Alexa
শুক্রবার, ১২ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

দলীয় ফান্ডে অবৈধ অর্থ গ্রহণ, ইমরানকে ডেকেছে নির্বাচন কমিশন 

আপডেট : ০৫ আগস্ট ২০২২, ২১:১৭

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: রয়টার্স  প্রধানমন্ত্রিত্ব হারানোর পরও যেন বিতর্ক পিছু ছাড়ছে না ইমরান খানের। এবার দলীয় ফান্ড অবৈধভাবে অর্থ গ্রহণের দায়ে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ডেকে পাঠিয়েছে দেশটির নির্বাচন কমিশন। আগামী ২৩ আগস্ট তাঁকে নির্বাচন কমিশনে হাজির হওয়ার জন্য নোটিশ পাঠানো হয়েছে। 

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় আজ শুক্রবার ইমরানকে এই চিঠি পাঠানো হয়েছে। পাকিস্তানের নির্বাচন কমিশনের ওয়েবসাইটে বলা হয়েছে, নির্বাচন কমিশনের রাজনৈতিক দল বিধি–২০০৬ এর বিধি নম্বর ৬ অনুসারে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যানকে নোটিশ দেওয়া হয়েছে। গত ২ আগস্ট নির্বাচন কমিশনের রায়ের পরিপ্রেক্ষিতে আগামী ২৩ আগস্ট সকাল ১০টায় শুনানির জন্য নির্ধারিত হয়েছে।

নির্বাচন কমিশন ইমরান খানের নির্বাচনী অযোগ্যতার বিষয়েও একটি শুনানির জন্য আগামী ১৬ আগস্ট তাঁকে হাজির হতে নির্দেশ দিয়েছে। 

এর আগে, পিটিআই অবৈধ উৎস থেকে অর্থ নিয়েছে বলে এক রায়ে জানিয়েছিল দেশটির নির্বাচন কমিশন। গত সপ্তাহের মঙ্গলবার দেওয়া এক রায়ে দেশটির নির্বাচন কমিশন এই অর্থ কেন বাজেয়াপ্ত করা হবে না তা জানতে চেয়ে নোটিশও জারি করে। দেশটির প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজার নেতৃত্বে তিন সদস্যের ইসিপি বেঞ্চ পিটিআইয়ের প্রতিষ্ঠাতা সদস্য আকবর এস বাবরের দায়ের করা মামলায় রায় ঘোষণা করে। 

তেহরিক–ই–ইনসাফের বিরুদ্ধে এই মামলাটি ২০১৪ সালের ১৪ নভেম্বর থেকে চলছিল। রায়ে বলা হয়, পিটিআই ৩৪ জন বিদেশি নাগরিক এবং ৩৫১টি বিদেশভিত্তিক প্রতিষ্ঠান থেকে অবৈধ এ অর্থ পেয়েছে। যেসব অ্যাকাউন্টে অর্থ এসেছে এর মধ্যে ৬ টির মালিকানা পিটিআইয়ের, ১৩টি রাখা হয়েছে গোপন এবং ৩ টির ব্যাপারে কিছু জানানো হয়নি। 

সংবাদমাধ্যম ডনের কাছে আসা লিখিত রায়ের একটি কপি থেকে জানা গেছে, পিটিআই জ্ঞাতসারে এবং ইচ্ছাকৃতভাবে ব্যবসায়ী আরিফ নাকভির উটন ক্রিকেট লিমিটেড থেকে অর্থ পেয়েছে। এর মধ্যে ২১ লাখ ২১ হাজার ৫০০ ডলার অবৈধ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    সাধারণ ক্ষমা পেলেন স্যামসাংয়ের ভাইস প্রেসিডেন্ট

    ভারতের ১৪তম উপরাষ্ট্রপতি হিসেবে শপথ নিলেন জগদীপ ধনকর

    ইউরোপীয় ইউনিয়নকে ‘সাম্রাজ্যবাদী’ বললেন পোল্যান্ডের প্রধানমন্ত্রী 

    ৩ বছরে নাগরিকত্ব ছেড়েছেন ৪ লাখ ভারতীয়, অনেকে গেছেন পাকিস্তান

    পাকিস্তানে বন্যায় ৫৪৯ জনের প্রাণহানি 

    চীনকে ‘শয়তান প্রতিবেশী’ আখ্যা দিল তাইওয়ান 

    শোক দিবস উপলক্ষে এতিমদের খাবার বিতরণ করল র‍্যাব

    সেনাবাহিনীতে চাকরির সুযোগ, আবেদন শুরু আজ থেকে

    আইফোনের নতুন সংস্করণের দাম বাড়তে পারে

    বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে এখনো নিখোঁজ ১, অপেক্ষায় শিশুসন্তানসহ পরিবার

    সাধারণ ক্ষমা পেলেন স্যামসাংয়ের ভাইস প্রেসিডেন্ট

    মেসি হাসলে দল হাসে, বললেন গালতিয়ের