শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সেকশন

 

কোক স্টুডিও বাংলার ‘দেওরা’ মাতাচ্ছে আফ্রিকা

আপডেট : ২২ মে ২০২৩, ১১:৩০

কোক স্টুডিও বাংলার ‘দেওরা’ মাতাচ্ছে আফ্রিকা। ছবি: সংগৃহীত ‘দেওরা’ শিরোনামে কোক স্টুডিও বাংলার দ্বিতীয় মৌসুমে গান মুক্তি পায় গত ৭ মে। ‘হাতে লাগে ব্যথা রে, হাত ছাইড়া দাও সোনার দেওরা রে’ গানটি প্রকাশের পরই জনপ্রিয় হয়ে ওঠে। জনপ্রিয়তার পাশাপাশি গানটি ইউটিউবে গড়েছে নতুন এক রেকর্ড। মাত্র ১৪ দিনেই গানটি ছুঁয়েছে কোক স্টুডিও বাংলায় সর্বাধিক দেখা গানের রেকর্ড। গানটি ইতিমধ্যে দেখা হয়েছে ২ কোটি ৪০ লাখ বারের চেয়েও বেশি। এর আগে, কোক স্টুডিও বাংলায় সর্বাধিক দেখা গান ছিল নিগার সুলতানা সুমি এবং জালালী সেটের ‘ভবের পাগল’ গানটি, যা ২ কোটি ৪০ লাখ বারের চেয়ে বেশিবার দেখা হয়েছে।

শুধু ভিউয়ের রেকর্ড নয়, সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন রিলস, টিকটকে এই গানের সঙ্গে ঠোঁট মেলাচ্ছেন তরুণ-তরুণীরা। ‘দেওরা’ গানের জনপ্রিয়তা দেশ ছাড়িয়ে পৌঁছে গেছে দেশের বাইরেও। বিদেশি অনেকেই এই গানের সঙ্গে ঠোঁট মিলিয়ে বানাচ্ছেন বিভিন্ন কনটেন্ট। এর মধ্যে রয়েছেন তানজানিয়ার জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর দুই ভাই-বোন—কিলি পল ও নিমা পল।

ভারতীয় জনপ্রিয় কিছু গান দিয়েও কনটেন্ট বানিয়ে জনপ্রিয়তা পান তাঁরা। কিলি পলের তাঁর ভেরিফায়েড টিকটক অ্যাকাউন্ট থেকে গত বৃহস্পতিবার ‘দেওরা’ গানের সঙ্গে তাঁদের নাচ এবং ঠোঁট মিলিয়ে একটি কনটেন্ট প্রকাশ করেন। প্রকাশের পরই কনটেন্টটি রীতিমতো ভাইরাল। তাঁর সবচেয়ে বেশি দেখা কনটেন্টগুলোর মধ্যে জায়গা করে নিয়েছে এই ‘দেওরা’।

নৌকাবাইচে ‘হাত ছেড়ে দাও সোনার দেওরা রে’ গানের তালে বইঠা ঠেলেন মাঝিমাল্লারা। নৌকাবাইচের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে জনপ্রিয় এই সারি গানটি। এই গানটিই নতুন আয়োজনে গত ৭ মে নিয়ে আসেন প্রীতম হাসান এবং লোকসংগীত শিল্পী ইসলামউদ্দিন পালাকার। গানটিতে আরও আছেন আরমীন মুসা এবং তার কয়্যার ‘ঘাসফড়িং’।

গানটিতে ‘সারি গান, ’ ‘জাগ গান’-এর মতো লোকসংগীতের বিভিন্ন ধারা ব্যবহার করা হয়েছে। ‘সারি গান’ সাধারণত শারীরিক পরিশ্রমের সঙ্গে যুক্ত, আর ‘জাগ গান’ পরিচিত এর অনুপ্রেরণামূলক কথার জন্য। গানটিতে ফজলু মাঝি (ফজলুল হক) এবং প্রীতম হাসানের লেখা কথায় মাঝিদের আবেগ ফুটে উঠেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    রেকর্ড ২০০ কোটি রুপিতে ‘পুষ্পা ২’ সিনেমার উত্তর ভারতের হল স্বত্ব বিক্রি

    একসঙ্গে পর্দায় ফিরছেন তাহসান-মিথিলা

    রঙিন জীবন যেন নিজ হাতে সাদা কালো করে গেলেন পাগল হাসান

    চীনের ২০ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে টুয়েলভথ ফেল

    সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান নিহত

    অ্যাকশন দৃশ্যের শুটিংয়ে দীপিকা, অন্তঃসত্ত্বা কি না সন্দেহ নেটিজেনদের

    আশুলিয়ায় ফ্ল্যাটে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ২

    স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করার দাবি

    ১০ দিনের ব্যবধানে সোনার দাম বেড়ে নতুন উচ্চতায়

    কেনিয়ার প্রতিরক্ষা প্রধান ও শীর্ষ সামরিক কর্তাদের নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত

    উপজেলা পরিষদ নির্বাচন

    চেয়ারম্যান পদে লড়ার ঘোষণা দিলেন প্রতিমন্ত্রীর ভাই

    ডেমরায় ঈদের ছুটিতে ফাঁকা বাসার ৪ ফ্ল্যাটে দুর্ধর্ষ চুরি