শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সেকশন

 

হালান্ডের সমান নয় প্রিমিয়ার লিগের ফুটবলারদের মোট হ্যাটট্রিকও

আপডেট : ১৯ মার্চ ২০২৩, ১২:৩১

৫ দিনের মধ্যে দ্বিতীয় হ্যাটট্রিক করার পর আর্লিং হালান্ডের উচ্ছ্বাস। ছবি: এএফপি আর্লিং হালান্ড একজন জন্তু—মন্তব্যটি অ্যালান শিয়েরার। নরওয়েজিয়ান স্ট্রাইকারের গোলক্ষুধাকে এভাবেই জন্তুর সঙ্গে তুলনা করেছেন ২৬০ গোলে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা। 

তবে হালান্ডকে এই বিশেষণেও যেন জুতসই মনে হচ্ছে না। কেননা, জানোয়ারেরও একটা সময় পেট ভরে যায়, তখন সে খাবার থেকে মুখ ফিরিয়ে নেয়। কিন্তু হালান্ডের তো ক্ষুধাই মিটছে না।

তিন দিন আগে চ্যাম্পিয়ন লিগের ম্যাচে লাইপজিগের বিপক্ষে ৭-০ গোলর জয় পেয়েছিল ম্যানচেস্টার সিটি। সেদিন হ্যাটট্রিক তো করেছেনই, একাই প্রতিপক্ষকে গুনে গুনে ৫ গোল দিয়েছেন হালান্ড। এরপর গতকাল এফএ কাপের ম্যাচ খেলতে মেনে করলেন আবারও হ্যাটট্রিক। অর্থাৎ, পাঁচ দিনের মধ্যে দুটি হ্যাটট্রিক করেছেন তিনি।

এতে করে এবারের মৌসুমে সব মিলিয়ে ষষ্ঠ হ্যাটট্রিক করলেন হালান্ড। প্রিমিয়ার লিগের আর কোনো ফুটবলার এখন পর্যন্ত একের অধিক হ্যাটট্রিক করতে পারেননি। এমনকি লিগের বাকি ফুটবলারদের হ্যাটট্রিক মোট করলেও সিটির স্ট্রাইকারের সমান নয়।

হালান্ড বাদে এখন পর্যন্ত লিগে পাঁচজন ফুটবলার হ্যাটট্রিক করেছেন। তাঁরা হচ্ছেন—মোহাম্মদ সালাহ, ইভান টোনি, সন হিউয়েন মিন, ফিল ফোডেন ও লিয়েন্দ্রো ট্রোসার্ড। এদের সবারই একটি করে

হ্যাটট্রিকের রাতে একটি বিশেষ মাইলফলকও অর্জন করেছেন হালান্ড। এক মৌসুমে সব মিলিয়ে ৪০ গোলের বেশি গোল করা ষষ্ঠ প্রিমিয়ার লিগ ফুটবলার তিনি। কালকের ৩টি নিয়ে তাঁর গোলের সংখ্যা এখন ৪১।

যেভাবে গোল করছেন, নিশ্চিতভাবেই বলা যায় এক মৌসুমের সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙে দেবেন হালান্ড। এই কীর্তি গড়তে অবশ্য খুব বেশি গোলেরও প্রয়োজন নেই। আর ৪ গোল করলেই চলবে। বর্তমানে ৪৪ গোলে যৌথভাবে শীর্ষে আছেন ফন নিস্টেলরয় ও সালাহ।

হালান্ডের হ্যাটট্রিকের সঙ্গে বিশাল জয়ও পেয়েছে ম্যানসিটি। কোয়ার্টার ফাইনালের ম্যাচে বার্নলিকে ৬-০ গোলে হারিয়েছে তাঁর দল। দলের বাকি তিন গোলের দুটি করেছেন হুলিয়ান আলভারেজ এবং অন্যটি কোল পালমার।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ১২ বছরের পুরোনো রেকর্ড ভেঙে লেভারকুজেনের লক্ষ্য এখন ট্রেবল 

    টিভিতে আজকের খেলা (১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার) 

    ‘পার্পল ক্যাপ’ ফেরত পাওয়া কঠিন হলো ফিজের 

    ফিটনেস টেস্টে কেন নেই সাকিব

    চলে গেলেন আইসিসির ৯২ বছর বয়সী ম্যাচ রেফারি

    মোহামেডানের হুমকিকে ফেডারেশন বলছে ‘মামা বাড়ির আবদার’

    শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে পারছেন না যেসব তারকা শিল্পী

    টাকায় বড় হয় স্বাস্থ্যসেবা দল

    সাউথইস্ট ইউনিভার্সিটির নতুন প্রো ভিসি অধ্যাপক এম মোফাজ্জল হোসেন

    নোয়াখালীতে মিয়ানমার থেকে চোরাই পথে আসা ৫ টন কফি জব্দ, আটক ২

    কচুয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

    ইরানে ইসরায়েলের হামলার খবর আগেই পেয়েছিল যুক্তরাষ্ট্র