Alexa
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

সিরিয়ার উপকূলে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৭৩ 

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪০

তারতৌসের উপকূলে তল্লাশি চালাচ্ছেন উদ্ধারকারীরা। ছবি: এএফপি সিরিয়ার উপকূলে লেবানন থেকে আসা নৌকা ডুবে মৃতের সংখ্যা বেড়ে ৭৩ জনে দাঁড়িয়েছে। সিরিয়ার স্বাস্থ্যমন্ত্রী লেবানন থেকে আসা অভিবাসন প্রত্যাশীদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয় সময় আজ শুক্রবার বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, সিরিয়ার স্বাস্থ্যমন্ত্রী হাসান আল-ঘাবাশ এক বিবৃতিতে বলেছেন, ‘নৌকাডুবির ঘটনায় এখনো পর্যন্ত মৃতের সংখ্যা ৭৩-এ দাঁড়িয়েছে।’ তিনি আরও জানান, এখনো পর্যন্ত ২০ জনকে জীবিত উদ্ধার করে তারতৌসের একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সিরিয়ার বন্দর কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই নৌকায় যাঁরা ছিলেন, তাঁরা কয়েক দিন আগে লেবানন থেকে রওনা হয়েছিলেন। নৌকাডুবির ঘটনায় বেঁচে যাওয়ারা জানিয়েছেন, গত মঙ্গলবার লেবাননের উত্তর মিনিয়েহ অঞ্চল থেকে তাঁদের বহনকারী নৌকাটি যাত্রা শুরু করে। এতে বিভিন্ন দেশের ১২০ থেকে ১৫০ জন যাত্রী ছিলেন।

তারতৌস বন্দরের মহাপরিচালক সামের কুব্রুসলি জানিয়েছেন, যে স্থানে নৌকাডুবির ঘটনাটি ঘটে, তার আশপাশের পরিস্থিতি প্রতিকূল। উত্তাল সমুদ্র ও প্রবল বাতাসে ঝুঁকি নিয়ে উদ্ধার অভিযান চালানো হচ্ছে বলে জানান তিনি।

গত বুধবার লেবাননের সেনাবাহিনী জানিয়েছিল, তারা একটি নৌকা থেকে অভিবাসনপ্রত্যাশী অন্তত ৫৫ জনকে উদ্ধার করেছে। তাঁরা ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপের কোনো দেশে যাওয়ার চেষ্টা করেছিল। কিন্তু গন্তব্যে পৌঁছার পরিবর্তে আবারও লেবানন উপকূলেই চলে আসে।

এ ছাড়া গত এপ্রিলে লিবিয়ার রাজধানী ত্রিপোলির কাছ থেকে যাত্রা করা অভিবাসনপ্রত্যাশী বহনকারী একটি নৌকা লেবাননের নৌবাহিনীর বাধার মুখে দেশটির উপকূলে ডুবে যায়। সেই নৌকায় অন্তত ৮০ জন লেবাননিজ, সিরিয়ান ও ফিলিস্তিনি অভিবাসী ছিলেন, যাঁদের মধ্যে সাতজনের মৃত্যু হয় এবং জীবিত উদ্ধার করা হয় প্রায় ৪০ জনকে। বাকি ৩০ জনের খোঁজ পাওয়া যায়নি। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বাংলাদেশ থেকে পলায়নকালে দেড় শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে মিয়ানমার 

    ইয়াংগুনে মিলল ১৩ রোহিঙ্গার গলিত মরদেহ

    মধ্যপ্রদেশে ট্রাকচাপায় নিহত ৬, আহত ১০ 

    পশ্চিমবঙ্গে বাড়ছে রাজনৈতিক উত্তেজনা, পড়ছে লাশ 

    মিয়ানমারে জান্তাবাহিনীর হাতে ২ হাজার গণতন্ত্রপন্থী যোদ্ধা নিহত: এনইউজি

    জঙ্গি গোষ্ঠী আইএসের প্রধান নিহত 

    ফুটবল বিশ্বকাপ

    রোমাঞ্চকর জয়ে সেমিতে মেসির আর্জেন্টিনা

    বিএনপির সমাবেশ: গোলাপবাগ মাঠেই তৈরী হচ্ছে ব্যানার-ফেস্টুন 

    ফুটবল বিশ্বকাপ

    পদত্যাগ করলেন তিতে

    বিএনপির সমাবেশ: মধ্যরাতেও উজ্জীবিত গোলাপবাগ মাঠ, স্লোগানে সরব নেতা-কর্মীরা

    ফুটবল বিশ্বকাপ

    টাইব্রেকারে ব্রাজিলকে কাঁদিয়ে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

    কারাগারে কোয়ারেন্টিনে মির্জা ফখরুল ও আব্বাস