মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেকশন

 

চ্যাম্পিয়নস লিগে খেলতে পারাই নিউক্যাসল কোচের কাছে অবিশ্বাস্য

আপডেট : ২৩ মে ২০২৩, ১২:৪১

২০ বছর পর চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পেল নিউক্যাসল ইউনাইটেড। ছবি: সংগৃহীত চ্যাম্পিয়নস লিগের শিরোপা দূরে থাক, টুর্নামেন্টে সুযোগ পাওয়াটাই নিউক্যাসল ইউনাইটেডের কাছে অনেক বড় কিছু। ২০ বছর পর তারা উঠেছে চ্যাম্পিয়নস লিগে। নিউক্যাসল কোচ এডি হাওয়ের কাছে তা অবিশ্বাস্য। 

সেন্ট জেমস পার্কে গতকাল ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসলের প্রতিপক্ষ ছিল লেস্টার সিটি। গোলশূন্য ড্রয়ে শেষ হয় এই ম্যাচ। তাতে ৩৭ ম্যাচ শেষে নিউক্যাসলের পয়েন্ট হয় ৭০। তাতেই নিশ্চিত হয় ২০২৩-২৪ মৌসুমে ক্লাবটির চ্যাম্পিয়নস লিগে খেলা। এই মুহূর্তে তারা আছে পয়েন্ট তালিকার তিন নম্বরে। নিউক্যাসল শেষ ম্যাচ হারলেও তারা ৭০ পয়েন্টই পাচ্ছে। আর চার ও পাঁচে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের পয়েন্ট ৬৯ ও ৬৬। ইউনাইটেড তাদের বাকি থাকা দুই ম্যাচ জিতলে হবে ৭৫। আর লিভারপুল তাদের একমাত্র ম্যাচ জিতলে হবে ৬৯। শেষ চারে থাকা তাই নিউক্যাসলের কাছে নিশ্চিত। 

সর্বশেষ ২০০৩-০৪ মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলে নিউক্যাসল। ২০ বছর পর তাই ইউরোপ সেরার এই টুর্নামেন্টে খেলার সৌভাগ্য হচ্ছে তাদের। ২০২০-২১ ও ২০২১-২২-সর্বশেষ এই দুই মৌসুমে ম্যাগপাইরা ছিল ১২ ও ১১ নম্বরে। সেরা দশের বাইরে থেকে সেরা চারে ওঠা হাওয়ের কাছেও অবিশ্বাস্য মনে হচ্ছে। ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে নিউক্যাসল কোচ বলেন, ‘এটা বেশ স্বস্তির জায়গা। সমর্থক ও তাদের প্রতিক্রিয়া দেখে বোঝা গেছে এই রাতে আমরা অসাধারণ কিছু অর্জন করেছি। সেরা চারে ওঠার লক্ষ্য ছিল না। আমরা তার জন্য প্রস্তুতও ছিলাম না। গত বছর আমরা অবনমন এড়ানোর লড়াই করছিলাম এবং সেখান থেকে উতড়ে ওঠার চেষ্টা করেছি। এটা সত্যিই অবিশ্বাস্য।’ 

২০২১ এর ৮ নভেম্বর নিউক্যাসল কোচের দায়িত্ব নেন হাও। তাঁর অধীনে ম্যাগপাইরা খেলেছে ৭৩ ম্যাচ। ৭৩ ম্যাচ খেলে তারা জেতে ৩৮ ম্যাচ, ড্র করেছে ১৮ ম্যাচ এবং ১৭ ম্যাচ হেরেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রোনালদোদের ম্যাচ কোথায় দেখবেন

    কারস্টেনকে কেন পাকিস্তানের চাকরি ছাড়তে বলছেন হরভজন

    সুপার এইটে ওঠার পর আরেক সুখবর পেল বাংলাদেশ

    এক লাফে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে তানজিম সাকিব-মোস্তাফিজ

    বাংলাদেশ এত বেশি ম্যাচ আর কোনো টি-টোয়েন্টি বিশ্বকাপে জেতেনি

    বাংলাদেশের ভক্ত-সমর্থকদের ঈদের শুভেচ্ছা মোস্তাফিজের

    রোনালদোদের ম্যাচ কোথায় দেখবেন

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে