Alexa
শনিবার, ০১ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

আনসারুল্লাহ বাংলা টিম, আল-কায়েদার নজরে আসাম

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ২২:৩৮

আসামের মুখ্যমন্ত্রীর দাবি জঙ্গিদের নজরে পড়েছে আসাম। ছবি: টুইটার  ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে কট্টর জঙ্গিবাদ মাথাচাড়া উঠছে এমন তথ্য সামনে এনেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। স্থানীয় সময় বৃহস্পতিবার রাজ্যের রাজধানী গুয়াহাটি রাজ্য সচিবালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘আসাম জঙ্গিদের হট বেড হয়ে উঠেছে। এখন আর সন্দেহের অবকাশ নেই, বিষয়টি প্রমাণিত।’

হিমন্ত বিশ্বশর্মা বলেন, ‘আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি)-এর সদস্যরা সক্রিয়, আল-কায়দার রেডারেও রয়েছে আসাম।’ এ সময় তিনি রাজ্যের জন্য এই বিষয়টি উদ্বেগজনক বলেও স্মরণ করিয়ে দেন।

আসামে সাম্প্রতিককালে বেশ কয়েকজন এবিটি সদস্য ধরা পড়েছে বলে দাবি করেছে আসাম রাজ্য পুলিশ। বিভিন্ন গোয়েন্দা সংস্থার রিপোর্টকে হাতিয়ার করে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন আসামের মুখ্যমন্ত্রী। তাঁর স্পষ্ট উচ্চারণ, ‘আসামে বাড়ছে জিহাদি কার্যকলাপ। তাই কড়া হাতে দমন করা হচ্ছে জঙ্গিবাদী কার্যকলাপ।’ 

এদিকে, বৃহস্পতিবার রাজ্যের মরিগাঁও জেলার মৈরাবারির জমিউল হুদা মাদ্রাসায় উচ্ছেদ অভিযান চালায় আসাম পুলিশ। পুলিশের অভিযোগ, এই মাদ্রাসাও জঙ্গি তৈরির কারখানায় পরিণত হয়েছিল। মুখ্যমন্ত্রী মন্তব্যের আগেই অবশ্য মেরাবারির জমিউল হুদা মাদ্রাসায় বুলডোজার চালানো হয়। ২৮ জুলাই এই মাদ্রাসার প্রধান মুফতি মুস্তাফাকে গ্রেপ্তার করে পুলিশ। একই সঙ্গে বরপেতা, বঙ্গাইগাঁও, গুয়াহাটি ও মরিগাঁও থেকে আরও ১২ জনকে গ্রেপ্তার করা হয়।

২০১৮ সালে স্থাপিত মাদ্রাসাটি গুঁড়িয়ে দেওয়া প্রসঙ্গে মরিগাঁওয়ের পুলিশ সুপার (এসপি) অপর্ণা এন জানান, জেলা প্রশাসন, রাজ্যের পূর্ত বিভাগ এবং অন্যান্য সংস্থার অনুমতি নিয়েই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। মাদ্রাসাটি থেকে বহু আপত্তিকর প্রচার পত্র, ব্যাংকের চেক থেকে শুরু করে জেহাদি প্রশিক্ষণের প্রমাণ মিলেছে বলেও জানান তিনি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কংগ্রেসের প্রেসিডেন্ট প্রার্থীদের নির্বাচনী প্রচার শুরু

    ভারতীয় কোম্পানির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

    ভারতে চালু হলো ৫জি, প্রাথমিকভাবে পাওয়া যাবে ৮ শহরে 

    হারিকেন ইয়ানে ফ্লোরিডায় নিহত অন্তত ৪৫ 

    ইরানের বিক্ষোভ থেকে ‘৯ ইউরোপীয়’ আটক

    পাকিস্তান সীমান্তের কাছে সংঘর্ষে ইরানের বিপ্লবী গার্ডসের কর্নেলসহ নিহত ১৯ 

    এই সুন্দর মুখ দেখতে চাই, এমপিকে কটাক্ষ করে ওবায়দুল কাদের

    শিবালয়ে প্রতিপক্ষের হামলায় গ্রাম পুলিশ নিহত

    আবারও বলছি, খবর আছে: বিএনপিকে কাদের

    কার্যকর গণতন্ত্রের জন্য চাই দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ: ড. তোফায়েল

    তোয়াব খানের মৃত্যুতে আইজিপি ও র‍্যাব প্রধানের শোক

    কংগ্রেসের প্রেসিডেন্ট প্রার্থীদের নির্বাচনী প্রচার শুরু