Alexa
সোমবার, ০৪ জুলাই ২০২২

সেকশন

epaper
 

শহীদ মিনার এলাকায় ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ, আহত ১৫

আপডেট : ২৪ মে ২০২২, ১৩:৩৬

কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা। ছবি: আজকের পত্রিকা রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার পর এ সংঘর্ষ শুরু হয়। এ সময় ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ছাত্রলীগ কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় এবং ছাত্রদল চানখাঁরপুলের অংশে অবস্থান নেয়। 

এই সংঘর্ষে ছাত্রদলের অন্তত ১৫ জন আহত হয়েছেন বলে দাবি করেছেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আক্তার হোসেন। 

ঢাকা মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, ছাত্রদলের কয়েকজন নেতাকর্মীকে হাসপাতালে আনা হয়েছে। এর মধ্যে দু-একজন রক্তাক্ত অবস্থায় ছিলেন। 

সম্প্রতি ছাত্রদলের নতুন কমিটি গঠিত হয়েছে। কমিটির নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মিছিল-সমাবেশও করেছেন। তবে টিএসসির পাদদেশে ছাত্রদলের কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগ উঠেছে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের বিরুদ্ধে। 

ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা। ছবি: আজকের পত্রিকা ছাত্রদলের দাবি, সেই অভিযোগের ব্যাখ্যা দিতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দিকে যাচ্ছিলেন তাঁরা। ঢাকা মেডিকেল কলেজ এলাকা থেকে মিছিল নিয়ে যাচ্ছিলেন তাঁরা। এ সময় শহীদ মিনার এলাকায় কিছু লোক তাঁদের ওপর লাঠিসোঁটা নিয়ে হামলা করেন। মুহূর্তেই মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। পরে কয়েকজনকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। 

এ বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘ছাত্রদলের নেতাদের বক্তব্যে আমরা যে ধরনের শিষ্টাচার দেখি, সেটি খুনি ও দণ্ডপ্রাপ্ত উচ্চমাধ্যমিক পাস না করা একজন নেতা এবং অষ্টম শ্রেণি পাস প্রধানমন্ত্রীর মানদণ্ডেরই উপযুক্ত। ছাত্রদলের এসব কর্মকাণ্ড, উসকানিমূলক বক্তব্য-বিবৃতি এবং অছাত্র-বহিরাগতদের কাছে ছাত্র রাজনীতির ঠিকাদারি দেওয়ার কারণে স্বাভাবিকভাবেই তাদের ওপর শিক্ষার্থীদের ক্ষোভ আছে। সে ক্ষেত্রে শিক্ষার্থীরা সংঘবদ্ধ হয়ে যদি প্রতিবাদ জানান, সেটিকে আমরা স্বাগত জানাই।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ডিএমপিতে তিন থানার ওসিসহ ১৭ কর্মকর্তার বদলি

    কারাগারে দল গঠনের পর মহাসড়কে ডাকাতি করতেন তাঁরা

    প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে গণ-অনশনের এক মাস

    ‘৮০ লাখ টাকা দিতে না পারলে ওরা আমাকে মেরে ফেলবে’

    মান্দায় মাদ্রাসার শিক্ষককে কুপিয়ে জখম, আটক ৫ 

    এবার ট্রাকের ধাক্কায় পদ্মা সেতুর টোলবার ক্ষতিগ্রস্ত 

    ডিএমপিতে তিন থানার ওসিসহ ১৭ কর্মকর্তার বদলি

    কারাগারে দল গঠনের পর মহাসড়কে ডাকাতি করতেন তাঁরা

    প্রথম স্ত্রীকে কুপিয়ে হত্যা, দ্বিতীয় স্ত্রীসহ যুবক গ্রেপ্তার 

    আ.লীগ জনগণের সেবক হয়ে থাকতে চায়: কাদের

    সিধু মুসওয়ালা হত্যাকাণ্ডের অন্যতম শুটারসহ গ্রেপ্তার ২