Alexa
মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

উইম্বলডনে নিজের প্রথম ম্যাচেই লাখ টাকার জরিমানা গুনলেন অস্ট্রেলিয়ান তারকা

আপডেট : ০২ জুলাই ২০২২, ১৫:০৪

টেনিসের ‘ব্যাড বয়’ নামে পরিচিত নিক কিরগিওস। ছবি: সংগৃহীত টেনিসের ‘ব্যাড বয়’ নিক কিরগিওস। উইম্বলডনে নিজের প্রথম ম্যাচেই বিতর্কিত এক ঘটনায় বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে নয় লাখ টাকার জরিমানা গুনতে হয়েছে তাঁকে।

গত সপ্তাহে টুর্নামেন্টের প্রথম রাউন্ডে কিরগিওস এক দর্শককে থুতু মেরেছেন। তিনি দাবি করেছেন, ম্যাচ চলাকালীন দর্শকটি তাঁকে উত্ত্যক্ত করেছিল। পরে বিরক্ত হয়ে তার দিকে থুতু ছোড়েন। পরে তিনি এটি স্বীকার করে ক্ষমাও চেয়েছেন। ব্রিটেনের পল জাবেরের বিপক্ষে কষ্টার্জিত জয়ের পর অস্ট্রেলিয়ান খেলোয়াড় বলেছেন,‘ ম্যাচ শেষে সেই দর্শকের দিকে তাকিয়েছিলাম। তিনি আমার উদ্দেশে অপমানজনক কথা বলেছিলেন। তার প্রতি কোনো ঘৃণা নেই।’

কিরগিওস সমর্থকদের নিয়েও কথা বলেছেন। ২৭ বছর বয়সী খেলোয়াড় বলেছেন,‘ সাধারণত দর্শকদের কোনো কিছু বলি না, যতক্ষণ না তারা কোনো কিছু বলে। এসব লোকদের থেকে দূরে থাকার চেষ্টা করি। অনেকেই আমাকে অসম্মান ও অপমান করে কথা বলে। তবে নিজের সমর্থকের সঙ্গে এমন কিছু করব না।’

ঘটনার দিনে ক্ষমা চেয়েও কিরগিওস জরিমানা এড়িয়ে যেতে পারলেন না। উইম্বলডন কর্তৃপক্ষ তাঁকে সাড়ে নয় লাখ টাকা জরিমানা করে। চলতি টুর্নামেন্টে এখন পর্যন্ত এটিই সবচেয়ে বড় আর্থিক শাস্তি।

নিক কিরগিওসের বিরুদ্ধে অখেলোয়াড় সুলভ আচরণের অভিযোগ এবারেই প্রথম নয়। তিনি আগেও বহুবার কোর্টে এমন আচরণ করেছেন। পেশাদার টেনিস কর্তৃপক্ষ (এটিপি) তাঁকে শাস্তি হিসেবে বিশাল অঙ্কের জরিমানাসহ নিষিদ্ধও করেছিল। তিনি ২০১৯ সালের সিনসিনাটি মাস্টার্সে আম্পায়ারের সঙ্গে ঝামেলা করে প্রায় এক কোটি টাকা জরিমানা দিয়েছেন। এর আগে ২০১৫ সালে স্তানিসলাস ভাভারিঙ্কার প্রেমিকাকে নিয়ে স্পর্শকাতর মন্তব্য করেছিলেন। ভালো হওয়ার সুযোগ দেওয়ার পরও নিজেকে বদলাননি। এখন তাই প্রশ্ন জাগে, টেনিসের ‘ব্যাড বয়’ কি আর কখনোই ভালো হবেন না!

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ৬০০ টি-টোয়েন্টি খেলা প্রথম ক্রিকেটার পোলার্ড

    ব্রাজিলের বিশ্বকাপ জার্সি উন্মোচন, বাজারে আসবে ১৫ সেপ্টেম্বর

    কোনো বাংলাদেশি ক্রিকেটার নেই আমিরাত লিগে

    ইউরোপ সেরা হয়েই কফি শপের কাজে ব্যস্ত তিনি

    টিভিতে আজকের খেলা (৯ আগস্ট ২০২২, মঙ্গলবার)

    এশিয়া কাপের দলে ফিরলেন কোহলি, নেই বুমরা

    মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন বিবাহিতরাও

    অ্যাকাউন্টের পাসওয়ার্ড হাতিয়ে উপবৃত্তির টাকা হাপিস

    ঢামেক হাসপাতালে অন্তঃসত্ত্বার মৃতদেহ রেখে পালিয়েছে ২ নারী

    পুরোনো কথা মনে করে আমিরের চোখে জল

    ৬০০ টি-টোয়েন্টি খেলা প্রথম ক্রিকেটার পোলার্ড