শনিবার, ১৫ জুন ২০২৪

সেকশন

 

২০২৪ এর গ্রীষ্মকালীন জুয়েলারি ট্রেন্ডে যা আছে

আপডেট : ২৩ মে ২০২৪, ১৭:৩৮

 ফ্যাশনের হাওয়া কখন কেমন তা আজকাল টের পাওয়া যায় সোস্যাল মিডিয়ার বরাতে। আর ফ্যাশন ট্রেন্ড এক দেশ থেকে অন্য দেশে ছড়িয়ে পড়ে খুব দ্রুতই। বাকি থাকে শুধু নিজের মতো করে গ্রহণ করে নেওয়ার ব্যাপারটি। চলতি বছর পুরো বিশ্বের গ্রীষ্মকালীন ফ্যাশন ট্রেন্ডে দাপট দিয়ে বেড়াচ্ছে শামুক, ঝিনুক, চামড়া, কাঠ ও বিভিন্ন ধরনের ধাতুতে তৈরি গয়না। দেখে নিন এক নজরে– 

 সী–শেলের রাজত্ব
টিকটক থেকে শুরু করে ইনস্টাগ্রাম পর্যন্ত; অথবা অফিসের সহকর্মীর কানের দুল থেকে শুরু করে পাশের বাড়ির মেয়েটির হাতের ব্রেসলেট অব্দি এখন রাজত্ব করছে শামুক–ঝিনুকের গয়না। বোহেমিয়ান ঘরানার এই জুয়েলারিগুলো ডিসট্রেসড প্যান্টের সঙ্গে পরা ছাড়াও এখন ফরমাল অ্যাটেয়ারের সঙ্গে যুতসই হয়ে উঠেছে। দেশের গণ্ডিতে তো বটেই বহির্বিশ্বেও গ্রীষ্মকালীন ফ্যাশনে আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে বিভিন্ন রকম সী–শেল জুয়েলারি।

 বড়সড় পুতির মালা
একটু মনে করে দেখলে ঠাহর হবে আশির দশকে বড় বড় পুতির মালা পরতেন তরুণীরা। পশ্চিমা দেশগুলোয় পেন্সিল স্কার্ট, ওয়াইড লেগ প্যান্ট বা এই বঙ্গে নারীরা শাড়ির সঙ্গে বড় পুতির মালা পরতেন। গলার সঙ্গে প্রায় মিশে থাকা এই ক্ল্যাসিক্যাল মালাগুলো চলতি বছর গ্রীষ্মকালীন ফ্যাশনে ফের জায়গা করে নিয়েছে। 
 ইক্য়ুয়েস্ট্রিয়ান নডস
ফ্যাশনের সব ধারাতেই ফিরে এসেছে ইক্য়ুয়েস্ট্রিয়ান লুক। স্কিনি জিন্সের সঙ্গে পায়ে রাইডিং বুট, চামড়ার ব্যাগ ও সঙ্গে মেটালের ভারী গয়না এখন অনেকেই সাদরে গ্রহণ করে নিয়েছেন। বিশ্ববিখ্যাত ইতালিয়ান ফ্যাশন হাউজ গুচি ও ফরাসি ব্র‍্যান্ড আরমেস ঘোড়ার লাগাম, লুপ চেইন ও ঘোড়ার পায়ের নিচের লোহার জুতোর মতো অংশ থেকে অনুপ্রেরণা নিয়ে বিভিন্ন ধরনের জুয়েলারি ও ফ্যাশন অনুষঙ্গ তৈরি করছে। যাঁরা একটু স্পোর্টি লুক পছন্দ করেন, তাঁদের কাছে চলতি সময়ে এই ফ্যাশন উপকরণগুলো বেশ গ্রহণযোগ্য হয়ে উঠেছে।
 কাঠের গয়না
কাঠের জুয়েলারি কীভাবে কোন পোশাকের সঙ্গে পরছেন তাঁর ওপর নির্ভর করে পুরো লুকটা কেমন দাঁড়াবে। বেশ আগে থেকে এখন পর্যন্ত কাঠের বিভিন্ন ধরনের জুয়েলারি ফ্যাশন সচেতনদের কাছে জনপ্রিয়তা পেয়ে আসছে। গ্রীষ্মকালীন ফ্যাশনধারায় কাঠের জুয়েলারি এখন সমাদর পাচ্ছে গোটা বিশ্বজুড়েই। 

 চামড়ার কালো স্ট্র্যাপ ও সোনালি ধাতুর মিশেল
কালো চমড়ার স্ট্র‍্যাপের সঙ্গে সোনালি ধাতুর মিশ্রণ এখন বেশ ট্রেন্ডি হয়ে উঠেছে। বিশেষ করে পশ্চিমা ঘরাণার পোশাকের সঙ্গে মিনিমালিস্টিক এই গয়নাগুলো তরুণীরা লুফে নিচ্ছেন। দিন বা রাতে ন্য়ুড মেকআপ ও সানগ্লাসের সঙ্গে এমন গয়না দেয় অভিজাত লুক। 

 দুই কানে দুইরকম দুল
২০২৪ এ গোটা বিশ্বে চলছে এই স্টাইলটি। এককানে বড় দুল, অন্য কানে ছোট টপ। অনেকে কাস্টমাইজ করে বানিয়েও নিচ্ছেন এমন দুল। অনেকে আবার এককানে টপ পরার পাশাপাশি এয়ার কাফও পরছেন। বলতে দ্বিধা নেই, ক্ল্যাসিক্য়াল থেকে শুরু করে ট্রেন্ডি সব ধরনের লুকের সঙ্গেই এগুলো মানিয়েও যাচ্ছে বেশ।

 হাতঘড়িই যেন ব্রেসলেট
ফ্যাশন ট্রেন্ড থেকে ঘড়ি কখনওই বাদ যাবে না। তবে এবছর গ্রীষ্মকালীন ফ্যাশন ট্রেন্ডে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ব্রেসলেট ঘরাণার ঘড়ি। স্টাইলিশ এসব ঘড়ি অনেকটা ফ্যাশনেরবল ব্রেসলেটেরও প্রয়োজন মিটিয়ে দিচ্ছে। মেটালের এসব ঘড়িতে কখনও জুড়ে দেওয়া হচ্ছে পাথর, মুক্তো, সী–শেল ও আরও অনেক সৌন্দর্যবর্ধনকারী উপকরণ। 
 গোথ সংস্কৃতির প্রভাব
আশির দশকে যুক্তরাজ্য়ে প্রভাব বিস্তার করা ‘গোথ কালচারের’ ছাপ এবছর গয়নাতেও রয়েছে। হোয়াইট গোল্ড, সিলভার, চেইন, নাকে–কানের রিং এখন ফ্যাশন সচেতনদের বিলাসবহুল গয়নার বাক্সে জায়গা করে নিচ্ছে অনায়েসে। বাকিটা ক্যারি করার ওপর! 

সূত্র ও ছবি: এল ম্যাগাজিন

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    খাবার বলে দেয় ব্যক্তিত্বের কথা

    মুরগির রান নাকি বুকের মাংস, কোনটি উপকারী?

    ঈদের দিনে তৈরি করুন মজাদার বিফ স্টিক কাবাব 

    বাটা মসলার কড়াই কষা মাংস 

    ঘরে তৈরি করুন আস্ত রসুন সহযোগে আচারি মাংস

    ৩০ বছর বয়সের পর যে খাবারগুলো এড়িয়ে চলবেন

    পশুর হাটে বিদ্যুতায়িত হয়ে মারা গেল দুটি গরু, শিশুসহ আহত খামারি

    ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে ২১ কিলোমিটারজুড়ে যানজট 

    জাপানি ব্যান্ডের মিউজিক ভিডিও নিয়ে আপত্তি, কোক স্টুডিও থেকে প্রত্যাহার

    ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে নগদে

    ঈদের আগমুহূর্তে জমজমাট ওয়ালটন ফ্রিজের বিক্রি

    বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, সুপার এইটে যুক্তরাষ্ট্র