মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

এবারের শাস্তি আগামী আইপিএলে ভোগ করবেন পান্ডিয়া

আপডেট : ১৮ মে ২০২৪, ১১:১৫

পরের আইপিএলে নিজের প্রথম ম্যাচে নিষিদ্ধ হার্দিক পান্ডিয়া। ছবি: আইপিএল এবারের আইপিএলই এখনো শেষ হয়নি। শেষ হতে এখনো এক সপ্তাহের বেশি বাকি। কিন্তু পরের আইপিএলের একটা বিষয় এখনই ঠিক হয়ে গেছে। আর সেটা হচ্ছে পরবর্তী আইপিএলে নিজের প্রথম ম্যাচে হার্দিক পান্ডিয়ার খেলতে না পারার নিষেধাজ্ঞা। 

এক আইপিএলের শাস্তি আরেক আইপিএলে ভোগ করবেন পান্ডিয়া। অথচ, আগামী আইপিএল কবে শুরু হবে কিংবা কোন দলের হয়ে ভারতীয় অলরাউন্ডার খেলবেন সেটাও এখন নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। কেননা পরের আসর শুরু হওয়ার আগে টুর্নামেন্টের বড় নিলাম হবে। সেই নিলামে অনেকেই নতুন দলের হয়ে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নামবেন। 

এতে পান্ডিয়া যে দলের হয়েই আগামী টুর্নামেন্টে খেলুক না কেন দলের প্রথম ম্যাচে নিশ্চিতভাবেই তাঁকে বেঞ্চে থাকতে হবে। গতকাল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ১৮ রানে হারার ম্যাচে স্লো ওভার রেটের কারণে এই শাস্তি ভোগ করতে হবে তাঁকে। পুরো টুর্নামেন্টে নির্দিষ্ট সময়ের মধ্যে তিন বার তাঁর দল বোলিং শেষ করতে পারেনি। মুম্বাই ইন্ডিয়ানসের অধিনায়ক হওয়ায় এক ম্যাচের নিষেধাজ্ঞা ৩০ বছর বয়সী অলরাউন্ডারকে পেতেই হচ্ছে। 

আগের দুই বার জরিমানায় পার পেলেও এবার জরিমানার সঙ্গে নিষেধাজ্ঞাও পেতে হয়েছে পান্ডিয়াকে। ভারতীয় মুদ্রায় ৩০ লাখ টাকা জরিমানা গুনতে হবে তাঁকে। দলের নেতা উভয় শাস্তি পেলেও বাদ যায়নি মুম্বাইয়ের হয়ে গতকালের একাদশে খেলা বাকি সদস্যেরা। বাকিরা অবশ্য জরিমানায় পার পেয়েছে। ম্যাচ ফির ৫০ শতাংশ কিংবা ভারতীয় মুদ্রায় ১২ লাখ টাকা জরিমানা গুনতে হবে। ইমপ্যাক্ট খেলোয়াড়ও এই শাস্তির আওতায়। 

মুম্বাইয়ের হয়ে অধিনায়কত্ব নেওয়ার পর থেকেই খারাপ সময় সঙ্গী হয়েছে পান্ডিয়ার। এবারের টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পরও তাঁর এই খারাপ সময় পরের আইপিএলের প্রথম ম্যাচ পর্যন্ত থাকছে। মুম্বাইয়ের সমর্থকদের বিদ্রূপের শিকার হওয়া পান্ডিয়ার ব্যাটে-বলেও সময়টা ভালো যায়নি। ব্যাটিংয়ে ২১৬ রানের বিপরীতে উইকেট নিয়েছেন ১১টি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    অস্ট্রেলিয়াকে অপেক্ষায় রেখে সেমিতে ভারত

    ব্যাটিং তাণ্ডবের পরও লিটনের পেছনে রোহিত

    ভারতীয় দলে নেই রোহিত-কোহলি

    ব্রাজিলকে কোস্টারিকা কোচের হুংকার, খুলতে চান ৬৪ বছরের গেরো 

    ম্যাচসেরা

    ‘বৃষ্টি ও বিশ্বকাপের সঙ্গে দ. আফ্রিকার প্রেমটা সব সময় একতরফা’

    জয়ে শুরু উরুগুয়ে ও যুক্তরাষ্ট্রের

    জামিনে মুক্তি পেলেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়া

    অস্ট্রেলিয়াকে অপেক্ষায় রেখে সেমিতে ভারত

    পাসপোর্ট অফিসের কর্মচারী ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

    যুক্তরাষ্ট্রের মানবপাচার প্রতিবেদনে বাংলাদেশ আগের অবস্থানেই, বেড়েছে প্রচেষ্টা

    ভিসামুক্ত প্রবেশাধিকার দিয়ে মালদ্বীপে ১৮ লাখ নতুন পর্যটক, পেছনে পড়ল সেশেলস 

    শরীফার গল্প: জেন্ডার বিশেষজ্ঞদের মত নিয়ে নতুন গল্প যুক্ত করার নির্দেশ