সোমবার, ২৭ মে ২০২৪

সেকশন

 

টানা দ্বিতীয় হারে শিষ্যদের মধ্যে তাড়নার অভাব দেখছেন জাভি

আপডেট : ২৪ মে ২০২৩, ১০:৩৩

রিয়াল ভায়োদোলিদের কাছে ৩-১ গোলের হারে খেলোয়াড়দের প্রেরণার অভাব দেখছেন জাভি। ছবি: এএফপি শিরোপা উদ্‌যাপনের দিনও বার্সেলোনা হেরেছিল। গতকালও ঠিক তাই। রিয়াল ভায়োদোলিদের কাছে ৩-১ গোলের হারটা লা লিগায় টানা দ্বিতীয় পরাজয় তাদের। কিন্তু ম্যাচ হারলেও কাতালান ক্লাবের ক্ষেত্রে ফলটা খুব একটা প্রভাব রাখছে না লা লিগায়। 

 চার ম্যাচ হাতে রেখেই এবারের মৌসুমে বার্সা চ্যাম্পিয়ন হয়। অনেক আগেই চ্যাম্পিয়ন হওয়ায় হয়তো খেলোয়াড়েরা শেষ দিকের ম্যাচে খুব একটা গুরুত্ব দিচ্ছে না। গা-ছাড়া ভাবে হয়তো খেলছে রবার্ট লেভানডভস্কি-সার্জিও বুসকেটসরা। শিষ্যরা এমনটা ভাবলেও ম্যাচের ফলে খুশি নন কোচ জাভি হার্নান্দেজ। 

ম্যাচ শেষে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কাকে জাভি জানিয়েছেন, শিরোপা নিশ্চিত হওয়ার পর থেকেই তাঁর দলের মধ্যে তাড়নার অভাববোধ হচ্ছে। বার্সা কোচ বলেছেন, ‘আমাদের জন্য এই ম্যাচগুলোর প্রস্তুতি নেওয়াটা কঠিন হচ্ছে। ইতিমধ্যে লক্ষ্য অর্জিত হওয়ায়। এই ফলগুলো আমাদের প্রেরণার অভাবে হচ্ছে, তবে আমরা চেষ্টা করেছি। প্রথমার্ধে ভালো সুযোগ পেলেও দ্বিতীয়ার্ধে ম্যাচ থেকে ছিটকে পড়েছি।’ 

গতকাল ভায়োদোলিদের মাঠে বার্সার শুরুটা হয় আত্মঘাতী গোলে। ডিফেন্ডার আন্দ্রেস ক্রিস্টিয়ানসেন ২ মিনিটের মাথায় নিজেদের জালেই বল জড়িয়ে দেন। ২০ মিনিট পর তাঁরই সতীর্থ এরিক গার্সিয়া প্রতিপক্ষকে আরেকটি গোল উপহার দেন। নিজেদের ডি বক্সে গঞ্জালো প্লাতাকে ফাউল করেন। স্পটকিক থেকে গোল করতে ভুল করেননি ভায়োদোলিদের ফরোয়ার্ড কাইলি লারিন। প্রথমার্ধের ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বার্সা। 

বিরতির পর গোল শোধ দেওয়ার পরিবর্তে তৃতীয় গোল হজম করে বার্সা। ৭৩ মিনিটে ভায়োদোলিদের গোলটি করেন প্লাতা। শেষ দিকে অবশ্য ১ গোল শোধ করে কাতালান ক্লাব। ম্যাচের ৮৪ মিনিটে ব্যবধান কমানো গোল করেন লেভানডভস্কি। এরপর আর কোনো গোল না হওয়ায় লিগে টানা দ্বিতীয় পরাজয় বরণ করতে হলো চ্যাম্পিয়নদের।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    হায়দরাবাদকে উড়িয়ে ১০ বছর পর আইপিএল শিরোপা কলকাতার

    বাংলাদেশের টি-টোয়েন্টির সামর্থ্য নিয়ে প্রশ্ন তুললেন নান্নু 

    পাকিস্তান সিরিজ নয়, বিশ্বকাপের প্রস্তুতিতে আইপিএলকে গুরুত্ব দিচ্ছেন ভন 

    গণমাধ্যমের কারণে বাংলাদেশ অনেক চাপে থাকে, বলছেন যুক্তরাষ্ট্রের কোচ 

    বাংলাদেশের বিপক্ষে নাও খেলতে পারেন কোহলি

    মেসিকে না খেলানোয় ক্ষমা চাইলেন মায়ামি কোচ

    ১০২ কিমি বেগে উপকূলে ঘূর্ণিঝড় রিমালের আঘাত, জোয়ার-জলোচ্ছ্বাসে প্লাবণ

    উপকূল জুড়ে চলছে রিমালের তাণ্ডব

    এবার কাতার এয়ারওয়েজের বিমান ঝোড়ো বাতাসের কবলে, আহত ১২

    শর্ত পূরণ না করায় সহজ ডটকমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির

    চলতি বছর ডেঙ্গু দেশের জন্য অশনিসংকেত

    এমআরসিপিতে সর্বোচ্চ নম্বরের রেকর্ড গড়লেন ডা. হালিম