সোমবার, ১৫ এপ্রিল ২০২৪

সেকশন

 

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক অধ্যাপক টিটো

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২২, ১৬:১০

অধ্যাপক ডা. মো. টিটো মিঞা। ফাইল ছবি ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. টিটো মিঞাকে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপ-সচিব মোহাম্মদ মোহসীন উদ্দিনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞাপ্তিতে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাকে তাঁর নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থল বদলি/পদায়ন করা হলো। অধ্যাপক টিটো মিঞা একজন মেডিসিন বিশেষজ্ঞ। 

অধ্যাপক টিটো মিঞা এর আগে মুগদা মেডিকেল কলেজেরও অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১৯-২৩ মেয়াদে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) নির্বাচিত কাউন্সিলর। 

এদিকে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নিয়োগের কার্যক্রম শেষ হলেও এখনো নিয়োগ হয়নি স্বাস্থ্য অধিদপ্তরের (স্বাস্থ্যসেবা) মহাপরিচালক। 

জানা গেছে, বর্তমান মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমের মেয়াদ ৩১ ডিসেম্বর শেষ হচ্ছে। তাঁর মেয়াদ বাড়ানো হবে নাকি নতুন কেউ মহাপরিচালকের দায়িত্ব পাচ্ছেন তা নিয়ে চলছে কানাঘুষা। 

এ ক্ষেত্রে সবার আগে আলোচনায় রয়েছেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক আহমেদুল কবির। সম্প্রতি সারা দেশে অবৈধ হাসপাতালগুলোর ব্যাপারে কঠোর ব্যবস্থা গ্রহণ, সরকারি কয়েকটি হাসপাতালের জরুরি বিভাগে ওসেক সেবা চালুসহ বেশ কিছু কাজের জন্য তিনি আলোচনায় এসেছেন। 

অন্যদিকে আরেক অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মিরজাদী সেব্রিনা ফ্লোরাও আছেন আলোচনায়। অতিমারি করোনাকালে ও ভ্যাকসিনেশন কার্যক্রমকে ঘিরে তিনি দেশব্যাপী পরিচিতি পান। তাঁরও এই পদে আসার গুঞ্জন শোনা যাচ্ছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    উপজেলা নির্বাচন: প্রথম ধাপে মনোনয়ন জমার শেষ সময় আগামীকাল

    টানা ৪ দিন চলবে তাপপ্রবাহ, বৃষ্টি হলেও স্বস্তি মিলবে না

    শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ নিয়ে যা জানা গেল

    সারা দেশে ঈদের প্রধান জামাত কোথায় কখন

    কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা স্টেশন ছাড়বে না আজ

    ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় 

    যুক্তরাষ্ট্রের ‘সম্মতিতে’ ইসরায়েলে ইরানের হামলা, দূতিয়ালি করেছে তুরস্ক

    ক্রিস্টালের কাছে হেরে শিরোপা জয়ের স্বপ্নে ধাক্কা খেল লিভারপুল

    আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ 

    সাতক্ষীরায় ভাড়া বাড়িতে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

    প্রেমিকার অন্যত্র বিয়ে ঠিক হওয়ায় যুবকের আত্মহত্যা

    পিরোজপুরে কর্মচারীকে পিটিয়ে হত্যার অভিযোগ দোকানমালিকের বিরুদ্ধে