মঙ্গলবার, ২১ মে ২০২৪

সেকশন

 

মনিপুর বিদ্যালয়ের অ্যাডহক কমিটির সভাপতি ঢাকার জেলা প্রশাসক

আপডেট : ২৩ মে ২০২৩, ১৬:৪১

ছবি: সংগৃহীত রাজধানী ঢাকার মনিপুর স্কুল অ্যান্ড কলেজে অ্যাডহক কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি করা হয়েছে ঢাকার জেলা প্রশাসককে। আজ মঙ্গলবার ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার আজকের পত্রিকাকে এ তথ্য জানান। 

তপন কুমার সরকার বলেন, ঢাকার জেলা প্রশাসককে সভাপতি করে ৬ মাস মেয়াদি অ্যাডহক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। 

ঢাকা শিক্ষা বোর্ড সূত্র জানায়, পদাধিকারবলে অ্যাডহক কমিটির সভাপতি হয়েছেন ঢাকার বর্তমান জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, সাধারণ শিক্ষক সদস্য মো. আলমগীর জামিল, অভিভাবক সদস্য জাকিয়া শিল্পী। অ্যাডহক কমিটির সদস্যসচিব করা হয়েছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজধানীর মনিপুর উচ্চবিদ্যালয়ে অ্যাডহক কমিটির সঙ্গে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেনের বিরোধ চলছে। এর জের ধরে ১৭ মে তাঁকে অব্যাহতি দেয় অ্যাডহক কমিটি। এ নিয়ে পাল্টাপাল্টি আন্দোলনে নামে শিক্ষকদের দুটি পক্ষ। আন্দোলন চলাকালে কলেজ ক্যাম্পাসে আসেন শিল্প প্রতিমন্ত্রী ও প্রতিষ্ঠানের গভর্নিং বডির সাবেক সভাপতি কামাল আহমেদ মজুমদার। এ সময় তিনি বলেন, ‘তিল তিল করে প্রতিষ্ঠান গড়ে তুলেছি। আমার প্রতিষ্ঠানে কোনো জামায়াত-শিবিরের লোক থাকবে না, স্বাধীনতাবিরোধী লোক থাকবে না।’ শিক্ষকেরা ক্লাসে না ফিরলে মামলার হুমকিও দেন তিনি। পরে পরিস্থিতি কিছুটা শান্ত হয়। 

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি মো. জাকির হোসেনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয় উচ্চ আদালত এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। এ সিদ্ধান্ত মানতে চায়নি ম্যানেজিং কমিটি। এ নিয়ে দুই পক্ষ বিদ্যালয়টিতে ছুটি-পাল্টা ছুটি ঘোষণা করে। শিক্ষাপ্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সাবেক সভাপতি স্থানীয় সংসদ সদস্য ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার গত ১২ মার্চ জাকির হোসেনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ঘোষণা দিলে সংকট কাটে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    নটর ডেম কলেজে একাদশে ভর্তির আবেদন শুরু ২৫ মে

    একাদশে ফাঁকা থাকবে ৮ লাখের বেশি আসন

    ঈদুল আজহার পরে শনিবারে ক্লাস না নেওয়ার ইঙ্গিত মন্ত্রীর 

    শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করছে না শিক্ষা মন্ত্রণালয়

    প্রচণ্ড তাপপ্রবাহ: মঙ্গলবার ঢাকাসহ ৫ বিভাগের যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

    তাপপ্রবাহে ঢাকাসহ ৫ জেলার মাধ্যমিক স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

    প্রশান্তির জন্য মেডিটেশন

    আরও এক নতুন গল্প নিয়ে আসছেন মোহনা

    মোহাম্মদ নাসির উদ্দিন

    ২১তম বর্ষে ‘তারকা কথন’

    অবৈধভাবে বালু উত্তোলন

    স্মৃতি বাঁধা থাক ডিজিটাল ফটোফ্রেমে