সোমবার, ১৭ জুন ২০২৪

সেকশন

 

বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবাষির্কী উদ্‌যাপন করল বেপজা

আপডেট : ১৮ মার্চ ২০২৩, ২৩:৪১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে বেপজার পুষ্পস্তবক অর্পণ। ছবি: সংগৃহীত বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী উদ্‌যাপন করেছে। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে নিয়ে গতকাল বৃহস্পতিবার ঢাকার নির্বাহী দপ্তরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। দিনটি স্মরণে সকালে বেপজা নির্বাহী দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

এ উপলক্ষে ঢাকায় বেপজা কমপ্লেক্সে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বেপজার নির্বাহী চেয়ারম্যান বলেন, ‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। তাই বঙ্গবন্ধুর জীবনের প্রতিটি ঘটনা থেকে শিক্ষা নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।’ 

বেপজার নির্বাহী চেয়ারম্যান আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশের। বঙ্গবন্ধুর এই স্বপ্নপূরণে বেপজা শিল্পায়ন, বিনিয়োগ আকর্ষণ, রপ্তানি বৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি এবং নারীর ক্ষমতায়নের মাধ্যমে দেশের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা রাখছে।

আলোচনা সভায় বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম জাতির পিতার জীবন, কর্ম এবং রাজনৈতিক দর্শন নিয়ে বিস্তারিত আলোচনা করেন। বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, নির্বাহী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন চৌধুরীসহ সকল বিভাগীয় প্রধানগণ এবং সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ এ সময় উপস্থিত ছিলেন। 

বেপজা অর্থনৈতিক অঞ্চলসহ আটটি ইপিজেডও নির্বাহী দপ্তরের অনুরূপ অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদ্‌যাপন করে। বেপজা পরিচালিত ইপিজেডে বেপজা পাবলিক স্কুল অ্যান্ড কলেজগুলোও যথাযোগ্য মর্যাদায় দিনটি উদ্‌যাপন করে। বেপজা নির্বাহী দপ্তর ও সকল ইপিজেডে আলোচনা সভা শেষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে নগদে

    ঈদের আগমুহূর্তে জমজমাট ওয়ালটন ফ্রিজের বিক্রি

    বগুড়ার উপশাখায় চুরির ঘটনায় আইএফআইসি ব্যাংকের বক্তব্য

    বিশ্বায়নের যুগে কারিগরি শিক্ষার বিকল্প নেই: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী 

    বিকাশে সম্মানী পাবেন ৪র্থ অর্থনৈতিক শুমারির কর্মীরা

    বিদেশি বিনিয়োগ আকৃষ্টে ব্যবসায়িক পরিবেশের উন্নয়ন প্রয়োজন: বিজনেস সংলাপে বক্তারা 

    ‘বাড়ি বদলেছি ২১ বার, ভাঙন দেখতে দেখতে চুল সাদা হয়ে গেল’

    আগামীকালের মধ্যে কোরবানি শেষ করার আহ্বান মেয়র আতিকের

    খাবারে ব্লেড পাওয়া যাত্রীকে অফার দিয়ে শান্ত করতে চাইল এয়ার ইন্ডিয়া

    পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিতে সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত

    মসজিদের শয়নকক্ষে ঢুকে ইমামকে ছুরিকাঘাতে হত্যা