Alexa
মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

‘আমি যদি রহস্যজনকভাবে মারা যাই...’, মাস্কের টুইট নিয়ে তোলপাড়

আপডেট : ০৯ মে ২০২২, ০৯:৪৮

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। ছবি: রয়টার্স টুইটারে ঝড় তোলার জন্য বিশেষভাবে পরিচিত বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। তাঁর টুইট নিয়ে বিভিন্ন সময় আলোচনার ঝড় উঠেছে মানুষের মধ্যে। সম্প্রতি ইলন মাস্কের একটি টুইট নিয়ে আবারও তোলপাড় শুরু হয়েছে। আজ সোমবার টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক টুইটার পোস্টে লিখেছেন, ‘আমি যদি রহস্যজনকভাবে মারা যাই, তবে জানবেন, আপনাদের সঙ্গে পরিচিত হতে পেরে আমার ভালো লেগেছে।’ 

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মাস্কের এই টুইট ঘিরে শুরু হয়েছে আলোচনার ঝড়। মাস্ক কী তবে মৃত্যু আশঙ্কায় ভুগছেন? কেউ তাঁকে মৃত্যুর হুমকি দিয়েছে? 

রহস্যজনক মৃত্যু বিষয়ক এই টুইট করার কিছুক্ষণ আগে ইলন মাস্ক আরও একটি পোস্ট করেছেন, যেখানে ইউক্রেনকে সহযোগিতা করার ব্যাপারে কথা বলেছেন। এ ছাড়া রুশ ভাষায় লেখা একটি পোস্টও শেয়ার করেছেন তিনি। ওই পোস্টে বলা হয়েছে, ‘আপনি যতই বোকার মতো খেলা খেলুন না কেন ইলন, এ জন্য আপনাকে অবশ্যই জবাবদিহি করতে হবে।’ 

ইলন মাস্কের বিরুদ্ধে অভিযোগ রয়েছে যে তিনি ইউক্রেনে যুদ্ধরত ফ্যাসিবাদী বাহিনীকে সামরিক সরঞ্জাম সরবরাহের সঙ্গে জড়িত। একটি সূত্র দাবি করেছে, মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদর দপ্তর পেন্টাগন ইউক্রেনে সরঞ্জামগুলি সরবরাহ করেছে। 

ইলন মাস্কের দুটি টুইটার পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে। ইউক্রেনকে সহযোগিতা করার জন্য রাশিয়া বিশ্বের এই শীর্ষ ধনকুবেরকে হুমকি দিয়েছে কি না, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা কল্পনা। মাস্কের টুইটে লেখা ‘রহস্যজনকভাবে মৃত্যু’ নিয়ে নানাজন নানা প্রতিক্রিয়া জানাচ্ছেন। কেউ মাস্কের টুইটকে শুধুই কৌতুক হিসেবে দেখছেন, কেউ সতর্কবার্তা হিসেবে দেখছেন, কেউ আবার মাস্কের প্রতি সংহতি জানাচ্ছেন। 

গত কয়েক মাস ধরে ইলন মাস্ক একের পর এক খবরের শিরোনাম হচ্ছেন। এক সময় তিনি বাক স্বাধীনতা হ্রাস করার অভিযোগ তুলে টুইটারের সমালোচনা করেছেন। টুইটারের পরিচালনা পরিষদে যোগ দেওয়া থেকে বিরত থেকেছেন। এরপর ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনে নেওয়ার উদ্যোগ নিয়েছেন। 

টুইটার কিনে নেওয়ার ঘোষণার পর মাস্ক বলেছেন, তিনি ব্যবসায়ী ও সরকারের লোকজনদের বিনা মূল্যে টুইটার ব্যবহার করতে দেবেন না। তাদের জন্য অবশ্যই ফি প্রবর্তন করবেন। এ ছাড়া বাক স্বাধীনতা সম্প্রসারণসহ আরও বিভিন্ন পরিবর্তন আনার কথা বলেছেন যা বিশ্বব্যাপী আলোচনা সমালোচনার জন্ম দিয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    আরও ৪৬টি স্যাটেলাইট উৎক্ষেপণ করল মাস্কের স্পেসএক্স

    ভিডিও স্ট্রিমিংয়ের পরিকল্পনা করছে ইউটিউব

    যেভাবে ফিরে যাবেন জিমেইলের আগের লেআউটে

    আইফোনের নতুন সংস্করণের দাম বাড়তে পারে

    অর্থের জন্য ব্যবহারকারীদের শোষণ করছেন জাকারবার্গ!

    ব্যবসা সহজ করে এফ কমার্স

    মৃত্যুর হুমকি পেলেন নুনেজের ঢুস খাওয়া অ্যান্ডারসন

    রাশিয়া থেকে জ্বালানি তেল কেনার উপায় খুঁজতে বললেন প্রধানমন্ত্রী

    পরমাণু যুদ্ধ হলে দুর্ভিক্ষের মুখোমুখি হবে বিশ্বের ৫০০ কোটি মানুষ 

    ৪০ এসপিকে নির্দেশনা: পরিস্থিতি অস্বাভাবিক হবে, এটা ভেবেই মাঠে নামতে হবে

    রোনালদো চলে গেলে ম্যান ইউনাইটেডে গোল করার কেউ থাকবে না

    সাংবাদিকদের ওপর হামলা: ডা. উসমানীর জামিন আবেদন খারিজ