মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

নারীর ক্ষমতায়ন, অধিকার ও অস্তিত্বের লড়াইয়ের গল্প বলবে ‘জওয়ান’

আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:১২

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান। ছবি: সংগৃহীত শাহরুখ খানের ‘জওয়ান’ নিয়ে উন্মাদনা বেড়েই চলেছে। অতিরিক্ত চাহিদার চাপে বাড়ানো হয়েছে টিকিটের দাম, বেড়েছে শোর সংখ্যাও। আগামী ৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী মুক্তি পাবে সিনেমাটি। বাদশাহর তিন দশকের ক্যারিয়ারে রেকর্ড! সর্বোচ্চ দামে বিক্রি হচ্ছে জওয়ান’-এর অগ্রিম টিকিট।

মুক্তি সামনে রেখে নিয়মিতই ভক্তদের সঙ্গে ‘আস্কএসআরকে’ সেশন করছেন শাহরুখ খান। সেখানেই গতকাল রোববার সিডনি থেকে এক ভক্ত তাঁর কাছে জানতে চান ‘জওয়ান’ দেখে কী শিখতে পারবেন দর্শক? এর উত্তরে শাহরুখ জানিয়ে দেন এই সিনেমার ‘ইউএসপি’।

‘জওয়ান’ সিনেমার পোস্টারে নয়নতারা। ছবি: সংগৃহীত শাহরুখের উত্তর, ‘আমরা আমাদের চারপাশে যে পরিবর্তন চাই, আর সেটা আমরা নিজেরাই কীভাবে করতে সক্ষম, তা শেখাবে “জওয়ান”। নারীর ক্ষমতায়ন, অধিকার ও অস্তিত্বের লড়াইয়ের গল্প বলবে ‘‘জওয়ান’’।’

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার ট্রেলার রিলিজের পর থেকেই শুরু হয়েছে ‘জওয়ান’-এর অগ্রিম বুকিং। আর প্রথম দিনেই ‘বুক মাই শো’য়ে প্রতিটি শোয়ের টিকিট দ্রুত শেষ হয়ে গেছে। অনেক প্রেক্ষাগৃহে ৩ হাজার রুপিতেও বিক্রি হচ্ছে টিকিট।

উল্লেখ্য, আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে সিনেমাটি। শাহরুখ ছাড়াও বিজয় সেতুপতি, নয়নতারার মতো একাধিক দক্ষিণী তারকাও এতে অভিনয় করেছেন। তাই দক্ষিণেও ‘জওয়ান’-এর টিকিটের চাহিদা তুঙ্গে রয়েছে।

নারীর ক্ষমতায়ন, অধিকার ও অস্তিত্বের লড়াইয়ের গল্প বলবে ‘জওয়ান’। ছবি: সংগৃহীত এদিকে বাংলাদেশে মুক্তির প্রক্রিয়ায় ইতিমধ্যে সেনসর বোর্ডে জমা পড়েছে ‘জওয়ান’। এ সপ্তাহেই সিনেমাটি দেখে সিদ্ধান্ত জানাবে সেনসর কমিটি। আগামী ৭ সেপ্টেম্বরের আগেই সিনেমাটি সেনসর ছাড়পত্র পেতে পারে।

‘জওয়ান’ বাংলাদেশে আমদানির আবেদন করেছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও রংধনু গ্রুপ। সবকিছু ঠিক থাকলে শাহরুখের ‘জওয়ান’ হতে যাচ্ছে প্রথম ইন্ডিয়ান চলচ্চিত্র, যা একই সঙ্গে রিলিজ হবে বাংলাদেশেও।

‘জওয়ান’ নির্মাণ করেছেন দক্ষিণের জনপ্রিয় পরিচালক অ্যাটলি কুমার। ‘বিগিল’, ‘মেরসাল’, ‘থেরি’ ও ‘রাজারানি’র মতো দক্ষিণী সুপারহিট সিনেমাগুলো পরিচালনা করেছেন তিনি। জওয়ানে শাহরুখের সঙ্গে আছেন নয়নতারা, বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, যোগী বাবু প্রমুখ। অতিথি চরিত্রে দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে। সিনেমাটি হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, মালায়লাম ও কন্নড় ভাষায় মুক্তি পাবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    প্রতিবন্ধী ভক্তকে ধাক্কা দেওয়ার ঘটনায় ক্ষমা চাইলেন নাগার্জুন

    অ্যাটলির সিনেমায় একসঙ্গে সালমান-রজনীকান্ত

    টাকার জন্যই কি তাহসানের সঙ্গে অভিনয়, সমালোচনার জবাব দিলেন মিথিলা

    আসছে ‘রেস ফোর’, প্রধান চরিত্রে সাইফ আলি নাকি সালমান

    বিয়ের ছবিতে সোনাক্ষী-জহির

    পাঞ্জাবি অভিনেতা রণদীপ সিংয়ের মৃত্যু

    জামিনে মুক্তি পেলেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়া

    অস্ট্রেলিয়াকে অপেক্ষায় রেখে সেমিতে ভারত

    পাসপোর্ট অফিসের কর্মচারী ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

    যুক্তরাষ্ট্রের মানবপাচার প্রতিবেদনে বাংলাদেশ আগের অবস্থানেই, বেড়েছে প্রচেষ্টা

    ভিসামুক্ত প্রবেশাধিকার দিয়ে মালদ্বীপে ১৮ লাখ নতুন পর্যটক, পেছনে পড়ল সেশেলস 

    শরীফার গল্প: জেন্ডার বিশেষজ্ঞদের মত নিয়ে নতুন গল্প যুক্ত করার নির্দেশ