের সংসার, পামেলার জন্য ১ কোটি ডলার উইল করলেন সাবেক

    ৩ দিনেই ‘পাঠান’–এর আয় ৩০০ কোটির বেশি

    অলকার বিশ্ব রেকর্ডের হ্যাটট্রিক, অনেক পিছিয়ে বিটিএস

    সুপারস্টারের মৃত্যুরহস্যের জট খুলতে পারবেন অপূর্ব?

    সবাই সুখী হোক: জন্মদিনে শ্রুতি হাসান

    ঝুঁকি নিয়ে বিশেষ ট্রেনের ছাদে উঠে সমাবেশে যাচ্ছেন নেতা-কর্মীরা 

    ক্ষমা করার সুফল পাবে তো আওয়ামী লীগ?

    এমন ঐক্য যদি সব ক্ষেত্রে হতো!

    সুচিত্রা সেনের মঞ্চনাটক

    সৌদিতে গিয়েই মেসিকে ছাড়িয়ে গেছেন রোনালদো

    দায়িত্বজ্ঞানহীনতা