বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

সেকশন

 

হ্যারি পটারের রেকর্ড ভেঙে সর্বোচ্চ আয়ের পথে ‘বার্বি’

আপডেট : ২৮ আগস্ট ২০২৩, ১৫:০৭

হ্যারি পটারের রেকর্ড ভেঙে সর্বোচ্চ আয়ের পথে ‘বার্বি’। ছবি: সংগৃহীত মুক্তির মাস পেরিয়ে গেলেও বক্স অফিসে এখনো চলছে ‘বার্বি’ উন্মাদনা। রীতিমতো একের পর এক রেকর্ড ভেঙে চলেছে সিনেমাটি। এবার নতুন খবর, হ্যারি পটারকে টপকে প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রাদার্সের সর্বোচ্চ আয়ের রেকর্ডের পথে ‘বার্বি’।

গত শনি ও রোববার ‘বার্বি’ আয় করেছে ১৮.২ মিলিয়ন ডলার। এ নিয়ে বার্বির মোট আয় বর্তমানে ১.৩৪০ বিলিয়ন ডলার। আর হ্যারি পটার সিরিজের ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ডেথলি হ্যালোস: পার্ট টু’ আয় করেছিল ১.৩৪১ বিলিয়ন ডলার। অর্থাৎ হ্যারি পটারের রেকর্ড ছুঁতে আর মাত্র ১ মিলিয়ন ডলার আয় করতে হবে ‘বার্বি’-কে। তবে হলিউড বাণিজ্য বিশ্লেষকদের মতে ইতিমধ্যে সিনেমাটি হ্যারি পটারকে ছাড়িয়ে গেছে।

শুধু এই রেকর্ড নয়, সিনেমাটি এ বছর যুক্তরাষ্ট্রের বক্স অফিসে সর্বোচ্চ আয়কারী সিনেমার তালিকার শীর্ষে অবস্থান করছে। এর আগে এ বছর যুক্তরাষ্ট্রের বক্স অফিসের নিয়ন্ত্রণ ছিল, ‘দ্য সুপার মারিও ব্রস’ এর। এটির রেকর্ড ভেঙে ২০২৩ সালের এখনো পর্যন্ত সব থেকে বেশি আয় করা সিনেমার তকমা পেয়েছে ‘বার্বি’।

‘দ্য সুপার মারিও ব্রস’ সিনেমার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত আর এখন যুক্তরাষ্ট্রের পর বিশ্বজুড়ে ‘দ্য সুপার মারিও ব্রস’ এর আয়ের রেকর্ডও ভাঙতে যাচ্ছে ‘বার্বি’, দুটি সিনেমার আয়ের ফারাক আর নামমাত্র।

সুপার মারিও সিনেমাটি যুক্তরাষ্ট্রে ৫৭৪ মিলিয়ন ডলার আয় করেছিল। কিন্তু গত বুধবার মোট ৫৯৪ মিলিয়ন ডলার আয়ে বার্বি সেটা ছাপিয়ে যায়। আর বিশ্বজুড়ে সিনেমাটির মোট আয় ১.৩৪ মিলিয়ন ডলার, অন্যদিকে সুপার মারিও বিশ্বজুড়ে আয় করেছিল ১.৩৫৮ মিলিয়ন ডলার। ফলে স্পষ্টত খুব শিগগিরই এই রেকর্ডও ভাঙতে যাচ্ছে ‘বার্বি’।

‘বার্বি সিনেমার দৃশ্যে মার্গট রোবি ও রায়ান গসলিং। ছবি: সংগৃহীত ‘বার্বি’ সিনেমাটি পরিচালনা করেছেন গ্রেটা গেরউইগ। সিনেমাটিতে অভিনয় করেছেন হলিউডের নামী তারকারা। কেন্দ্রীয় চরিত্র বার্বি ও কেইন হিসেবে দেখা গেছে মার্গট রোবি ও রায়ান গসলিংকে। মার্কিন পপ তারকা ডুয়া লিপা ‘মারমেইড বার্বি’ চরিত্রে অভিনয় করেছেন। এ ছাড়া আরও রয়েছেন নিকোলা কফলান, আনা ক্রুজ কেইন, এমা ম্যাকি, মারেল্ড ফেনেল, স্কট ইভান্স, কিংসলে বেন-আডির, কেইট ম্যাককেনন, মাইকেল সেরা, আমেরিকা ফেরেরা প্রমুখ। সিনেমায় ধারা বর্ণনা শোনা গেছে ডেম হেলেন মিরেনের কণ্ঠে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    প্রয়াত পাঁচ নির্মাতাকে স্মরণ করল ডিরেক্টর’স গিল্ড

    ব্যাপারটা খুব হাস্যকর, তমার নোটিশ প্রসঙ্গে মিষ্টি জান্নাত

    বাপ্পা মজুমদারের সংগীতজীবনের ৩ দশক উদ্‌যাপনের কনসার্ট

    ডিপজলের ইজারা নেওয়া গরুর হাটে শিল্পীদের চাকরির আশ্বাস মিশার

    ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ পাঠালেন তমা মির্জা

    অভিনেত্রী আফসানা মিমির বাবার মৃত্যু

    ইংরেজি মাধ্যমে বাংলাদেশ স্টাডিজ পড়ানোর সুপারিশ

    শিক্ষা সফর শেষে বাড়ি ফেরা হলো না শিশু রাফিনের

    লাকসামে বিদ্যুতায়িত হয়ে শিশুসহ ২ জনের মৃত্যু

    খুনের পর আনোয়ারুলের হাড় ও মাংস বিচ্ছিন্ন, পরিকল্পনা দুই-তিন মাস আগে: ডিবি

    শাহজালাল বিমানবন্দরে সাড়ে ৫ কেজি সোনাসহ দুই চীনা নাগরিক আটক

    মদিনায় প্রতিদিন ৩০০ টন জমজমের পানি সরবরাহ করছে কর্তৃপক্ষ