Alexa
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

অবশেষে রিয়ালের হয়ে ফাইনাল খেলবেন হ্যাজার্ড 

আপডেট : ১০ আগস্ট ২০২২, ১৮:০২

উয়েফা সুপার কাপের ফাইনালে এইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে খেলবেন এডেন হ্যাজার্ড। ছবি: সংগৃহীত। ক্রিস্টিয়ানো রোনালদোর জায়গা পূরণ করতে এডেন হ্যাজার্ডকে কিনেছিল রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবটি আশা করেছিল শিরোপা জেতাতে অবদান রাখবেন বেলজিয়াম তারকা। তাদের সেই আশা পূরণ করতে পারেননি হ্যাজার্ড। রিয়ালের হয়ে কোনো ফাইনালেই খেলতে পারেননি হ্যাজার্ড। বেলজিয়াম তারকা ফাইনাল না খেললেও শিরোপা জিতেছেন দলের হয়ে। অবশেষে রিয়াল ফরোয়ার্ড ক্লাবের হয়ে প্রথম সুযোগ পাচ্ছেন ফাইনাল খেলার। আজ উয়েফা সুপার কাপের ফাইনালে তাঁকে দলে রেখেছেন কোচ কার্লো আনচেলত্তি। 

উয়েফা সুপার কাপের আগে তিনবার ফাইনাল খেলেছে রিয়াল। প্রথমটি ছিল ২০২০ সালের স্প্যানিশ সুপার কাপ। সে সময় হ্যাজার্ড চোটের কারণে খেলতে পারেননি নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে। ফাইনাল ম্যাচটি রিয়াল জিতেছিল পেনাল্টি শুটআউটে। ২০১৯ সালে বেলজিয়াম তারকাকে দলে কেনার পর এটি ছিল রিয়ালের প্রথম শিরোপা জয়। এরপর রিয়াল মাদ্রিদ আরও দুটি ফাইনাল খেলে। গত মৌসুমে স্প্যানিশ সুপার কাপের সঙ্গে ক্লাব ফুটবলের মর্যাদাপূর্ণ প্রতিযোগিতা চ্যাম্পিয়নস লিগ। এই দুই ফাইনালও খেলতে পারেননি হ্যাজার্ড। সেবার অবশ্য চোট নয় নিজের ছন্দহীনতার কারণে। কোচ আনচেলত্তি তাঁর জায়গায় উদীয়মান তরুণদের খেলিয়েছেন ফাইনালে। 

উয়েফা সুপার কাপের ফাইনালে রিয়ালের প্রতিপক্ষ জার্মান ক্লাব এইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। ফাইনাল খেলতে এই মুহূর্তে হ্যাজার্ড আছেন দলের সঙ্গে ফিনল্যান্ডের হেলসিংকিতে। রিয়ালের হয়ে ক্লাব ফুটবলের প্রায় উল্লেখযোগ্য সব শিরোপাই জিতেছেন এই ফরোয়ার্ড। তবে প্রত্যক্ষভাবে কোনোটিতেই অবদান রাখতে পারেননি। কোনো ফাইনালে মাঠে নামতে পারেননি তিনি। প্রথমবারের মতো আজ শিরোপা নির্ধারণী ম্যাচে সুযোগ পাচ্ছেন। তবে প্রথম একাদশে সুযোগ পাবেন না এটা নিশ্চিত। রিয়াল কোচ তাঁকে বদলি ফুটবলার হিসেবে বিবেচনা করেছেন। আর রিয়াল শিরোপা জিতলে অন্তত তাঁর ক্লাব অধ্যায়ের দুর্নাম ঘুচবে। 

ক্রিস্টিয়ানো রোনালদো ২০১৮ সালে রিয়াল ছাড়েন। স্প্যানিশ ক্লাবটি পর্তুগিজ কিংবদন্তির জায়গা পূরণের জন্য ২০১৯ সালে নিয়ে আসেন হ্যাজার্ডকে। রিয়ালে যোগ দেওয়ার আগে তিনি চেলসির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত খেলেছেন। এরপর বিশ্বকাপেও অবিশ্বাস্য ছন্দে ছিলেন ৩১ বছর বয়সী স্ট্রাইকার। কিন্তু রিয়ালে যোগ দেওয়ার পর তাঁর পারফরম্যান্সে ভাটা পড়ে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    বাংলাদেশের ব্যাটিং এবারও মন ভরাতে পারল না

    সেই দশরথেই উড়ে গেল বাংলাদেশ

    ফিরেছেন তাসকিন-ইবাদত, বাদ মোস্তাফিজ-শরীফুল

    দেশে ফিরেই সুখবর পেলেন তিন নারী ক্রিকেটার

    বিশ্বকাপ জিতলে ৪ কোটি বোনাস পাবেন নয়ার-মুলাররা

    ভাইরাস জ্বরে আক্রান্ত মেসি, অনিশ্চিত জ্যামাইকা ম্যাচে

    চাঁদাবাজির অভিযোগের পর রমেকের ১৬ কর্মচারীকে বদলি

    ইডেন ছাত্রলীগের বহিষ্কৃতরা কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের বাসায়

    এসএসসি পরীক্ষার্থীর শ্রুতলেখক অনার্সের শিক্ষার্থী, পরীক্ষার্থীকে বহিষ্কার

    ৮০০ এজেন্ট ব্যাংকিং আউটলেট চালুর মাইলফলক অর্জন করল ব্র্যাক ব্যাংক

    প্রথম চাকরিতে যোগ দিতে যাওয়ার পথেই প্রাণ গেল যুবকের

    ভূয়া আইডি দিয়ে তরুণীদের সঙ্গে প্রেম, আপত্তিকর ছবি হাতিয়ে ব্ল্যাকমেল