Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

মৌসুমের শুরুতেই কঠিন বার্তা পেল বার্সা-ম্যানইউ

আপডেট : ১৪ আগস্ট ২০২২, ১৪:২৩

ম্যাচ শেষে বার্সেলোনা ও ম্যানচেস্টার ইউনাইটেড ফুটবলারদের অভিব্যক্তি। ছবি: সংগৃহীত ইউরোপীয় ফুটবলের লিগগুলো শুরু হয়েছে পুরোদমে। ইতিমধ্যে প্রায় সব বড় দলই নিজেদের প্রথম ম্যাচ খেলেছে। বার্সেলোনা গতকাল লিগের প্রথম ম্যাচ খেলতে নেমে হোঁচট খেয়েছে। অন্যদিকে ম্যানচেস্টার ইউনাইটেড নিজেদের দ্বিতীয় ম্যাচে লজ্জাজনকভাবে হেরেছে।

নতুন মৌসুমের শুরুটা ভালো করার জন্য বার্সেলোনা শেষ মুহূর্তে তারকা ফুটবলারদের নিবন্ধন করেছে। তাতে অবশ্য লাভ হলো না বার্সার। ড্র নিয়ে লিগ শুরু করতে হয়েছে কাতালান ক্লাবকে। রায়ো ভায়েকানোর বিপক্ষে শুরু থেকেই শক্তিশালী একাদশ নামান কোচ জাভি হার্নান্দেজ। কিন্তু তাঁর শিষ্যরা শক্তির প্রমাণ দেখাতে পারেননি মাঠে। দলটির ফুটবলাররা কোনো বল জড়াতে পারেননি প্রতিপক্ষের জালে। রবার্ট লেভানডোভস্কি-দেম্বেলেদের বাধা হয়ে দাঁড়িয়েছিলেন রায়ো ভায়েকানোর গোলরক্ষক স্তোলে দিমিত্রিভস্কি। পুরো ম্যাচে দারুণ কিছু সেভ করেছেন তিনি। গত মৌসুমে এই প্রতিপক্ষের কাছেই লিগের দুই ম্যাচে হেরেছিল বার্সা। এবার গোলশূন্য ড্রয়ে ১ পয়েন্ট পেয়েছে বার্সা। 

ম্যাচ শেষে হতাশার কথা বলেছেন কোচ জাভি। ধৈর্য ধরে সামনে এগিয়ে যাওয়ার প্রেরণাও জুগিয়েছেন শিষ্যদের। স্প্যানিশ কোচ বলেছেন, ‘এটি সত্যি লজ্জার। দর্শকদের দেখাতে চেয়েছিলাম আমরা ভালো অবস্থানে আছি। এ জন্য হতাশাটা বুঝতে পারছি। প্রত্যাশা ছিল অনেক বেশি। ম্যাচটি ভালোভাবে বিশ্লেষণ করে সামনে উন্নতি করব। এর জন্য আমাদের ধৈর্য ধরতে হবে।’

বার্সেলোনা ড্র নিয়ে লিগ শুরু করলেও ম্যানচেস্টার ইউনাইটেডের অবস্থা ভীষণ খারাপ। এখন পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি দুই ম্যাচ খেলে দুটিতেই হেরেছে। লিগের প্রথম ম্যাচে ব্রাইটনের বিপক্ষে ২-১ গোলে হেরেছে। আর গতকাল ব্রেন্টফোর্ডের বিপক্ষে লজ্জাজনকভাবে হেরেছে। প্রতিপক্ষের মাঠে ৪-০ গোলের বিশাল ব্যবধানে হেরেছেন ক্রিস্টিয়ানো রোনালদো-রাশফোর্ডরা।

খেলার গতিপথ পাল্টে দেওয়ার মতো ভালো মানের ফুটবলার ম্যানচেস্টার ইউনাইটেডে নেই। ক্লাবটি গত মৌসুমে সেটা হাড়ে হাড়ে টের পেয়েছে। নতুন মৌসুম আরও কঠিন হবে এমনটা জানার পরও তারকা ফুটবলার কেনেনি দলটি। যার ফল তারা প্রথম দুই ম্যাচে পেল। ম্যাচ হারার পর কোচ টেন হাগও বিষয়টি স্বীকার করেছেন। তিনি বলেছেন, ‘দল হিসেবে আমার একটি কঠিন প্রক্রিয়ার মধ্যে আছি। শুরুর প্রত্যাশা ভিন্ন ছিল। এমনটা প্রত্যাশা করিনি। আমাদের নতুন ফুটবলার প্রয়োজন। অবশ্যই মানসম্মত মানের ফুটবলার। এ নিয়ে কাজ করছি। দলে নেওয়ার জন্যও আমরা তাদের বোঝানোর চেষ্টা করছি। আর দলকে অবশ্যই সামনের দিনগুলোতে দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ফুটবলারদের জন্য বিশেষ অ্যাপ আনছে ফিফা 

    ফোন ভাঙার ঘটনায় নিষিদ্ধ হতে পারেন রোনালদো 

    ফেদেরারের বিদায়ে আবেগাপ্লুত নাদালও

    কোটি টাকার সুপার কাপ ফেরানোর চেষ্টায় বাফুফে 

    লেভার কাপ থেকে নিজেকে সরিয়ে নিলেন নাদাল

    ক্ষতিপূরণ পেলেন ডলার হারানো কৃষ্ণা-সানজিদারা 

    বঙ্গবন্ধু সেতুতে গাছবোঝাই ট্রাক উল্টে রেললাইন ব্লক, ট্রেন চলাচল বন্ধ

    মধ্যরাতে উত্তপ্ত ইডেন, গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় হল ছাড়া ছাত্রলীগ নেত্রী

    রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, গৃহকর্তার দাবি আত্মহত্যা

    ফুটবলারদের জন্য বিশেষ অ্যাপ আনছে ফিফা 

    শ্রীপুরে যুবককে তুলে নিয়ে রাতভর নির্যাতন, পরে মৃত্যু

    বোয়ালমারীতে এক পরিচিতের বাসায় আত্মগোপনে ছিলেন রহিমা বেগম: দৌলতপুরের ওসি