Alexa
মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

স্পেনে বাঁধন পেলেন সেরা অভিনেত্রীর পুরস্কার

আপডেট : ০৩ জুলাই ২০২২, ২১:১৯

স্পেনের চলচ্চিত্র উৎসবে আজমেরী হক বাঁধন। ছবি: ফেসবুক থেকে আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমা নিয়ে পৃথিবীর বিভিন্ন উৎসবে ঘুরছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। এরমধ্যে অস্ট্রেলিয়ার এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস, ভারতের কেরালার চলচ্চিত্র উৎসবসহ অনেক জায়গা থেকে পুরস্কার-প্রশংসা পেয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। সিনেমাটির প্রধান অভিনেত্রী হিসেবে বাঁধন সব উৎসবে যোগ দিয়েছেন। পেয়েছেন স্বীকৃতি।

এবার স্পেন থেকে সেরা অভিনেত্রীর স্বীকৃতি পেলেন বাঁধন। স্পেনের ‘ভ্যালেন্সিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-সিনেমা জোভ’-এ সেরা অভিনেত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। আর সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। শনিবার (২ জুলাই) উৎসবের সমাপনী দিনে ঘোষণা করা হয় বিজয়ীদের নাম।

স্পেনের চলচ্চিত্র উৎসবে আজমেরী হক বাঁধন। ছবি: ফেসবুক থেকে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত বাঁধন বলেন, ‘আসলে অনুভূতিটা ভীষণ আলাদা এ জন্য যে এখানে আমি একা একটা বাংলাদেশি মেয়ে এসেছি। এখানকার সংস্কৃতি ও ভাষা একদমই আলাদা। বুঝতেও অসুবিধা হচ্ছিল। উৎসবের পরিচালক আমাকে জানিয়েছেন, আমাদের সিনেমা দেখে ওরা মুগ্ধ। উৎসবে যখনই আমার কারও সঙ্গে দেখা হয়, জুরি মেম্বার ও দর্শক সবাই আমাকে রেহানা বলে ডাকেন। পরিচয় করিয়ে দেন, উনি হচ্ছেন বাঁধন, ইনিই রেহানা, বাংলাদেশ থেকে এসেছেন।’

আব্দুল্লাহ মোহাম্মদ সাদ নির্মিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় বাঁধন ছাড়াও অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী প্রমুখ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ‘ওরা ১১ জন’ সিনেমার ৫০ বছর

    সিরিয়াল কিলারের খোঁজে ডিসিপি ভর্তিকা

    জ্যাকলিনের আক্ষেপ, উত্তর চাইলেন

    ‘আমার যৌনজীবন কফি উইথ করণে ডাক পাওয়ার মতো আকর্ষণীয় নয়’

    প্রেমে ভয় জাহ্নবীর

    তারকামেলায় ওহসোগো.ডটকম-এর আনুষ্ঠানিক যাত্রা

    সৎ মেয়েকে নিয়ে পালানো যুবক গ্রেপ্তার, প্রকাশ্যে ফাঁসির দাবি স্ত্রীর

    সিঙ্গাপুরে চিকিৎসাধীন র‍্যাব কর্মকর্তার মৃত্যু

    শেষ হলো তাজিয়া মিছিল

    কচুখেতে মিলল স্কুলছাত্রের মরদেহ

    অধ্যক্ষের পর এবার মারা গেলেন উপাধ্যক্ষও

    ভ্রাম্যমাণ আদালতের ভয় দেখিয়ে টাকা আত্মসাতের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে