Alexa
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

এনডিটিভির মালিকানা চলে গেল আদানির হাতেই

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ১১:২৬

অবশেষে এনডিটিভির মালিকানা চলে গেল আদানি গ্রুপের কাছে। ছবি: সংগৃহীত  সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ভারতের ধনকুবের গৌতম আদানির মালিকানাধীন আদানি গ্রুপের হাতেই গেল ভারতের প্রথম সারির বেসরকারি সংবাদমাধ্যম নিউ দিল্লি টেলিভিশনের (এনডিটিভি) মালিকানা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের এক প্রতিবেদন থেকে বিষয়টি গেছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গত মঙ্গলবার এনডিটিভির প্রতিষ্ঠাতা প্রণয় রায় ও তাঁর স্ত্রী রাধিকা রায় এনডিটিভির পরিচালনাকারী প্রতিষ্ঠান আরআরপিআরএইচের পরিচালক পদে ইস্তফা দেন। তাঁদের স্থলাভিষিক্ত হন আদানি গ্রুপের নিয়োগ করা তিন কর্মকর্তা। স্থানীয় সময় আজ বুধবার যোগ দেবেন তাঁরা।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, এর আগেই আরআরপিআরএইচের মালিকানা অধিগ্রহণ করে নিয়েছিল আদানি গ্রুপ।

এনডিটিভির ২৯ দশমিক ১৮ শতাংশ শেয়ার ছিল এই প্রতিষ্ঠানের। গত মঙ্গলবার এনডিটিভি জানায়, আদানি গ্রুপ এখন এই শেয়ারের মালিক। তাই স্বাভাবিকভাবেই এনডিটিভির মালিকানা এখন আদানি গ্রুপের হাতে।

এনডিটিভির ২৯ দশমিক ১৮ শতাংশ শেয়ার এবং আরআরপিআরএইচের মালিকানা আদানি গ্রুপের হাতে গেলেও এখনো এনডিটিভি ৩২ দশমিক ২৬ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে প্রণয় ও রাধিকার হাতে। আরআরপিআরএইচের পরিচালকের পদ থেকে ইস্তফা দিলেও এনডিটিভির বোর্ড থেকেও ইস্তফা দেননি তাঁরা। প্রণয় এখনো এনডিটিভির চেয়ারপারসন এবং রাধিকা নির্বাহী পরিচালক।

উল্লেখ্য, গত আগস্টেই আদানি গ্রুপ জানিয়েছিল তারা এনডিটিভির মালিকানা নিতে যাচ্ছে। তবে সে সময় প্রণয় ও রাধিকা এ জল্পনা উড়িয়ে দিয়েছিলেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সন্তানদের অসুস্থতা নিয়ে সাবেক বিজেপি নেতার টুইটের পর ঘরে মিলল ৪ মরদেহ

    গুজরাট দাঙ্গা: বিবিসির প্রামাণ্যচিত্র প্রদর্শন নিয়ে বিশ্ববিদ্যালয়গুলোতে উত্তেজনা, বহু আটক

    করোনা প্রতিরোধে ভারতে প্রথম নাকের ড্রপ

    রাজতন্ত্রের সমালোচনা: থাইল্যান্ডে কাপড় ব্যবসায়ীর ২৮ বছরের জেল

    জান্তাশাসিত মিয়ানমারে বাড়ছে আফিমের উৎপাদন

    ত্রিপুরার বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকায় নেই সাবেক মুখ্যমন্ত্রী মানিক

    ডাচ ডিফেন্ডারের গোলেই ম্যাচ হেরেছে আর্সেনাল

    মানসিক চাপ ডিম্বাণুর প্রস্ফুটন দাবিয়ে রাখে

    ‘বৌদ্ধ সন্ত্রাসের মুখ’: মিয়ানমারের ভিক্ষু উইরাথু ফের আলোচনায়