Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি

আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ১৩:৫২

আইপিএল নিলামে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান সর্বোচ্চ ভিত্তিমূল্যেই নিলামে আছেন। ছবি: সংগৃহীত  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০২২ মৌসুমে নিলামে খেলোয়াড়দের তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় আছেন ১ হাজারর ২১৪ জন ক্রিকেটার। গতবারের মতোই এবারও সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। বাংলাদেশের সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান সর্বোচ্চ ভিত্তিমূল্যেই নিলামে আছেন।

বিদেশি ক্রিকেটার হিসেবে ২৭০ জন খেলোয়াড়ের আছে আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা। আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা নেই ৩১২ জন ক্রিকেটারের। এবং সহযোগী দেশগুলো থেকে আছে ৪১ জন ক্রিকেটার। নিলামের এই লম্বা তালিকায় জায়গা হয়নি মিচেল স্টার্ক, স্যাম কারান, বেন স্টোকস, ক্রিস গেইল, জফরা আর্চার ও ক্রিস ওকসের মতো তারকাদের।

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে নিলাম। ৪৯ জন ক্রিকেটারকে রাখা হয়েছে সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে। সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। তালিকায় আছেন সাকিব ও মোস্তাফিজ। গত আসরেও সাকিবের ভিত্তিমূল্য ছিল ২ কোটি। তবে মোস্তাফিজের ভিত্তিমূল্য আগের আইপিএলে ছিল ১ কোটি রুপি। 

সাকিব-মোস্তাফিজের সঙ্গে একই ক্যাটাগরিতে আছেন মুজিব উর রহমান, ডেভিড ওয়ার্নার, অ্যাস্টন অ্যাগার, নাথান কোল্টার নাইল, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা, স্যাম বিলিংস, সাকিব মাহমুদ, ক্রিস জর্ডান,  ক্রেইগ ওভারটন, আদিল রশিদরা। 

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে আছেন রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, দীনেশ কার্তিক, ঈশান কিষাণ, ভুবনেশ্বর কুমার, দেবদূত পাড়িক্কাল, ক্রুনাল পান্ডিয়া, হার্শাল প্যাটেল, সুরেশ রায়না, আম্বাতি রাইডু, মোহাম্মদ শামি, শারদুল ঠাকুর, রবিন উথাপ্পা, উমেশ যাদব। 

১.৫ কোটি ভিত্তিমূল্যের তালিকায় আছেন অ্যারন ফিঞ্চ, ইয়ন মরগান, জনি বেয়ারস্টো, ক্রিস লিন, ডেভিড মালান, জিমি নিশাম, নাথান লায়ন, কেন রিচার্ডসন, অ্যালেক্স হেলস, অ্যাডাম মিলনে, কলিন মানরো, গ্লেন ফিলিপস, টিম সাউদিরা। আর ১ কোটি ভিত্তিমূল্যের তালিকায় বিদেশি ক্রিকেটারদের মধ্যে আছেন মোহাম্মদ নবী, জেমস ফকনার, ময়জেস হেনরিকস, মারনাস লাবুশেন, রাইলি মেরেডিথ, তাবরাইজ শামসিরা।

খেলা সম্পর্কিত আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ঢাকা টেস্টে দুই পরিবর্তন নিয়ে নামবে শ্রীলঙ্কা

    সিঙ্গাপুরের প্রধান কোচ হলেন সালমান বাট

    আইসিসি প্রেসিডেন্ট বার্কলে ঢাকায়

    সিরিজ জেতার ভালো সুযোগ দেখছেন মুমিনুল 

    মোস্তাফিজদের বিদায়ে কোহলিদের বুনো উল্লাস

    সংবাদ সম্মেলনের মাঝেই কোচকে বিয়ারে গোসল ফুটবলারদের 

    এমপি কর্তৃক শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় আসকের নিন্দা ও উদ্বেগ

    ঢাকা টেস্টে দুই পরিবর্তন নিয়ে নামবে শ্রীলঙ্কা

    ভারতে বিভিন্ন আইনের অপব্যবহার বেড়ে চলেছে: আর্টিকেল নাইনটিন

    বঙ্গবন্ধু কেমিক্যাল মেটেরোলজি অলিম্পিয়াডে ১ম শাবিপ্রবির রিফাত

    মৃত্যুর খবর পেলেই ঘোড়ায় চড়ে ছোটেন মনু মিয়া

    পাবনায় চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ