মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

সেকশন

 

সচিবসহ স্বাস্থ্যের ২২ পদে রদবদল

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১৯:১৭

সচিবসহ স্বাস্থ্যের ২২ পদে রদবদল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিবসহ ২২ পদে রদবদল হয়েছে। আজ সোমবার পৃথক ৬ প্রজ্ঞাপনে ২২ পদে পদায়ন করা হয়েছে। 

স্বাস্থ্য শিক্ষাসচিব পদে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার সিনিয়র সহকারী সচিব শেখ শামছুল আরেফীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের পদায়ন করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে অন্য ২১ পদে ৫টি পৃথক প্রজ্ঞাপনে পদায়ন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনাল ২ শাখার সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর কবীর। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ে মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আজিজুর রহমানকে পদোন্নতি দিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের নতুন সচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। যা চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। অন্য ২১ পদে জারিকৃত আদেশ জনস্বার্থে অবিলম্বে কার্যকর হবে। 

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. শরিফুল হাসানকে রংপুর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. মো. মহিউদ্দিনকে চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. সাখাওয়াত উল্ল্যাহকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকস্যাস ডিজিজেস (বিআইটিআইডি), ফৌজদারহাট, চট্টগ্রাম এর পরিচালক এর দায়িত্ব দেওয়া হয়েছে। 

নিপসম এর এপিওডেমিলজি বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. কাজী শফিকুল হালিমকে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমবিডিসি), কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের ইনসিটু উপপরিচালক, নিয়মিত পরিচালক, ডা. শীতল চৌধুরীকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ও ঢাকা বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয়ের উপপরিচালক ডা. এ বি এম আবু হানিফকে ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে। 

অপর এক প্রজ্ঞাপনে চারজনকে লাইন ডিরেক্টর হিসেবে পদায়ন করা হয়েছে। 

ডা. মো. সাইদুজ্জামানকে স্বাস্থ্য অধিদপ্তরের মেটারনাল নিওনেটাল চাইল্ড এন্ড এডোলেসেন্ট হেলথ্ (এমএনসিএন্ডএএইচ) এর লাইন ডাইরেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের ইনসিটু উপপরিচালক, নিয়মিত পরিচালক ছিলেন। 

ডা. মো. মাহফুজার রহমান সরকারকে টিবিএল অ্যান্ড এএসপি এর লাইন ডাইরেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক (পার-২) এর দায়িত্বে ছিলেন। 

ডা. মো. আব্দুল মান্নানকে জাতীয় পুষ্টি সেবা (এনএনএস) এর লাইন ডাইরেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি এর আগে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল সহযোগী অধ্যাপক (শিশু) ছিলেন। 

ডা. মো. কাইয়ুম তালুকদারকে কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি) এর লাইন ডাইরেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল উপপরিচালকের দায়িত্বে ছিলেন। 

পৃথক আরেক প্রজ্ঞাপনে ডা. এসএম হাসিবুল ইসলামকে নিপসম এর সহকারী পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি এর আগে বঙ্গমাতা ন্যাশনাল সেলুলার অ্যান্ড মলিকুলার রিসার্চ সেন্টার প্রকল্পের পরিচালকের দায়িত্বে ছিলেন। 

ডা. রফিক-উস-ছালেহীনকে স্বাস্থ্য অধিদপ্তরের এনসিডিসি এর প্রোগ্রাম ম্যানেজার-১ এর দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের এনসিডিসি এর প্রোগ্রাম ম্যানেজার-৩ এর দায়িত্বে ছিলেন। 

ডা. ফজলে এলাহী খানকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের নেফ্রোলজি বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে পদায়ন করা হয়েছে। এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের এনসিডিসি এর প্রোগ্রাম ম্যানেজার-১ এর দায়িত্বে ছিলেন। 

ডা. অসীম চক্রবর্তী স্বাস্থ্য অধিদপ্তরের এনসিডিসি এর প্রোগ্রাম ম্যানেজার-৩ এর দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি এর আগে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের নেফ্রোলজি বিভাগের সহকারী অধ্যাপকের দায়িত্বে ছিলেন। 

শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ ও হাসপাতাল ও ট্রমা সেন্টারের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ আমজাদুল হককে ‘এস্টাবলিশমেন্ট অব ৫০০ বেডেড হসপিটাল এন্ড এনসিলারি ভবন ইন যশোর, কক্সবাজার, পাবনা ও আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং জননেতা নুরুল হক আধুনিক হাসপাতাল, নোয়াখালী’ শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. অং সুই প্রু মারমাকে রাঙামাটি মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে। 

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের ১৫০ বেড কার্ডিওভাসকুলা ইউনিটের প্রকল্প পরিচালক সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ নজরুল ইসলাকে ‘বঙ্গমাতা ন্যাশনাল সেলুলার এন্ড মলিকুলার রিসার্চ সেন্টার’ শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে। 

১৫টি সরকারি হাসপাতালে হাসপাতাল-ভিত্তিক চিকিৎসা বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের পরিচালক ডা. মিজানুর রহমানকে শিশু ও মাতৃস্বাস্থ্য এবং স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্প (কম্পোন্টে-২) দেশের ৮টি কলেজ ও হাসপাতালের ডায়াগনস্টিক ইমেজিং ব্যবস্থার আধুনিকায়ন ব্যবস্থাপনা শীর্ষক প্রকল্পের পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে। 

আইপিএইচএন এর উপপরিচালক ডা. এবিএম মসিউল আলমকে ‘১৫টি সরকারি হাসপাতালে হাসপাতাল-ভিত্তিক চিকিৎসা বর্জ্য ব্যবস্থাপনা’ শীর্ষক প্রকল্পের পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে। 

ঝালকাঠির সিভিল সার্জন ডা. মো. শিহাব উদ্দিনকে ফেনীর সিভিল সার্জন এবং ঝালকাঠির ১০০ শয্যা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এইচ এম জহিরুল ইসলাম ঝালকাঠির সিভিল সার্জনের দায়িত্ব দেওয়া হয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    নিত্যপণ্য আমদানিতে ট্যাক্স মওকুফের আবেদন করবে মন্ত্রণালয়: প্রতিমন্ত্রী

    ইভিএম প্রকল্প: সরকারের সিদ্ধান্ত জানতে চায় ইসি

    ঢাকার শীর্ষ সন্ত্রাসী তানভীর ইসলাম জয়ের মালয়েশিয়ায় মৃত্যু

    এমভি আবদুল্লাহর নাবিকদের মুক্তি দিতে ৫৫ কোটি টাকা নিয়েছে জলদস্যুরা

    উপজেলা নির্বাচন: প্রথম ধাপে মনোনয়ন জমার শেষ সময় আগামীকাল

    টানা ৪ দিন চলবে তাপপ্রবাহ, বৃষ্টি হলেও স্বস্তি মিলবে না

    খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: জামিন পেলেন হাসপাতাল মালিক

    থানায় হামলা: স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৯ জন ৬ দিনের রিমান্ডে

    চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় বিদেশি শিক্ষার্থীর মৃত্যু

    পেনাল্টি নিয়ে ক্যাঁচাল করায় শিষ্যদের সতর্ক করলেন চেলসি কোচ 

    ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল

    ৫ বৈশাখ বর্ষবরণ করবে জবি, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা