Alexa
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

তিন বছর পর হচ্ছে ‘ইন্টারন্যাশনাল প্লাস্টিক ফেয়ার’

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ১৬:০৩

তিন বছর পর হচ্ছে ‘ইন্টারন্যাশনাল প্লাস্টিক ফেয়ার’ করোনা মহামারির কারণে গত তিন বছর আয়োজন করা না গেলেও এবার ‘১৫তম আন্তর্জাতিক প্লাস্টিক ফেয়ার-২০২৪’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২২ ফেব্রুয়ারি এই মেলা অনুষ্ঠিত হবে ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি চার দিনব্যাপী এই মেলার উদ্বোধন করবেন বলে জানিয়েছেন আয়োজকেরা। 

আজ মঙ্গলবার দুপুরে ঢাকার বিপিজিএনইএ সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের (বিপিজিএনইএ) সভাপতি সামিম আহমেদ। 

লিখিত বক্তব্যে সামিম আহমেদ জানান, বিশ্বের ২১টি দেশ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান আন্তর্জাতিক এই ফেয়ারে অংশগ্রহণ করবে। দেশগুলোর মধ্যে চীন, তাইওয়ান, ভারত, ভিয়েতনাম, শ্রীলঙ্কা, পাকিস্তান, ইন্দোনেশিয়া, দক্ষিণ কোরিয়া, বেলজিয়াম, কানাডা, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, হংকং, ইতালি, জাপান, মালয়েশিয়া, অস্ট্রিয়া, সিঙ্গাপুর, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত থাকবে। এ ছাড়া বাংলাদেশও থাকবে। 

প্লাস্টিকশিল্পকে গুরুত্বপূর্ণ খাত উল্লেখ করে সামিম আহমেদ আরও বলেন, ‘গত দুই দশকে প্লাস্টিকশিল্প বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ শিল্প খাতে পরিণত হয়েছে। প্লাস্টিকশিল্পের বৃদ্ধি বাংলাদেশের অর্থনীতিতে ইতিবাচক প্রভাব ফেলছে। তাই বাংলাদেশ সরকার এই শিল্পকে অগ্রাধিকার দিয়েছে। একমাত্র এবং সবচেয়ে পেশাদার প্রদর্শনী আইপিএফ এখন দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে সবচেয়ে বড় ইভেন্টগুলোর একটি। এই মেলা প্লাস্টিক খাতে বিনিয়োগ, বাজারের আকার এবং জাতীয় ও বিশ্বব্যাপী রপ্তানি বাড়াতে সাহায্য করে।’ 

নারায়ণগঞ্জের প্লাস্টিক শিল্পনগরীর কাজ কতটুকু এগিয়েছে এমন প্রশ্নের জবাবে বিপিজিএনইএর সভাপতি বলেন, ‘আপাতত মাটি ভরাটের কাজ চলছে। আমাদের মন্ত্রী (শিল্পমন্ত্রী) বলেছেন, যত দ্রুত সম্ভব আমরা এই শিল্পনগরীকে প্রস্তুত করব। আশা করছি এ বছরই সেখানে উঠতে পারব আমরা।’ 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিপিজিএমইএর সাবেক সভাপতি মো. ইউসুফ আশরাফ, ফেরদৌস ওয়াহেদ, শাহেদুল ইসলাম হেলাল, সিনিয়র সহসভাপতি গিয়াসউদ্দীন আহমেদ, সহসভাপতি কে এম ইকবাল হোসেন, কাজী আনোয়ারুল হক প্রমুখ। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিএইচবিএফসি-জনতা ব্যাংকের সমঝোতা স্মারক সই

    স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডের সমাপনী মার্চে

    চীনা রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে উত্তরাঞ্চলে বিনিয়োগের আহ্বান বাণিজ্যমন্ত্রীর

    রেমিট্যান্সে ঊর্ধ্বমুখী হাওয়া

    বাণিজ্য মেলায় রপ্তানি আদেশ পাওয়া গেছে ৩০০ কোটি টাকার: বাণিজ্যমন্ত্রী

    জুয়েলারি সামগ্রীর মেলা শুরু হচ্ছে আগামী ৯ ফেব্রুয়ারি

    ঢাকায় বিএনপির পদযাত্রা স্থগিত

    ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা ‘প্রেমিকার’ ধর্ষণ মামলা

    রিংকুসহ ২২ বাংলাদেশিকে আঙ্কারায় আনা হচ্ছে: কনসাল জেনারেল

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    ভূমিকম্প: তুরস্কে তীব্র ঠান্ডায় উদ্ধার ব্যাহত, বাড়ছে ক্ষোভ

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ