Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

সেই শিক্ষক দম্পতি হত্যাকাণ্ডের শিকার, সন্দেহ চিকিৎসকের

আপডেট : ১৯ আগস্ট ২০২২, ১২:৪২

শিক্ষক জিয়াউর রহমান মামুন ও তাঁর স্ত্রী শিক্ষক মোছা. মাহমুদা আক্তার জলি। ছবি: সংগৃহীত গাজীপুরে নিজ প্রাইভেট কারের ভেতর থেকে বৃহস্পতিবার সকালে টঙ্গীর শহীদ স্মৃতি স্কুলের প্রধান শিক্ষক জিয়াউর রহমান মামুন (৫১) ও তাঁর স্ত্রী আমজাদ আলী স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মোছা. মাহমুদা আক্তার জলির (৩৫) মরদেহ উদ্ধার করা হয়েছে। এরই মধ্যে দুজনের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্ত সম্পন্ন করা চিকিৎসকের সন্দেহ, এই শিক্ষক দম্পতিকে হত্যা করা হয়েছে।

ময়নাতদন্ত সম্পন্ন করা গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান চিকিৎসক শাফি মোহাইমেন আজকের পত্রিকাকে বলেন, ‘প্রাথমিকভাবে এটি হত্যাকাণ্ড বলে সন্দেহ করা হচ্ছে। ভিসেরা পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছে। ওই প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।’

মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা পুলিশ কর্মকর্তা নাদিউজ্জামান আজকের পত্রিকাকে বলেন, ‘প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি হত্যাকাণ্ড। ভিসেরা পরীক্ষার জন্য অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) পাঠানো হবে। প্রতিবেদন পেলে বিস্তারিত বলা যাবে।’ তিনি জানান, তাঁদের ব্যবহার করা গাড়িটিও পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। তবে এরই মধ্যে তদন্তকাজ চলছে। সন্দেহভাজন কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এদিকে শিক্ষক জিয়াউর রহমান মামুনের ভাই আতিকুর রহমান আজ শুক্রবার সকালে আজকের পত্রিকাকে জানান, বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে তাঁদের মরদেহ গ্রামের বাড়ি ময়মনসিংহের ত্রিশালে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

মরদেহ উদ্ধার করা প্রাইভেট কার পরীক্ষা-নিরীক্ষা করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ছবি: আজকের পত্রিকা এ ব্যাপারে গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দলাল চৌধুরী আজকের পত্রিকাকে বলেন, ‘পরিবারের পক্ষ থেকে এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি। তাঁরা অভিযোগ দিলেই তা গ্রহণ করব।’ 

শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধারের পর তাঁদের কর্মস্থল দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

বৃহস্পতিবার টঙ্গীর শহীদ স্মৃতি উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নূরুজ্জামান রানা বলেন, প্রতিদিনের মতো বুধবার বিকেলে স্ত্রী জলি স্কুলে ক্লাস শেষে স্বামীর কাছে টঙ্গীর শহীদ স্মৃতি উচ্চবিদ্যালয়ে আসেন। সেখানে নিজেদের ব্যক্তিগত গাড়িতে শহীদ স্মৃতি উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক কামরুজ্জামানকে নিয়ে মহানগরীর গাছা এলাকায় নিজ বাসার উদ্দেশে রওনা হন। পথে টঙ্গীর সাহেরা মার্কেট এলাকায় গাড়ি থেকে নেমে যান কামরুজ্জামান। পরে দীর্ঘ সময় বাসায় না ফেরায় রাত ২টার দিকে হঠাৎ করেই তাঁর ছেলে মেরাজ মোবাইল ফোনে জানান তাঁরা বাসায় ফেরেননি। পরে প্রধান শিক্ষক ও পাশে তাঁর স্ত্রীর মরদেহ উদ্ধারের খবর পাই। ঘটনার পর বিদ্যালয়ে ছুটে আসেন তাঁর সহকর্মী শিক্ষক ও শিক্ষার্থীরা। শিক্ষকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় সুষ্ঠু তদন্তের দাবি করেন তিনি। 

এ ঘটনায় আমজাদ আলী পাইলট স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ডা. নাজিম উদ্দিন আহমেদ বলেন, ‘জলি শিক্ষিকা হিসেবে অত্যন্ত বিনয়ী ছিলেন। শিক্ষার্থীরা তাঁকে পছন্দ করতেন। ঘটনাটি স্কুলের বাইরে ঘটায় আমি কিছুই জানি না। তবে হত্যাকাণ্ডের ঘটনা ঘটে থাকলে শাস্তির দাবি জানাচ্ছি।’ 

প্রধান শিক্ষক জিয়াউর রহমান মামুনের মরদেহ উদ্ধারের খবরে টঙ্গীর শহীদ স্মৃতি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ছবি: আজকের পত্রিকা এর আগে গাজীপুর মহানগরীর গাছা থানার বগারটেক এলাকায় নিজ প্রাইভেট কারের ভেতর থেকে ওই শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার করা হয়। শিক্ষক এ কে এম জিয়াউর রহমান মামুন ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার দড়ি কাঁঠাল গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে। তাঁরা গাজীপুর মহানগরীর ৩৬ নম্বর ওয়ার্ডের গাছা থানাধীন কামারজুরি এলাকায় বাস করতেন। 

গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার দেলোয়ার হোসেন আজকের পত্রিকাকে বলেন, ‘বুধবার গাজীপুর মহানগরীর টঙ্গী এলাকার শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও তাঁর স্ত্রী স্কুল শেষে মহানগরীর গাছা এলাকায় নিজ বাসার উদ্দেশে রওনা হন। কিন্তু তাঁরা আর রাতে বাসায় ফেরেননি। স্বজনেরা অনেক খোঁজাখুঁজি করেও তাঁদের সন্ধান পাননি। আজ বৃহস্পতিবার ভোর ৫টার দিকে বাসায় ফেরার পথে গাছা থানাধীন বড়বাড়ী জয়বাংলা সড়কের বগারটেক এলাকায় নিজ প্রাইভেট কারের ভেতরে স্টিয়ারিংয়ে প্রধান শিক্ষক ও পাশে তাঁর স্ত্রীকে নিস্তেজ অবস্থায় পাওয়া যায়। পরে তাৎক্ষণিকভাবে তাঁদের গাড়ি থেকে বের করে উত্তরা নস্ট্রামস হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয়ের বিরুদ্ধে রোগীকে ধর্ষণের অভিযোগ

    সেনাবাহিনীতে যুক্ত হলো নতুন সামরিক বিমান

    ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, সভাপতি রিভাসহ আহত ১০

    খাটের নিচ থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী আটক

    দ্বিতীয় স্ত্রীর বিরুদ্ধে স্বামীকে হত্যার অভিযোগ

    রাজধানীর যাত্রাবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

    টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, নেই তাসকিন

    স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয়ের বিরুদ্ধে রোগীকে ধর্ষণের অভিযোগ

    ‘উপাত্ত সুরক্ষা আইন’ ঢেলে সাজানোর দাবি টিআইবির

    মরীচিকা পড়া সেতুর কাজ পুনরায় শুরু, অনিয়ম নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ 

    সেনাবাহিনীতে যুক্ত হলো নতুন সামরিক বিমান

    সরকারের সব লেনদেন ‘নগদে’ করার পরামর্শ সংসদীয় কমিটির