সোমবার, ২৯ মে ২০২৩

সেকশন

 

‘কেন আমরা চ্যাম্পিয়ন তা মাঠে দেখিয়েছি’

আপডেট : ২৫ মে ২০২৩, ১১:১৬

ম্যানচেস্টার সিটিকে টানা তৃতীয়বার প্রিমিয়ার লিগ শিরোপা জিতিয়েছেন গার্দিওলা। ছবি: এএফপি পেপ গার্দিওলা দায়িত্ব নেওয়ার পর থেকেই ম্যানচেস্টার সিটি একরকম অপ্রতিরোধ্য প্রিমিয়ার লিগে। সর্বশেষ ছয় মৌসুমের পাঁচটিতেই চ্যাম্পিয়ন হয়েছে দলটি। এবারও ব্যতিক্রম হয়নি।

লিগ জয়ের বিষয়ে এত দিন কিছু না বললেও গতকাল ব্রাইটনের বিপক্ষে ম্যাচ শেষে মুখ খুলেছেন গার্দিওলা। স্প্যানিশ কোচের মতে, তাঁরা কেন চ্যাম্পিয়ন তা মাঠে দেখিয়েছেন।

গতকাল ব্রাইটনের মাঠে ১-১ গোলে ড্র করার পর গার্দিওলা বলেছেন, ‘আমরা কেন চ্যাম্পিয়ন তা মাঠে দেখিয়েছি। দলগুলোর বিপক্ষে বলসহ কিংবা বল ছাড়া তারা (শিষ্যরা) যা করেছে, তাতে আমরা তীব্রতা বা পরিকল্পনা থেকে এক বিন্দুও সরে আসিনি। এ কারণেই আমরা আবার দেখিয়েছি এই মৌসুমে আমরা কী করেছি। শিরোপা আমরা মাঠেই জিতেছি, কেউ আমাদের তুলে দেয়নি।’

ব্রাইটনের বিপক্ষে গতকাল এগিয়ে থেকেও শেষে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ম্যানসিটিকে। বরাবরের মতোই গতকালের ম্যাচেও বল পজিশন ধরে রেখে ২৫ মিনিটে এগিয়ে গিয়েছিল সিটি। লিড এনে দেওয়া গোলটি করেন ফিল ফোডেন। তবে বেশিক্ষণ লিডটি ধরে রাখতে পারেনি তারা। ৩৮ মিনিটে গোলটি শোধ দেন ব্রাইটনের প্রতিপক্ষ জুলিও এনসিসো। এরপর আর কোনো গোল না হওয়ায় দুই দলকে ড্রয়ে সন্তুষ্ট থাকতে হয়।

ড্রয়ে মাঠ ছাড়াতে ব্রাইটনের বড় লাভই হয়েছে। ১ পয়েন্ট যে তাদের ইউরোপা লিগের জায়গা নিশ্চিত করে দিয়েছে। প্রতিপক্ষের এমন অর্জনে প্রশংসা করেছেন গার্দিওলাও। সিটি কোচ বলেছেন, ‘অন্যরকম এক ম্যাচ। আনুষ্ঠানিকভাবে ইউরোপা লিগে ব্রাইটনের যোগ্যতা নিশ্চিত হওয়ায় তাদের অভিনন্দন।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বাফুফেকে পদত্যাগপত্র পাঠিয়েছেন সাফজয়ী ছোটন

    পাকিস্তানের প্রস্তাবে কিছুতেই রাজি নয় ভারত

    ২৬ জনের দলেও নেই মাহমুদউল্লাহ

    আবেগঘন বিদায়ে ক্যাম্প ন্যু পর্ব শেষ বুসকেতস-আলবার

    রিজার্ভ ডেতে বৃষ্টি হলে আইপিএল ফাইনালের কী হবে 

    টিভিতে আজকের খেলা (২৯ মে ২০২৩, সোমবার)

    তারেক-জোবায়দার মামলা: সাক্ষ্য দিলেন তিন ব্যাংক কর্মকর্তা

    মহাখালী ফ্লাইওভারের ওপর থেকে রড পড়ে পথশিশু নিহত

    তুরাগ নদ থেকে অজ্ঞাতপরিচয় যুবকের লাশ উদ্ধার

    লোকসানের শঙ্কায় মেহেরপুরের আমচাষিরা, সরকারিভাবে রপ্তানির দাবি

    বাফুফেকে পদত্যাগপত্র পাঠিয়েছেন সাফজয়ী ছোটন

    লক্ষ্মীপুরে ছাত্রলীগ নেতাকে গুলি করে হত্যা: ৮ জনের ফাঁসির রায়