Alexa
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

সেকশন

 

বজ্রপাতে বেঁচে ফেরা মোফাজ্জল একাই ১২ লাশ টেনে তোলেন

আপডেট : ০৫ আগস্ট ২০২১, ১৭:৩২

বজ্রপাতে বেঁচে যাওয়া বরের দাদা মোফজ্জল হোসেন ভাই শরিফুল ইসলামের কবরের পাশে। ছবি: আজকের পত্রিকা  বর আবদুল্লাহ আল মামুনের সম্পর্কে দাদা মোফজ্জল হোসেন (৬৮)। আজ বৃহস্পতিবার ভোরে সূর্যনারায়ণপুরের জনতাপাড়ার বর আবদুল্লাহ আল মামুনের বাড়ীতে গিয়ে দেখা যায় ভাই শরিফুল ইসলামের কবরের পাশে বসে আছেন। 

গতকাল বজ্রপাতে ১৬ জন মৃত্যুর ঘটনায় ভাগ্যক্রমে বেঁচে যাওয়া মোফাজ্জল হোসেনের সঙ্গে কথা বলে বুধবারের সেই ভয়াবহ ঘটনার বর্ননা জানা যায়। তিনি বলেন, নদী পথে প্রায় ৫০ জন যাত্রী নিয়ে নৌকাটি বর এবং কনে আনার জন্য আলিমপুর ঘাট থেকে বেলা সাড়ে ১১টার দিকে ছেড়ে যায়। কনের বাড়ী পৌঁছানোর মাত্র আধা ঘন্টা আগেই হঠাৎ করে বৃষ্টি শুরু হয়। নৌকাতে পানি বাঁচানোর মত পলি বা তীরপাল না থাকায় বাধ্য হয়ে আশ্রয় নিতে হয় তেলি খাঁড়ি ঘাটে। সেখানে একটি টিনের ছাউনির নিচে গাদাগাদি করে সবাই আশ্রয় নিয়েছিলেন। 

মোফজ্জল হোসেন আরও জানান, টিনের ছাউনির নিচে আশ্রয় নেওয়ার মাত্র কয়েক মিনিট পরেই প্রচন্ড শব্দে বজ্রপাত ঘটে। এসময় তাঁর সঙ্গে দাঁড়িয়ে থাকা ছেলে আলম মাটিতে লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই মারা যায়। একই অবস্থায় ঘটনাস্থলেই মারা যান ১২ জন। যাদের মধ্যে ছিলেন, বরের পিতা শরিফুল ইসলাম, চাচাতো ভাই সজিব, নানা তোবজুল হক, নানী জমিলা খাতুন, মামা সাইদুল হক, মামি টকিয়ারা, খালাতো ভাই বাবুল, খালা ল্যাচন, মামাতো ভাই বাবুল, চাচাতো বোন মৌসুমি, দুলাভাই ডাকুরাজ, চাচা আলম, ফুফু বেলি, ফুফা টিপু এবং দুলাই সোহবুল। এই ১২ জনের মরদেহ ভাড়া করা নৌকায় একাই টেনে তুলেন তিনি। 

মোফজ্জল হোসেনের দাবি, বজ্রপাতে ঘটনাস্থলে এবং হাসপাতালে মারা যান মোট ১৭ জন। এছাড়া অসুস্থ হয়ে পড়েন আরও ১০-১২ জন। তাঁরা সবাই বরের আত্মীয় স্বজন। ঘটনাস্থলে যারা অসুস্থ হয়েছিলেন তাঁদের দ্রুত মেডিকেলে নেওয়া হলে আরও মৃত্যু কম হত। তেলি খাঁড়ির ঘাটে একেবারেই চরাঞ্চল এলাকা। আশপাশে কেও থাকে না। ঘটনা দেখতে পেয়ে অন্য নৌকার লোকজন এসে আহতদের উদ্ধার করে। 

আরও পড়ুন:
চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ১৬ জনের মৃত্যু, আহত ৬ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সুন্দরগঞ্জে সাবেক ইউপি সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

    মুরাদকে যারা সহযোগিতা করেছে তাদেরও বিচার চাইলেন নজরুল ইসলাম খান

    দুদকের মামলায় মানিকগঞ্জ আওয়ামী লীগ নেতা মট্টুসহ দুজন গ্রেপ্তার

    চট্টগ্রামে বদ্ধভূমি সংরক্ষণে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর কাছে অনুরোধ

    আজ পটুয়াখালী পাক-হানাদারমুক্ত দিবস, ৫০ বছরেও সংরক্ষিত হয়নি ইতিহাস

    এবার চট্টগ্রামে খালে পড়ে শিশু নিখোঁজ

    সুন্দরগঞ্জে সাবেক ইউপি সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

    মুরাদকে যারা সহযোগিতা করেছে তাদেরও বিচার চাইলেন নজরুল ইসলাম খান

    মিরপুরে ই-কারখানার যাত্রা শুরু

    মুরাদ হাসানের পদত্যাগ যথেষ্ট নয়: মঈন খান

    ভারতে ফের আফস্পা বাতিলের দাবি

    দুদকের মামলায় মানিকগঞ্জ আওয়ামী লীগ নেতা মট্টুসহ দুজন গ্রেপ্তার