Alexa
সোমবার, ০৪ জুলাই ২০২২

সেকশন

epaper
 

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ

তৃপ্তি-অতৃপ্তির দিনে সাকিবে একটুখানি হাসি

আপডেট : ২৫ মে ২০২২, ১৮:৪০

তিন উইকেট তুলে দিন পার করল বাংলাদেশ। ছবি: সংগৃহীত তৃতীয় দিন থেকে বাংলাদেশ প্রাপ্তি খুঁজে পাবে কী? শুরুর দিকে কিছুটা তৃপ্তি, তারপর বৃষ্টি আর প্রতিরোধের অতৃপ্তি। আবার শেষবেলায় সাকিব আল হাসানের দুর্দান্ত ব্রেক থ্রু। মন্দের দিন হলেও শেষের হাসিটা বাংলাদেশেরই রইল।

অবশ্য শ্রীলঙ্কার জন্য দিনটা খুব একটা খারাপ হয়নি। মিরপুরের উইকেটে পুরো দিনে মাত্র তিন উইকেট গিয়েছে সফরকারীদের। খুব একটা মন্দেরও নয়, যার একজন শুধুই বোলার।

দিনের দ্বিতীয় বলে উইকেট তুলে নিয়ে বড় আশা জাগিয়েছিলেন বাংলাদেশের বোলাররা। এরপর শ্রীলঙ্কানদের প্রতিরোধ আর বৃষ্টি সব মিলিয়ে দিনটা মোটেও ভালো হয়নি উভয় দলের।

আজ ঢাকা টেস্টের তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার স্কোর ৫ উইকেটে ২৮২ রান। প্রথম ইনিংসে ৮৩ রানে পিছিয়ে সফরকারীরা। উইকেটে ৫৮ রানে অপরাজিত থেকে দিন পার করেন অ্যাঞ্জেলো ম্যাথুস এবং তাঁর সঙ্গী হিসেবে আছেন ১০ রান করা দিনেশ চান্ডিমাল।

রাতের বৃষ্টি ম্যাচের শুরুতে প্রভাব রাখেনি। সকাল ১০টায় প্রথম বল পড়ে মিরপুরে। ৮ উইকেটে নিয়ে শুরু করা লঙ্কানরা শুরুতেই হোঁচট খায়। দিনের দ্বিতীয় বলেই আগের দিনের অপরাজিত ব্যাটার কাসুন রাসিথাকে ফেরান ইবাদত হোসেন। গতকাল নাইটওয়াচম্যান হিসেবে উইকেটে এসেছিলেন তিনি। তবে রান করার আগেই ফেরেন প্যাভিলিয়নে।

চতুর্থ উইকেটের জুটিতে আরেক অপরাজিত ব্যাটার দিমুথ করুনারত্নকে সঙ্গ দেন ম্যাথুস। এই জুটিকে থিতু হতে দেননি সাকিব আল হাসান। ২০ রানের এই জুটি ভাঙলে ৮০ রান করে ফেরেন করুনারত্নে। সাকিবের দারুণ এক ডেলিভারির ফাঁদে পড়ে বোল্ড হন তিনি।

এরপর ম্যাথুসের সঙ্গে দারুণ এক প্রতিরোধ গড়ে তোলেন ডি সিলভা। প্রথম সেশন এই দুজনে ভালোভাবে কাটিয়ে দেন। পরের সেশন পুরোটা কেটে যায় বৃষ্টিতে। দিনের বাকি খেলা শুরু হয় বিকেল ৪টার দিকে। তখনও উইকেটে বেশ সাবলীল ব্যাটিং করেন ম্যাথুস-সিলভা। দুটি দুর্দান্ত ফিফটি তুলে নেন তাঁরা। দলীয় ২৬৬ রানের মাথায় সিলভাকে ফেরান সাকিব।

১০২ রানের এই জুটি ভাঙলে সিলভা ফেরেন ৫৮ রান করে। সাকিবের দারুণ এক ডেলিভারি সিলভার ব্যাট লেগে লিটন দাসের গ্লাভসবন্দী হওয়ার পর জোরালো আবেদন করেন বাংলাদেশের ফিল্ডাররা। অনফিল্ড আম্পায়ার জো উইলসন সাড়া না দেওয়াতে রিভিউ নিয়ে এই ব্যাটারকে ফেরায় বাংলাদেশ। ষষ্ঠ উইকেটের জুটিতে চান্ডিমালকে নিয়ে দিন শেষ করেন ম্যাথুস।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    গত বছর ইট মেরে এ বছর পাটকেল খেলেন কোহলি

    দামে মেসির ওপরে লাউতারো মার্টিনেজ

    আবারও উইম্বলডনে ফিরতে চান ফেদেরার

    কোথায় পিছিয়ে পড়ে বাংলাদেশ, মাহমুদউল্লাহর ব্যাখ্যা

    হারের ম্যাচে সাকিবের অনন্য রেকর্ড 

    টিভিতে আজকের খেলা (৪ জুলাই ২০২২, সোমবার)

    প্রেসক্লাবে নিজের গায়ে আগুন দিয়ে সাবেক ছাত্রলীগ নেতার আত্মহত্যাচেষ্টা 

    মেগা প্রকল্পগুলো দুর্নীতি আর টাকা পাচারের উৎস: টুকু

    মুকসুদপুরে ইউসিবি ব্যাংকের ২১৮ তম শাখার যাত্রা শুরু 

    শিক্ষক হত্যা: অভিযুক্ত জিতু ও তাঁর বাবার খোঁজ নেয়নি কেউ 

    ঈদের আগে বেতন-বোনাস পরিশোধে জাপা চেয়ারম্যানের অনুরোধ 

    মেঘনা নদীতে লঞ্চঘাট থেকে ১৮০০ লিটার চোরাই ডিজেল জব্দ