Alexa
মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

১৪ বছর কাজ করে ফেসবুক ছাড়ছেন শেরিল স্যান্ডবার্গ

আপডেট : ০২ জুন ২০২২, ১১:০০

শেরিল স্যান্ডবার্গ। ছবি: রয়টার্স  ফেসবুকের মূল কোম্পানী মেটার প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ পদত্যাগ করছেন। জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যমে ১৪ বছর কাজ করার পর নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পদত্যাগের ঘোষণা দেন স্যান্ডবার্গ।

ফেসবুকে স্যান্ডবার্গ লিখেছেন, তিনি নিজের গড়ে তোলা ফাউন্ডেশন ও জনহিতকর কাজে সময় দেওয়ার জন্য এ সিদ্ধান্ত নিয়েছেন। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি মেটার বিজ্ঞাপন বাজারে মন্দা ও টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তীব্র প্রতিযোগিতা দেখা দেয়। এর মধ্যেই স্যান্ডবার্গ পদত্যাগের ঘোষণা দিলেন।

শেরিল স্যান্ডবার্গ প্রযুক্তি দুনিয়ার অন্যতম শীর্ষ নারী নেতৃত্ব। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, তাঁর আকস্মিক পদত্যাগের ঘোষণায় মেটার শেয়ার প্রায় ৪ শতাংশ কমে যায়। ফেসবুক পোস্টে স্যান্ডবার্গ বলেছেন, ২০০৮ সালে যখন আমি কাজটি নিয়েছিলাম, ভেবেছিলাম পাঁচ বছর এখানে থাকব। কিন্তু ১৪ বছর পর জীবনের পরবর্তী অধ্যায় লেখার সময় এসেছে।

স্যান্ডবার্গ আরও লিখেছেন, তখনো মার্ক জুকারবার্গের নেতৃত্বে একটি ছোট কোম্পানি ছিল ফেসবুক। তখন মার্ক হার্ভার্ডের ২৩ বছর বয়সী একজন ড্রপআউটার। আর তখন স্যান্ডবার্গ গুগলের একজন অভিজ্ঞ কর্মকর্তা, তিনি মার্কের বিজ্ঞাপন ব্যবসাকে লাভের পাওয়ার হাউসে পরিণত করতে সাহায্য করেছিলেন। কোম্পানিটি সম্প্রসারণের জন্য ইনস্টাগ্রাম, হোয়াটস অ্যাপ, ম্যাসেন্জার অন্তর্ভুক্ত করেন তিনি। 

স্যান্ডবার্গের পদত্যাগ নিয়ে নিজের পোস্টে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ বলেছেন, ‘তাঁর প্রস্থান একটি যুগের সমাপ্তি। বিশ্বজুড়ে লাখ লাখ মানুষের জন্য সুযোগ তৈরি করেছেন স্যান্ডবার্গ। আজকের মেটার সাফল্যের পেছনে তাঁর অনেক অবদান।’

এদিকে মেটার প্রধান প্রবৃদ্ধি কর্মকর্তা জাভিয়ের অলিভান স্যান্ডবার্গের স্থলাভিষিক্ত হবেন বলে জানা গেছে। ফেসবুকের বিজ্ঞাপন ব্যবসার স্থপতি বলা হয় স্যান্ডবার্গকে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    টুইটারের মামলায় ইলন মাস্ককে যে নির্দেশনা দিলেন আদালত

    টিন্ডারের প্রধান নির্বাহীর পদ ছাড়লেন রেনেট নাইবোর্গ

    বড় লোকসানের মুখে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা

    ডিলিট হওয়া মেসেজ দেখতে ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

    টিকটক-ইনস্টাগ্রামেই সংবাদ পড়ছে কিশোর-তরুণেরা: গবেষণা

    চ্যাটিংয়েই সরাসরি কেনাকাটার সুযোগ দিচ্ছে ইনস্টাগ্রাম

    অ্যাকাউন্টের পাসওয়ার্ড হাতিয়ে উপবৃত্তির টাকা হাপিস

    ঢামেক হাসপাতালে অন্তঃসত্ত্বার মৃতদেহ রেখে পালিয়েছে ২ নারী

    পুরোনো কথা মনে করে আমিরের চোখে জল

    ৬০০ টি-টোয়েন্টি খেলা প্রথম ক্রিকেটার পোলার্ড

    সৎ মেয়েকে নিয়ে পালানো যুবক গ্রেপ্তার, প্রকাশ্যে ফাঁসির দাবি স্ত্রীর