Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

টুইটারের মামলায় ইলন মাস্ককে যে নির্দেশনা দিলেন আদালত

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ১৫:১৪

টুইটার কেনার ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি থেকে সরে আসার বিষয়ে ইলন মাস্কের জবাব শুক্রবার সন্ধ্যার মধ্যে প্রকাশ করার নির্দেশ। ছবি: টুইটার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার কেনার ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি থেকে সরে আসার বিষয়ে ইলন মাস্কের জবাব শুক্রবার সন্ধ্যার মধ্যে প্রকাশ করা হবে। বুধবার যুক্তরাষ্ট্রের ডেলাওয়ার আদালতের এক বিচারক এ রায় দিয়েছেন।

মাস্কের আইনজীবীরা বুধবার আদালতে তাঁদের জবাব এবং পাল্টা দাবির একটি পাবলিক সংস্করণ জমা দিতে চেয়েছিলেন। তবে টুইটারের আইনজীবীদের দাবি, মাস্কের জমা দেওয়া নথি পর্যালোচনা এবং সম্ভাব্য সংশোধন করার জন্য তাঁদের আরও সময় প্রয়োজন।

এনডিটিভির প্রতিবেদনে জানা যায়, চ্যান্সেলর ক্যাথালিন সেন্ট জুড ম্যাককরমিক টুইটারের দাবির সঙ্গে সম্মত হওয়ার আগে বুধবার একটি টেলিকনফারেন্স করেন। এতে নির্দেশ দেন যে, শুক্রবার বিকেল ৫টার মধ্যে ইলন মাস্কের জবাব প্রকাশ করা হবে।

গত জুলাইয়ের শুরুর দিকে টুইটার অধিগ্রহণের চুক্তি থেকে সরে আসেন ইলন মাস্ক। ছবি: টুইটার চলতি বছরের এপ্রিলের মাঝামাঝি বিশাল ঘোষণা দিয়ে টুইটার কেনার তথ্য জানিয়েছিলেন উদ্যোক্তা ও বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি ইলন মাস্ক। টেসলা ও স্পেসএক্স দিয়ে খ্যাতি কুড়ানো ইলনের টুইটার কেনার ঘোষণায় পুরো প্রযুক্তিবিশ্বেই আলোড়ন ওঠে। ইলন দিয়েছিলেন ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার ঘোষণা। এরপর টুইটার কর্তৃপক্ষও নির্দিষ্ট বিরতির পর তাতে সম্মতি জানিয়েছিল।

তবে গত জুলাইয়ের শুরুর দিকে টুইটার অধিগ্রহণের চুক্তি থেকে সরে আসেন ইলন মাস্ক। ইলন জানান, ভুয়া অ্যাকাউন্টের বিষয়ে ‘বিভ্রান্তিকর’ তথ্য দেওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর জেরে মাস্কের বিরুদ্ধে মামলা করে টুইটার। যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যার কোর্ট অব চ্যান্সারিতে এ মামলা দায়ের করে টুইটার কর্তৃপক্ষ। মামলার অভিযোগে বলা হয়, ‘টুইটারের মতো একটি প্ল্যাটফর্ম কেনার প্রস্তাব দেওয়ার পর একটি অধিগ্রহণ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর পরে ইলন মাস্ক দ্বিধাহীনভাবে নিজের মন পরিবর্তন করলেন! মাস্ক ভেবেছেন যে, টুইটার কোম্পানিকে ক্ষতিগ্রস্ত করে এর কার্যকারিতা ব্যাহত করে তিনি চলে যাবেন।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ইরানে ইন্টারনেট সেবা দিতে ইচ্ছুক ইলন মাস্ক 

    যুক্তরাষ্ট্রের বাজার থেকে ১১ লাখ গাড়ি তুলে নিচ্ছে টেসলা

    রাজনৈতিক অ্যাকাউন্ট খুলতে ‘বাধ্যতামূলক যাচাইকরণ’ চালু করবে টিকটক

    ৮ বিভাগীয় শহরে ফাইভজি ট্রায়াল শুরু করেছে গ্রামীণফোন

    সাইবার হুমকির শিকার বিশ্বের ৭২ শতাংশ শিশু

    অকার্যকর ইউটিউবের ‘নট ইন্টারেস্টেড’, ‘ডিসলাইক’-এর মতো বাটন

    বঙ্গবন্ধু সেতুতে গাছবোঝাই ট্রাক উল্টে রেললাইন ব্লক, ট্রেন চলাচল বন্ধ

    মধ্যরাতে উত্তপ্ত ইডেন, গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় হল ছাড়া ছাত্রলীগ নেত্রী

    রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, গৃহকর্তার দাবি আত্মহত্যা

    ফুটবলারদের জন্য বিশেষ অ্যাপ আনছে ফিফা 

    শ্রীপুরে যুবককে তুলে নিয়ে রাতভর নির্যাতন, পরে মৃত্যু

    বোয়ালমারীতে এক পরিচিতের বাসায় আত্মগোপনে ছিলেন রহিমা বেগম: দৌলতপুরের ওসি