মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেকশন

 

৫১ লাখ টাকার বিরিয়ানির বিল দেখিয়ে ফুটবল ফেডারেশনের হরিলুট

আপডেট : ০৩ আগস্ট ২০২২, ১৫:২১

বিরিয়ানির ভুয়া বিল তৈরি করেছে জম্মু ও কাশ্মীর ফুটবল সংস্থা। ছবি: সংগৃহীত গত জুলাইয়ে উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থা খাবারের ভুয়া বিল সাজিয়ে আর্থিক দুর্নীতি করতে গিয়ে ধরা খেয়েছিল। সেই ঘটনার এক মাসও হয়নি এখনো। এবার ভারতীয় ফুটবলেও তেমনি এক দুর্নীতির বিষয় প্রকাশ্যে এসেছে। বিরিয়ানির বিল হিসেবে জম্মু ও কাশ্মীর ফুটবল সংস্থা (জেকেএফএ) ৫১ লাখ ৭৭ হাজার টাকার ভুয়া বিল সাজিয়েছে। রাজ্যের দুর্নীতিবিরোধী শাখা এরই মধ্যে ফুটবল সংস্থাটির বিরুদ্ধে মামলা করেছে।

রাজ্যটির দুর্নীতিবিরোধী শাখার প্রাথমিক তদন্তে জানা গেছে, যে বিরিয়ানির জন্য ৫১ লাখ ৭৭ হাজার টাকার বিল দেখানো হয়েছে সেই খাবার কোনো দলের ফুটবলারের পেটেই যায়নি। মোগল দরবার নামে রেস্টুরেন্টের বিলের কাগজে একজন ব্যক্তির স্বাক্ষরই শুধু দেখা গেছে।

ফুটবলের উন্নয়নের জন্য জম্মু ও কাশ্মীর ফুটবল সংস্থাকে ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছিল রাজ্য সরকার। সেই টাকা দিয়ে ‘খেলো ইন্ডিয়া ও মুফতি মেমোরিয়াল গোল্ড কাপ টুর্নামেন্ট’ আয়োজন হতো। কিন্তু সংস্থাটির কর্মকর্তারা টুর্নামেন্ট আয়োজনের আগে প্রায় সব টাকা দিয়ে উদরপূর্তির ভুয়া বিল সাজিয়ে টাকা হরিলুট করতে চেয়েছিল। তাদের সাজানো নাটক নিয়ে ভারতের ক্রীড়াঙ্গনে এখন ব্যাপক সমালোচনা চলছে।

জম্মু-কাশ্মীর ফুটবল সংস্থার দুর্নীতির বিষয়টি প্রথম প্রকাশ্যে আনেন ফুটবলার মুস্তাক আহমেদ ভাট। যিনি জম্মু-কাশ্মীরের প্রখ্যাত ফুটবলার আব্দুল খালিক ভাটের ছেলে। বিষয়টি আলোচনায় এলে সংস্থাটির বিরুদ্ধে মামলা করে দুর্নীতিবিরোধী শাখা। মামলায় সংস্থাটির সভাপতি জামির ঠাকুর, কোষাধ্যক্ষ এস এস বান্টি, মুখ্য কর্তা এস এ হামিদ ও সদস্য ফায়াজ আহমেদসহ আরও কয়েকজনকে অভিযুক্ত করা হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি বলে জানা গেছে।

খেলার খবর সম্পর্কিত আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রোনালদোদের ম্যাচ কোথায় দেখবেন

    কারস্টেনকে কেন পাকিস্তানের চাকরি ছাড়তে বলছেন হরভজন

    সুপার এইটে ওঠার পর আরেক সুখবর পেল বাংলাদেশ

    এক লাফে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে তানজিম সাকিব-মোস্তাফিজ

    বাংলাদেশ এত বেশি ম্যাচ আর কোনো টি-টোয়েন্টি বিশ্বকাপে জেতেনি

    বাংলাদেশের ভক্ত-সমর্থকদের ঈদের শুভেচ্ছা মোস্তাফিজের

    রোনালদোদের ম্যাচ কোথায় দেখবেন

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে