Alexa
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

আয়াত হত্যাকাণ্ড: ‘আবির আমার মেয়েকে অনেক কষ্ট দিয়ে মেরেছে’

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৯:০৫

মেয়ের শরীরে অংশবিশেষ দেখে কান্নায় ভেঙে পড়ে বাবা সোহেল রানা। ছবি: হেলাল সিকদার নৃশংসতার বলি আয়াতকে হারিয়ে বাকরুদ্ধ পুরো পরিবার। ১৬ দিন থেকে মেয়েকে হারিয়ে শোকে ভেঙে পড়েছেন বাবা সোহেল রানা। ঘুমহীন চোখে শুধুই মেয়ের ছবি ভাসছে তাঁর। একমাত্র মেয়ের কতশত স্মৃতির কথা মনে ভিড় করছে, এই বুঝি বাবা বলে ডাক দিল সোহেল রানাকে।

এরই মধ্যে আজ বুধবার (৩০ নভেম্বর) ২টা ৪৫ মিনিটে চট্টগ্রামের ইপিজেড থানাধীন আকমল আলী ঘাটের সাগরপাড় সংলগ্ন স্লুইসগেট থেকে আয়াতের মরদেহের অংশবিশেষ উদ্ধার করেছে পিবিআই। মেয়ের শরীরের অংশবিশেষ পেতে ছুটে আসেন বাবা সোহেল রানা।

এ সময় কান্নাজড়িত কণ্ঠে বাবা সোহেল রানা বলেন, ‘ওই (আবির) আমার মেয়েকে অনেক কষ্ট দিয়ে মেরেছে। আজকে ১৫ দিন ধরে আমার মেয়ে পানিতে ভাসছে। সে কত কষ্ট পাচ্ছে...। আমার মেয়ের আরও তিনটি অংশ রয়ে গেছে (উদ্ধার হয়নি)। আমার মেয়ের মাথাটা আছে। সেটা এখনো সুরক্ষিত আছে। সেগুলো পাওয়ার জন্য পিবিআইয়ের কাছে আবেদন করছি।’

এদিকে সাগরপাড়ে আয়াতের বাবার আহাজারি দেখে কান্নায় ভেঙে পড়েন ভিড় করা লোকজন। ভিড় করা সকলের মুখে যেন ক্রোধের অগ্নিমশাল। অনেকে হত্যাকারীদের ফাঁসির দাবিতে স্লোগান দেন।

আয়াতের বাবা সোহেল রানার একটাই দাবি, যত দ্রুত খুনির ফাঁসি দেওয়া হোক। তিনি বলেন, ‘তা না হলে ওকে (আবিরকে) আমাদের হাতে তুলে দেওয়া হোক। আমরা ওকে ফাঁসি দেব।’ এ সময় তাঁকে জড়িয়ে বেশ কয়েকজনকে সান্ত্বনা দিতে দেখা যায়।

ঘটনাস্থলে থাকা পিবিআই পরিদর্শক মোস্তাফিজুর রহমান বলেন, ‘পিবিআইয়ের কাছে দেওয়া আসামির স্বীকারোক্তি মতে, আয়াতের খণ্ডিত মরদেহের মাথা ও পা পৃথক দুটি প্যাকেটে স্লুইসগেট সংলগ্ন একটি নালায় এবং দেহাবশেষ বাকি দুটি অংশ সাগরপাড়ে ফেলে দেওয়া হয়।

আয়াতের মরদেহের অংশবিশেষ উদ্ধার করেছে পিবিআই। এ সময় ভিড় করেন স্থানীয়রা। ছবি: হেলাল সিকদার আমাদের ধারণা, স্রোতের টানে নালায় ফেলে দেওয়া দুটি অংশ ভেসে স্লুইসগেটে এসেছে। এর মধ্যে পা সদৃশ একটি অংশ আমরা বেলা ২টা ৪৫ মিনিটে উদ্ধার করতে সক্ষম হয়েছি। বাকি অংশটি উদ্ধারের চেষ্টা চলছে। এখন জোয়ার চলছে। জোয়ার শেষে আমরা আবারও উদ্ধার অভিযানে নামবে।’

মামলাটির তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক মনোজ কুমার দে বলেন, ‘আয়াতের মরদেহের বিচ্ছিন্ন দুটি পা সদৃশ প্যাকেটটি কস্টটেপ মোড়ানো অবস্থায় পাওয়া যায়। আমরা কয়েক দিন ধরেই এলাকাটিতে লাশের খণ্ডাংশের খোঁজ করে আসছিলাম।’

আয়াতের লাশের খণ্ডিত অংশটি উদ্ধারের পর মামলার তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর শিশু আয়াত ইপিজেড থানাধীন নয়ারহাট বিদ্যুৎ অফিসের সামনে থেকে নিখোঁজ হয়। শিশুটি তাঁর বাসা থেকে বেরিয়ে স্থানীয় মক্তবে পড়তে গিয়ে নিখোঁজ হয়েছিল। ওই ঘটনায় শিশুটির বাবা সোহেল ইপিজেড থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। শিশু আয়াতের নিখোঁজের বিষয়ে পিবিআই তদন্ত করে আবির আলী নামে ১৯ বছর বয়সী তরুণের সম্পৃক্ততা পায়। অভিযুক্ত আবের শিশু আয়াতের পরিবারের মালিকানাধীন বাসার ভাড়াটিয়া। গত ২৫ নভেম্বর পিবিআই অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে।

তাঁর তথ্যের বরাত দিয়ে পিবিআই বলেছেন, শিশুটিকে অপহরণ করে মুক্তিপণ দাবি করা উদ্দেশ্য ছিল খুনির। কিন্তু ঘটনার দিন তাঁর মোবাইলে থাকা সিমটি কাজ না করায় সে শিশুটির পরিবারকে ফোন দিতে পারছিল না। একটি পর্যায়ে শিশুটির চিৎকার করেন। পরদিন ১৬ নভেম্বর সকালে ভাড়া বাসাতেই শিশুটিকে শ্বাসরোধ করে হত্যা করেন। এরপর শিশুটির লাশ একটি ব্যাগে ভরে আবের তাঁদের ইপিজেডের পুরোনো ভাড়া বাসায় নিয়ে যায়।

সেখানে সুযোগ বুঝে বাথরুমে আয়াতের লাশটি ৬ খণ্ড করে আলাদা ৬টি প্যাকেটে ভরা হয়। পরদিন ১৭ নভেম্বর তিনটি প্যাকেট ২০ ফুট গভীর বেড়িবাঁধ সংলগ্ন নালায় ও বাকি তিনটি প্যাকেট প্যাকেট সাগরে ফেলে আসে অভিযুক্ত আবের আলী।

এর আগে দুদিনের রিমান্ডে শেষে ফের সাত দিনের রিমান্ডে নেওয়া হয় আসামি আবিরকে। গতকাল মঙ্গলবার (২৯ নভেম্বর) আবিরের বাবা-মা ও বোনকেও রিমান্ডে নেওয়া হয়।

আরও পড়ুন: 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ‘বোমা কালামকে’ কুপিয়ে হত্যার অভিযোগে সৎ ছেলে গ্রেপ্তার

    গাজীপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১

    ‘পান খেলেই’ মাথা দিয়ে ধোঁয়া ওঠে তাঁর

    বাড়ি থেকে বের হওয়ার পরদিন মিলল বৃদ্ধের গলাকাটা লাশ

    দুই দিন পর আখাউড়া স্থলবন্দর দিয়ে আবার আমদানি-রপ্তানি শুরু

    ঝালকাঠিতে কাভার্ড ভ্যানের চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

    দুই শত্রু: দুর্নীতি ও সাম্প্রদায়িকতা

    ‘বোমা কালামকে’ কুপিয়ে হত্যার অভিযোগে সৎ ছেলে গ্রেপ্তার

    জাপানে উচ্চশিক্ষা: নিখরচায় পড়ার সুযোগ

    ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদ যাদের লক্ষ্য

    গাজীপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১

    নোয়াখালীতে অভিনেতা জিয়াউল হক পলাশের শীতবস্ত্র বিতরণ