Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

কেটে নেওয়া হলো জুভেন্টাসের ১৫ পয়েন্ট, নেমে গেল দশে

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ১১:৫২

জুভেন্টাসকে জরিমানা। ছবি: এএফপি দলবদলে অর্জিত অর্থ ও মুনাফা নিয়ে মিথ্যাচার করায় ১৫ পয়েন্ট জরিমানা করা হয়েছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসকে। স্থানীয় সময় শুক্রবার দেশটির ফুটবল আদালত এই সিদ্ধান্ত নেয়। সিরি-আ লিগে পয়েন্ট টেবিলের ৩ নম্বর থেকে এখন ১০ নম্বরে নেমে গেছে ক্লাবটি। ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) জুভেন্টাসের এই শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে।

পাশাপাশি অতীত ও বর্তমান মিলিয়ে ১১ জন পরিচালকের ওপর বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞাও আরোপ করেছে আদালত।

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ২০২১ সালে ক্লাবের আর্থিক বিষয়ে তদন্ত কার্যক্রম শুরু হয়। তখন দাবি করা হয় ক্লাবের আর্থিক ক্ষতি ২০১৮ থেকে ২০২০ সালের মধ্যে ভুল উপস্থাপন করা হয়েছে। আর্থিক হিসাব-নিকাশকে কৃত্রিমভাবে সমৃদ্ধ করতে দলবদল নিয়ে মিথ্যাচার করেছে জুভেন্টাস।
 
অবশ্য এই শাস্তির বিরুদ্ধে আবেদন করতে পারবে জুভেন্টাস। এর আগে গত নভেম্বরে দায়িত্ব থেকে পদত্যাগ করেছিলেন ক্লাবের সভাপতি আন্দ্রে আগনেল্লি ও সহসভাপতি পাভেল নেদভেদ। আগনেল্লি দুই বছর ও নেদভেদ ৮ মাসের নিষেধাজ্ঞা পেয়েছেন।

ক্লাবের সাবেক ক্রীড়া পরিচালক ফ্যাবিও প্যারাটিসি যিনি বর্তমানে টটেনহাম হটস্পারের ফুটবলের ব্যবস্থাপনা পরিচালক। তিনিও আড়াই বছরের (৩০ মাস) নিষেধাজ্ঞা পেয়েছেন।

এর আগে গত বছরের এপ্রিলে জুভেন্টাসসহ একাধিক ক্লাবের বিরুদ্ধে শুরু হয় তদন্ত। জুভেন্টাস অবশ্য শুরু থেকেই কোনো ধরনের দুর্নীতির সঙ্গে জড়ানোর কথা অস্বীকার করে আসছে।

চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৮ ম্যাচ খেলেছে জুভেন্টাস। ১১ জয় ৪ ড্র ও ৩ হারে তাদের পয়েন্ট ছিল ৩৭। ছিল পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। ১৫ পয়েন্ট কেটে নেওয়ায় ২২ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে এখন তারা। মৌসুমে এখনো জুভেন্টাসের ২০ ম্যাচ খেলা বাকি রয়েছে। তবে শঙ্কা তৈরি হয়েছে আগামী মৌসুমে তাদের চ্যাম্পিয়নস লিগে সুযোগ পাওয়া নিয়ে।

এক বিবৃতিতে জুভেন্টাসের আইনজীবী বলেছেন, ‘আমরা এটিকে লাখো ভক্তের প্রতি হওয়া অবিচার বলে মনে করছি। আমরা আশা করছি, এটি শিগগিরই আদালতের মাধ্যমে ঠিক করা হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ফাওয়াদ বাদ পড়ায় অবাক আফ্রিদি 

    রশিদের নেতৃত্বে আমিরাতে যাচ্ছে আফগানিস্তান

    ম্যাগুয়ারের চোখে সেরা খেলোয়াড় কাসেমিরো 

    সৌদিতে গিয়েই মেসিকে ছাড়িয়ে গেছেন রোনালদো

    ভর্ৎসনার সঙ্গে ডিমেরিট পয়েন্ট পেলেন শান্ত

    পেদ্রিকে ‘পার্থক্য গড়া’ ফুটবলার বললেন জাভি 

    শ্রীপুরে পোলট্রি ফিডের প্রতিষ্ঠানে ডাকাতি, নিরাপত্তা কর্মীর মরদেহ উদ্ধার

    রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    রাস্তা পার হওয়ার সময় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত 

    দুই দিনের কর্মবিরতিতে সিঅ্যান্ডএফ এজেন্টরা 

    ফেসবুকে স্ট্যাটাস দিয়ে গ্যাস ট্যাবলেট সেবন, চিকিৎসাধীন যুবকের মৃত্যু

    চট্টগ্রামে আসবাব মেলা শুরু ১ ফেব্রুয়ারি