Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

খালেদার জন্মদিন উপলক্ষে সারা দেশে বিএনপির কর্মসূচি 

আপডেট : ১৪ আগস্ট ২০২২, ১৪:০৮

সংবাদ সম্মেলনে এই কর্মসূচির কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: আজকের পত্রিকা বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকীকে কেন্দ্র করে দোয়া মাহফিলের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ১৬ আগস্ট সারা দেশে জেলা, মহানগর, উপজেলা ও থানা পর্যায়ে এই কর্মসূচি পালিত হবে। কর্মসূচিতে এদিন খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনা এবং দেশব্যাপী চলমান গণতান্ত্রিক আন্দোলনে যাঁরা নিহত হয়েছেন তাঁদের আত্মার মাগফিরাত এবং যাঁরা আহত হয়েছেন তাঁদের সুস্থতা কামনা করা হবে বলে জানিয়েছে দলটি।

আজ রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচির কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে দেশের বর্তমান পরিস্থিতিতে কৃচ্ছ্রসাধনের ব্যাপারে প্রধানমন্ত্রীর করা অনুরোধের তীব্র সমালোচনা করেন বিএনপির এই নেতা। রিজভী প্রধানমন্ত্রীর কথা টেনে বলেন, ‘তিনি (প্রধানমন্ত্রী) বলেন বিলাসিতা নয়, আদর্শ ধারণ করাই প্রকৃত জীবন। আমাদের সাশ্রয়ী হতে হবে, অপচয় বন্ধ করতে হবে।’ অথচ জনগণের সামনে প্রধানমন্ত্রী ও তাঁর মন্ত্রীদের বিলাসবহুল জীবনের চিত্র বিকটভাবে উন্মোচিত হচ্ছে। ১৮ জুলাই সুইজারল্যান্ডের বিশ্বখ্যাত ব্র্যান্ড সুইস তাদের দেশসেরা বিলাসবহুল বাথ ও কিচেনসামগ্রী গণভবনের জন্য অর্ডার করায় শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বিজ্ঞাপন ছাপিয়েছে। সেখানে কেবল একটি কমোডের দাম দেখানো হয়েছে ২ লাখ ৭৫ হাজার টাকা। গত শুক্রবার ছুটির দিনে গ্রামের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে ছিল গাড়ির বিশাল বহর। তিনি নিজেই আবার জ্বালানির সংকটে কৃচ্ছ্রসাধনে সরকারি গাড়ি কম ব্যবহারের পরামর্শ দেন। দেশে চলছে জ্বালানির সংকট, আর আপনি নিজেই এভাবে গাড়ির তেল পুড়িয়ে পৈতৃক ভিটা পরিদর্শন করছেন।

গরিব দেশের ক্ষমতাসীনেরা বেহেশতেই আছেন, আসলে তারা নিজেদের চলাফেরায় বেহেশতের স্বাদ অনুভব করছেন উল্লেখ করে তিনি বলেন, তাদের হাতিশালে হাতি আর ঘোড়াশালে ঘোড়ার অভাব নেই। আর জনগণ ক্ষুধা, দারিদ্র্য ও ঋণের ক্রাচে ভর করে হাঁটছে।

জাতীয় শোক দিবসে কোটি কোটি টাকা খরচ করে নানা অনুষ্ঠান পালন করা হয়। দিনটি উপলক্ষে ব্যবসায়ী আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর ব্যাপক চাঁদাবাজির শিকার হয় বলে অভিযোগ তুলে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘ইতিপূর্বে শত শত কোটি টাকা খরচ করে উৎসব হয়েছে তার পিতার জন্মশতবার্ষিকীতে। ১৫ আগস্ট তাঁর পিতার শোক পালনের চেয়ে ছোট ব্যবসায়ী থেকে বড় ব্যবসায়ীরা আতঙ্কে থাকেন ছাত্রলীগ-যুবলীগের চাঁদা দাবির হুমকিতে। নোয়াখালীর এক এমপি দুই শতাধিক গরু জবাই করে ভোজসভা করার ঘোষণা দিয়েছেন। আর এ উপলক্ষে চাঁদাবাজির মহোৎসবের খবর পত্রিকায় সয়লাব। 

গত বৃহস্পতিবার ঢাকায় বিএনপির উদ্যোগে আয়োজিত সমাবেশে নিশিরাতের ভোট ডাকাত সরকারের বিরুদ্ধে ফুঁসে ওঠা জনগণের সমুদ্র দেখে সরকারের মাথা বিগড়ে গেছে। তারা তাদের বিদায়ের সাইরেন শুনতে পাচ্ছে। অবৈধভাবে ক্ষমতা ধরে রাখতে মরিয়া সরকারের মন্ত্রীরা স্ববিরোধী বক্তব্যের প্রলাপে মানুষকে বিভ্রান্ত করার প্রাণান্তকর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগের মন সমীক্ষা বলছে, এরা মেকি, শৌখিন ও অনর্গল মিথ্যা বলায় পারঙ্গম বলেও মন্তব্য করেছেন বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সম্প্রতি দেওয়া বক্তব্যের কড়া সমালোচনা করে রিজভী বলেন, তাদের এই বক্তব্যই প্রমাণ করে তারা কতটা হিংস্র শাপদীয় চরিত্রের। লগি-বৈঠা দিয়ে মানুষ হত্যা, গানপাউডার ছিটিয়ে বাসযাত্রী হত্যা, গুম, খুন যাদের অভ্যাস, তাদের মুখেই কেবল এ ধরনের ফ্যাসিবাদী হুংকার শোনা যায়। যদি মুরোদ থাকে পুলিশ লীগের বেষ্টনী ছেড়ে রাজপথে নামেন।

জনগণের উত্তাল প্রতিরোধে আওয়ামী লীগ পালিয়ে যাওয়ার পথ খুঁজে পাবে না বলেও হুঁশিয়ার করেন এই বিএনপি নেতা।

মন্তব্য ( ১ )

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    রাস্তায় আসুন, সেখানে পরীক্ষা হবে: খন্দকার মোশাররফ 

    চূড়ান্ত আঘাতের জন্য জনগণ প্রস্তুত: রিজভী

    আ.লীগ যখন রাজপথে নামবে, জনগণকে সঙ্গে নিয়েই নামবে: ওবায়দুল কাদের 

    ‘নালিশ পার্টি’ থেকে ‘মাথা খারাপ পার্টি’তে পরিণত হয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী

    মানুষ ক্ষিপ্ত হয়ে বিএনপির সমাবেশে যাচ্ছে: মান্না

    সরকার দিশেহারা হয়ে পড়েছে: মির্জা ফখরুল 

    হাসপাতালে চিকিৎসকের অপেক্ষায় থেকে শিশু মৃত্যুর অভিযোগ, চিকিৎসকসহ আটক ২ 

    মেয়ের জিম্মায় বাড়ি ফিরলেন রহিমা বেগম

    টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, নেই তাসকিন

    স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয়ের বিরুদ্ধে রোগীকে ধর্ষণের অভিযোগ

    ‘উপাত্ত সুরক্ষা আইন’ ঢেলে সাজানোর দাবি টিআইবির

    মরীচিকা পড়া সেতুর কাজ পুনরায় শুরু, অনিয়ম নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ