বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

সেকশন

 

পাকিস্তানি ব্যাংক আলফালাহ কিনে নিচ্ছে ব্যাংক এশিয়া

আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৫০

পাকিস্তানি ব্যাংক আলফালাহ কিনে নিচ্ছে ব্যাংক এশিয়া পাকিস্তানভিত্তিক ব্যাংক আলফালাহর বাংলাদেশের কার্যক্রম অধিগ্রহণ করছে ব্যাংক এশিয়া। বাংলাদেশের বেসরকারি খাতের ব্যাংকটি এর আগেও ব্যাংক আলফালাহর কাছে প্রস্তাব দিয়েছিল। বাংলাদেশে পাকিস্তানি ব্যাংকটির সম্পদ, দায় ও কার্যক্রম ব্যাংক এশিয়া কর্তৃক অধিগ্রহণের বিষয়ে নীতিগত অনুমোদন দিয়েছে ব্যাংক আলফালাহর পরিচালনা পর্ষদ। গতকাল বুধবার পাকিস্তান স্টক এক্সচেঞ্জ ও দেশটির একাধিক গণমাধ্যম সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংক আলফালাহর বাংলাদেশ কার্যক্রম অধিগ্রহণের বিষয়ে জানতে চাইলে ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সোহেল আর কে হুসেইন বলেন, এটি একটি মূল্য সংবেদনশীল তথ্য। তাই এ বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।

জানতে চাইলে ব্যাংক এশিয়ার অপর এক ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, ‘ওই বিদেশি ব্যাংক অধিগ্রহণ নিয়ে আমাদের আগ্রহ রয়েছে। তবে তাদের চূড়ান্ত অনুমোদন এবং আগ্রহ সাপেক্ষে এগোনো যেতে পারে।’

তবে পাকিস্তানের শেয়ারবাজারে দেওয়া তথ্যে ব্যাংক আলফালাহ বলেছে, বাংলাদেশে তাদের কার্যক্রম অধিগ্রহণের বিষয়টি সব ধরনের প্রযোজ্য আইন ও বিধি মেনে করা হবে। অধিগ্রহণ কার্যক্রম সম্পন্ন করতে এখন পাকিস্তানের কেন্দ্রীয় ব্যাংক তথা স্টেট ব্যাংক অব পাকিস্তানের অনুমোদন চাইবে ব্যাংক আলফালাহ।

জানা গেছে, ১৯৯৯ সালে যাত্রা শুরু করে ব্যাংক এশিয়া। প্রতিষ্ঠার পর এ নিয়ে তৃতীয়বারের মতো কোনো বিদেশি ব্যাংকের বাংলাদেশে থাকা কার্যক্রম ক্রয়ের পদক্ষেপ নিয়েছে ব্যাংক এশিয়া। এর আগে কানাডাভিত্তিক নোভা স্কোটিয়া ও পাকিস্তানের আরেক ব্যাংক মুসলিম কমার্শিয়াল ব্যাংকের বাংলাদেশ কার্যক্রম অধিগ্রহণ করেছিল 
ব্যাংক এশিয়া।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    মেঘনা সেম সুপার ডিলাক্সের এক্সক্লুসিভ ডিলার উদ্বোধন

    বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী ফিনল্যান্ড

    দেশের বিনিয়োগ যাচ্ছে বিদেশে, ৭০ শতাংশই ভারতে

    পুঁজিবাজারের মূলধনি মুনাফায় করারোপ চান না বিনিয়োগকারীরা

    ঋণগ্রহীতা যাচাই করবে বেসরকারি সংস্থা

    রাজধানীর মাতুয়াইলে ইউসিবির এজেন্ট ব্যাংকিং শাখা উদ্বোধন

    ১১ ব্যাংকে আটকাহজযাত্রীদের ৫৬ কোটি টাকা

    খালি হচ্ছে জনপ্রশাসনের শীর্ষ দুই পদ, আলোচনায় ৫ নাম

    নেতানিয়াহু রক্তখেকো ভ্যাম্পায়ার, মন্তব্য এরদোয়ানের

    নীল নদের উৎস জিঞ্জা

    মেরুপথের দুই অভিযাত্রী