মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

সেকশন

 

শাহীনের স্বপ্ন পূরণ করলেন তামিম

আপডেট : ১৭ মার্চ ২০২৩, ২৩:০৮

তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও শাহরিয়ার নাফীসের সঙ্গে শাহীন ফকির। ছবি: সংগৃহীত  বরিশালের শাহীন ফকিরের অন্যতম স্বপ্ন ছিল তাঁর প্রিয় খেলোয়াড় তামিম ইকবালের সঙ্গে দেখা ও কথা বলার সুযোগ পাওয়া। ভক্তের সেই স্বপ্ন আজ পূরণ করেছেন বাংলাদেশ অধিনায়ক। আজ তামিমের আমন্ত্রণে গ্র্যান্ড সিলেট হোটেলে আসেন শাহীন। সেখানে তামিম তাঁকে স্বাগত জানান এবং কিছুক্ষণ তাঁরা কথা বলেন। 

শাহীনের বাড়তি পাওয়া ছিল মুশফিকুর রহিমের সাক্ষাৎ। মুশফিকও সেখানে ছিলেন। বাংলাদেশ ক্রিকেট পরিচালনা বিভাগের ডেপুটি ম্যানেজার শাহরিয়ার নাফীসের সঙ্গেও কথা বলেন শাহীন। 

১৮ ইঞ্চি উচ্চতার এই যুবককে দমিয়ে রাখতে পারেনি শারীরিক প্রতিবন্ধিতা। ত্রিশোর্ধ্ব শাহীন ব্যবসা করে আর্থিকভাবে স্বাবলম্বী। শাহীন বরিশালের মুলাদী উপজেলার চর কমিশনার এলাকার আবুল হাসেম ফকিরের ছেলে। বাবা-মা, দুই ভাই, চার বোন ও ভাবি-ভাতিজিকে নিয়ে যৌথ পরিবারে বাস করেন তিনি। তিন বোনের বিয়ে হয়েছে। এক ভাই মালয়েশিয়াপ্রবাসী।  

পোলিও আক্রান্ত হয়ে শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে বেড়ে ওঠা শাহীনের প্রিয় খেলোয়াড় বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক তামিম। শাহীনের স্বপ্ন ছিল—একদিন তামিমের সঙ্গে দেখা করবেন, মন খুলে কথা বলবেন—এটা ছিল তাঁর অন্যতম স্বপ্ন। 

আজ সাক্ষাতে তামিম নিজের স্বাক্ষর করা একটি জার্সি উপহার দিয়েছেন শাহীনকে। তামিমকে জড়িয়ে ধরে শাহীন বলেন, ‘আমি বাংলাদেশের ক্রিকেটারদের সবাইকে পছন্দ করি। কিন্তু আপনি আমার সবচেয়ে প্রিয়। এরপর সাকিব আল হাসান।’ 

পরে শাহীনের সঙ্গে আলাপচারিতার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে তামিম ক্যাপশনে লিখেছেন, ‘যত্নে থাকুন, আপনার যা আছে, তা-ই নিয়ে খুশি থাকুন। সর্বদা বলুন আলহামদুলিল্লাহ। আজ বরিশাল থেকে আসা এই ব্যক্তির সঙ্গে দেখা করে খুব ভালো লাগল।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    পেনাল্টি নিয়ে ক্যাঁচাল করায় শিষ্যদের সতর্ক করলেন চেলসি কোচ 

    লেভারকুজেনকে প্রথম লিগ জিতিয়ে কী সুখবর পেলেন আলোনসো

    মারা গেলেন ১৯৭৪ বিশ্বকাপজয়ী জার্মান স্ট্রাইকার

    পাননি জামিন, আদালতেই জ্ঞান হারালেন স্ল্যাটার

    পাঁচ বছর পর সেমিতে ওঠার হাতছানি বার্সার

    সবার প্রতি একটা অনুরোধ আছে শান্তর

    লন্ডনের স্কুলে নামাজে নিষেধাজ্ঞার চ্যালেঞ্জে হেরে গেলেন মুসলিম শিক্ষার্থী

    খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: জামিন পেলেন হাসপাতাল মালিক

    থানায় হামলা: স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৯ জন ৬ দিনের রিমান্ডে

    চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় বিদেশি শিক্ষার্থীর মৃত্যু

    পেনাল্টি নিয়ে ক্যাঁচাল করায় শিষ্যদের সতর্ক করলেন চেলসি কোচ 

    ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল