Alexa
শনিবার, ০১ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ: ভর্তিযোগ্য শিক্ষার্থী ২৪১

আপডেট : ২১ জুলাই ২০২২, ১৩:০৫

 ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অধ্যাপক আব্দুল মতিন ক্লাসরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ফলাফল ঘোষণা করেন। ফলাফলে ইউনিটের ১৩০টি আসনের বিপরীতে ভর্তিযোগ্য শিক্ষার্থীর সংখ্যা ২৪১ জন। 

এই অনুষদে প্রথম হয়েছেন ফারিয়া নওশীন আহমেদ আপন। তিনি ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী। তাঁর সর্বমোট স্কোর ১০০ দশমিক ৫। ৯৮ দশমিক ৯৪ স্কোর পেয়ে দ্বিতীয় হয়েছেন সরকারি গৌরীপুর কলেজের ঐশী রাণী মণ্ডল। তৃতীয় হয়েছেন মো. ফরহাদ আলী। তিনি নবাবগঞ্জের শাহ নেয়ামতউল্লাহ কলেজের শিক্ষার্থী। তিনি সর্বমোট নম্বর পেয়েছেন ৯৮ দশমিক ৮৪। 

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সব শিক্ষার্থীকে ২৪ থেকে ৩০ জুলাই পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে নিজ প্রোফাইলে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। কোটায় আবেদনকারীদের ২৪ থেকে ২৮ জুলাই পর্যন্ত সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে। তা যথাযথভাবে পূরণ করে একই সময়ের মধ্যে ডিন কার্যালয়ে জমা দিতে হবে। ফলাফল পুনর্নিরীক্ষণ করতে চাইলে তা নিরীক্ষার জন্য ফি দেওয়া সাপেক্ষে ২৪ থেকে ২৮ জুলাই পর্যন্ত চারুকলা অনুষদের ডিন কার্যালয়ে জমা দিতে হবে। 

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের https://admission.eis.du.ac.bd মাধ্যমে ড্যাশবোর্ডে প্রয়োজনীয় তথ্য দিয়ে অথবা রবি, এয়ারটেল, বাংলালিংক ও টেলিটক নম্বর থেকে DU CHA টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে। 

ফলাফল প্রকাশকালে আরও উপস্থিত ছিলেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ। 

উল্লেখ্য, গত ১৭ জুন (সাধারণ জ্ঞান) ও ২ জুলাই (অঙ্কন) অনুষ্ঠিত হওয়া ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীর সংখ্যা ৬ হাজার ১৫৬ জন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    গুচ্ছে ভর্তির আবেদন শুরু ১৭ অক্টোবর, ফি ৫০০ টাকা

    যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা: ইউনিভার্সিটি অব মিশিগান

    ৩০ নভেম্বরের মধ্যে নির্বাচনী পরীক্ষার ফল প্রকাশের নির্দেশ

    গবেষণা নিবন্ধ খুঁজবেন কোথায়?

    নতুন সরকারি বিশ্ববিদ্যালয়ে নিয়ে নীতিমালা করবে ইউজিসি 

    কোনো কাজে ঢাবি শিক্ষার্থীদের রেজিস্ট্রার ভবনে যেতে হবে না

    সঠিক তথ্যের অভাবে সঠিক পরিকল্পনা নেওয়া হয় না: ইলিয়াস কাঞ্চন

    টেকনাফে আবারও এক কৃষককে অপহরণ করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা

    কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া গেল প্রায় ৪ কোটি টাকা

    রাজধানীতে বাসা থেকে নারীর অর্ধগলিত মরদেহ উদ্ধার

    এই সুন্দর মুখ দেখতে চাই, এমপিকে কটাক্ষ করে ওবায়দুল কাদের

    শিবালয়ে প্রতিপক্ষের হামলায় গ্রাম পুলিশ নিহত