সোমবার, ২৭ মে ২০২৪

সেকশন

 

গাঁটের পয়সায় সিনেমা দেখিয়ে বলাই যায় কান জয় করেছি: নওয়াজুদ্দিন

আপডেট : ২৬ মে ২০২৩, ১৬:৪০

অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকী। ছবি: সংগৃহীত কান চলচ্চিত্র উৎসব নিয়ে মানুষের ভ্রান্ত ধারণা ভাঙার চেষ্টা করলেন বলিউড অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকী। সেখানে সিনেমার প্রদর্শন মানেই সেটি উৎসবে মনোনীত হয়েছে—এমনটা ভাবা উচিত নয় বলে জানান নওয়াজ। তাঁর কথায় যে কেউ চাইলে অডিটরিয়াম ভাড়া করে নিজেদের লোকজনকে কানে ডেকে সিনেমা দেখাতে পারেন। সম্প্রতি ‘দ্য লল্লনটপ’কে দেওয়া এক সাক্ষাৎকারে এ বিষয়ে মন্তব্য করেন তিনি।

‘দ্য লল্লনটপ’কে নওয়াজ বলেন, ‘আসলে ব্যাপারটা হলো, আপনি চাইলেই নিজের সিনেমাকে কানে নিয়ে যেতে পারেন। সেটা আনুষ্ঠানিকভাবে নির্বাচিত সিনেমা না হলেও হবে। সেখানে অডিটরিয়াম রয়েছে, যা আপনি ভাড়া করতে পারেন। মালিককে টাকা দিন, আর নিজে লালগালিচা বিছিয়ে দিন। তারপর নিজেদের লোকজন নিয়ে সেখানে পৌঁছে যান, ছবি তুলুন আর লোকজনকে সিনেমাটা দেখান। ফিরে এসে বলুন, আমাদের সিনেমা কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে।’

অভিনেতা আরও বলেন, ‘আমি সত্যিই জানি না, অর্ধেক মানুষজন কী করতে ওই চলচ্চিত্র উৎসবে যায়। আর কানে কোনো সিনেমা সমাদৃত হলে দর্শক মহলেও তা সাড়া ফেলবে—এটা ভুল ধারণা।’ নিজের সিনেমার উদাহরণ টেনে তিনি বলেন, ‘মিস লাভ কানে প্রশংসা কুড়িয়েছিল, সমালোচকেরা ভূয়সী প্রশংসা করেছিলেন। কিন্তু ভারতে মুক্তি পাওয়ার পর সেটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।’

অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকী। ছবি: সংগৃহীত কান চলচ্চিত্র উৎসবে এখন পর্যন্ত ৯টি সিনেমা প্রদর্শিত হয়েছে নওয়াজের। ২০১২ সালে নওয়াজের ‘মিস লাভলি’র স্ক্রিনিং হয়েছিল বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ এই ফিল্ম ফেস্টিভ্যালে। এরপর একে একে ‘দ্য লাঞ্চবক্স’, ‘মান্টো’, ‘মনসুন শুটআউট’-এর মতো সিনেমা কানের অফিশিয়াল সিলেকশনে কানে অংশ নিয়েছে।

আজ শুক্রবার মুক্তি পেয়েছে নওয়াজুদ্দিনের নতুন সিনেমা ‘যোগী সারা রা রা’তে। এই ছবিতে নওয়াজের বিপরীতে অভিনয় করেছেন নেহা শর্মা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    বাংলাদেশের মতো এত পাগল ভক্ত আর কোথাও দেখিনি: বুরাক ঔজচিভিত

    জুয়া কোম্পানির শুভেচ্ছাদূত হয়ে মাহি বললেন, ‘অবৈধ কিছু করিনি’

    সিয়ামের ‘জংলি’ সিনেমায় প্রিন্স মাহমুদের চার গান

    মাদক বহনের অভিযোগে আটক র‍্যাপার নিকি, গুনতে হলো জরিমানা

    পায়েল কাপাডিয়ার জন্যই আজ গর্বিত এফটিআইআই

    কান উৎসবে স্বর্ণপাম জিতল যুক্তরাষ্ট্রের ‘আনোরা’

    ১০২ কিমি বেগে উপকূলে ঘূর্ণিঝড় রিমালের আঘাত, জোয়ার-জলোচ্ছ্বাসে প্লাবণ

    উপকূল জুড়ে চলছে রিমালের তাণ্ডব

    এবার কাতার এয়ারওয়েজের বিমান ঝোড়ো বাতাসের কবলে, আহত ১২

    শর্ত পূরণ না করায় সহজ ডটকমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির

    চলতি বছর ডেঙ্গু দেশের জন্য অশনিসংকেত

    এমআরসিপিতে সর্বোচ্চ নম্বরের রেকর্ড গড়লেন ডা. হালিম