Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

ভিডিও কনটেন্ট নিয়ে ইনস্টাগ্রামের তোড়জোড়

আপডেট : ৩০ ডিসেম্বর ২০২১, ১৩:৪৬

ইনস্টাগ্রাম। ফাইল ছবি  নতুন বছরে নিজেদের সেবা আরও উন্নত করতে জোর প্রচেষ্টা চালাচ্ছে ইনস্টাগ্রাম। আগামী বছর এই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য হচ্ছে, এর বেশ কিছু  ফিচারকে আরও উন্নত করা। তবে বেশি জোর দেওয়া হবে ভিডিওর ওপর। ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি গতকাল মঙ্গলবার এক ঘোষণায় এ কথা জানিয়েছেন। 

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে , ২০২১ সালে সংবেদনশীল কনটেন্ট নিয়ন্ত্রণের ওপর বেশি জোর দিয়েছে ইনস্টাগ্রাম। সরিয়ে ফেলা হয়েছে লাইক কাউন্ট। শুধু তাই নয়, কিশোর বয়সের ব্যবহারকারীদের নিরাপত্তায় তাদের সরাসরি বার্তা পাঠানোর ওপর আনা হয়েছে নিষেধাজ্ঞা। আগামী বছর এই প্ল্যাটফর্মে এর রিল ফিচারকে ঘিরে সমস্ত ভিডিও ফরম্যাট উন্নত করার পরিকল্পনা করছে। 

ভিডিও ছাড়াও মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্মটির মূল চালিকাশক্তি হচ্ছে মেসেজিং, স্বচ্ছতা ও কনটেন্ট নির্মাতারা। আগামী বছর এই সবকিছুতেই উল্লেখযোগ্য পরিবর্তন আনা হবে বলে জানিয়েছেন অ্যাডাম মোসেরি।  

টুইটারে এক ভিডিও বার্তায় মোসেরি বলেন, ‘বিশ্ব দ্রুত পরিবর্তন হচ্ছে। আমাদেরও যুগের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। সে কারণেই ইনস্টাগ্রামের কিছু বিষয় উন্নত করা প্রয়োজন হয়ে পড়েছে।’ তিনি আরও বলেন, ‘আমরা আর স্রেফ একটি ফটো-শেয়ারিং অ্যাপ নই। তাই আমরা ভিডিওর ওপর জোর দিয়ে কাজ করছি। কারণ আমাদের লক্ষ্য হচ্ছে ব্যবহারকারীদের কাছে রিল ফিচার আরও জনপ্রিয় করে তোলা। তা ছাড়া কীভাবে এই প্ল্যাটফর্মের স্বচ্ছতা আরও বাড়ানো যায়, তাতে আমরা জোর দিয়েছি।’ কনটেন্ট নির্মাতারা যেন আরও বেশি অর্থ উপার্জন করতে পারেন, সেদিকেও নজর দেওয়া হচ্ছে বলে জানান তিনি। 

চলতি বছর ইনস্টাগ্রামে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। ব্যবহারকারীদের নিজের প্রোফাইলের ওপর নিয়ন্ত্রণ বাড়ানো হয়েছে। সংবেদনশীল বিষয়বস্তু নিয়ন্ত্রণ করার ওপর জোর দেওয়া  হয়েছে। লাইক কাউন্ট সরিয়ে ফেলার পাশাপাশি সময় বেঁধে দেওয়ার জন্য ‘লিমিট’ ফিচার চালু করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    নতুন ওয়েবসাইটে অর্গানিক ট্রাফিক বাড়ানোর উপায়

    অত দাম নয় টুইটারের, কিনতে কঠিন শর্ত দিলেন মাস্ক

    মানুষের সম্পর্ক ক্ষতিগ্রস্ত করতে পারে মেটাভার্স

    ট্রাম্পের ওপর টুইটারের নিষেধাজ্ঞা তুলে দেবেন ইলন মাস্ক

    দোকান খুলছে মেটা

    যেভাবে টুইটারের খোলনলচে পাল্টে দিতে চান ইলন মাস্ক

    ২ জুন রাজধানীতে শুরু হচ্ছে ‘কিচেন অ্যান্ড বাথ এক্সপো’

    ধামরাইয়ে ২ শিক্ষার্থীকে আটকে চাঁদা দাবির অভিযোগ, আটক ৪ 

    নতুন ঘর-দোকান পেলেন সেই এতিম তিন বোন

    স্বামীর মৃত্যুর দুদিন পর মুমূর্ষু অবস্থায় হাসপাতালে স্ত্রী

    পরিবারের সবাইকে অচেতন করে স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগ, থানায় মামলা

    আপিল করলেন হাজী সেলিম, চাইলেন জামিন