মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

হজযাত্রীদের নির্ধারিত হোটেলে না তোলায় ৮ এজেন্সিকে শোকজ 

আপডেট : ২৪ মে ২০২৩, ১০:১৪

হজযাত্রীদের নির্ধারিত হোটেলে না তোলায় ৮ এজেন্সিকে শোকজ  হজযাত্রীদের ভিসা অনুযায়ী হোটেলে না উঠিয়ে অন্য হোটেল ভাড়া করা এবং হাজিদের তদারকি না করায় আট হজ এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এজেন্সিগুলো হলো আল কাশেম ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, ইউরো বেঙ্গল ট্রাভেলস অ্যান্ড ট্যুরিজম, ইউরোপা ট্রাভেলস, কে আই ট্রাভেলস, এল আর ট্রাভেলস, এন জেড ফাউন্ডেশন অ্যান্ড হজ মিশন, শাকের ট্যুরস অ্যান্ড ট্রাভেলস এবং সানজারি ট্রাভেলস অ্যান্ড ট্যুরস।

নোটিশে বলা হয়, আপনাদের হজ এজেন্সির বিরুদ্ধে অভিযোগ দাখিল করা হয়েছে যে, গত ২১ মে বিজি-৩০০৫ নম্বর ফ্লাইটে আটটি এজেন্সির হজযাত্রী মক্কায় পাঠানো হয়। এজেন্সিগুলোর হজযাত্রীদের ভিসা যে হোটেলের ঠিকানায় করা হয়েছে, সেই হোটেলে তাদের না উঠিয়ে মক্কার বিভিন্ন ফিতরা করা হোটেলে তাঁদের ওঠার জন্য পাঠানো হয়েছে। মক্কার এসব হোটেলে হজযাত্রীদের রিসিভ করার জন্য এজেন্সির কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না। ফলে এই হজযাত্রীরা তাঁদের জন্য নির্ধারিত হোটেল খুঁজে পেতে সমস্যায় পড়েন। ভিসা অনুসারে হোটেল না হওয়ায় তাঁদের লাগেজ হোটেলে পৌঁছাতে সমস্যা হয়। পরে হজ মিশনের প্রচেষ্টায় বিষয়টি সমাধান হলেও হজ মিশনের জন্য এটি বিব্রতকর অবস্থা সৃষ্টি করে।

এ ধরনের অনিয়ম ও অব্যবস্থাপনা সুষ্ঠু হজ ব্যবস্থাপনার অন্তরায়; যার কারণে ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন, ২০২১’-এর ১২ ধারা অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের কারণ বিদ্যমান। তাই হজ এজেন্সিগুলোর বিরুদ্ধে আইনের ১৩ ধারা অনুযায়ী কেন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, সেই জবাব আগামী তিন দিনের মধ্যে মন্ত্রণালয়ে দাখিলের নির্দেশ দেওয়া হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    বাংলাদেশিদের ই-মেডিকেল ভিসা দেবে ভারত

    লাব্বাইক ধ্বনিতে মুখরিত আরাফাত ময়দান

    বাংলাদেশিদের জন্য ওমানের ভিসা: আবেদন নিয়ে যা বলল দূতাবাস

    বাংলাদেশিদের জন্য ১০ ক্যাটাগরিতে ভিসা চালু করল ওমান

    খুলছে বাংলাদেশের তৃতীয় বৃহত্তম শ্রমবাজার, বৈধতা পাবেন ৯৬ হাজার বাংলাদেশি

    হাজিদের সেবায় সৌদির প্রবাসী শিক্ষার্থীরা, বাংলাদেশ সরকারের বাঁচল কয়েক কোটি টাকা

    খাগড়াছড়ি পাহাড়ে রঙিন আম, বেশি দাম

    বৃষ্টি আনতে গুলবাদিনের অভিনয়, লিটনের মজা

    দেশের শীর্ষ করদাতা কাউছ মিয়া মারা গেছেন

    চাঁদপুরে দুই বাড়ি থেকে ৮৩ বস্তা প্রকল্পের চাল উদ্ধার, আটক ২ 

    সীমান্তে চিনি চোরাচালানে সিলেট ছাত্রলীগ