রোববার, ১৬ জুন ২০২৪

সেকশন

 

নেইমারকে বাদ দিয়ে কোপা আমেরিকার দল ঘোষণা ব্রাজিলের

আপডেট : ১১ মে ২০২৪, ১৩:১৫

ফিট না হওয়ায় কোপা আমেরিকার দলে জায়গা পাননি নেইমার। ছবি: এএফপি চোটের সঙ্গে এখনো লড়ছেন নেইমার জুনিয়র। ফিট হতে যখন সংগ্রাম করে যাচ্ছেন আল হিলালের স্ট্রাইকার তখনই বড় দুঃসংবাদ শুনলেন। তাঁকে ছাড়া যে এবারের কোপা আমেরিকায় খেলতে নামবে ব্রাজিল।

আজ নেইমারকে বাদ দিয়ে স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। কোচ দরিভাল জুনিয়রের ২৩ সদস্যের দলে জায়গা হয়নি ৩২ বছর বয়সী স্ট্রাইকারের। নেইমার এখন সুস্থ না হওয়ায় জায়গা না পেলেও পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েছেন কাসেমিরো, রিচার্লিসন ও গ্যাব্রিয়েল জেসুসের মতো তারকারা।

দরিভালের দলে চমক হিসেবে আছেন বিস্ময়বাল এনদ্রিক। প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টে খেলবেন তিনি। রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার অপেক্ষায় থাকা ১৭ বছর বয়সী তারকার সঙ্গে প্রথমবার দলে ডাক পেয়েছেন ইভানিলসন। সব মিলিয়ে এ মৌসুমে ২৪ গোল করে পর্তুগিজ ক্লাব পোর্তোর হয়ে আলো ছড়ানোর পুরষ্কারই পেয়েছেন ইভানিলসন।

ইভানিলসনের সঙ্গে আক্রমণভাগে রিয়ালের হয়ে দুর্দান্ত জুটি গড়া ভিনিসিয়ুস জুনিয়র এবং রদ্রিগো রয়েছেন। সঙ্গে গোল করার দায়িত্বে থাকছেন রাফিনহা-গ্যাব্রিয়েল মার্তিনেল্লির মতো তারকারা। গোলবারে যথারীতি জায়গা ধরে রাখা অ্যালিসন বেকার-এদেরসনের সঙ্গে আছেন বেন্তো। রক্ষনভাগের দায়িত্ব পড়েছে এদের মিলিতাও, মার্কিনিওস, দানিলোদের কাঁধে। আর রক্ষণ এবং আক্রমণভাগের সঙ্গে যোগসূত্র তৈরিতে মাঝ মাঠের নেতৃত্ব দেবেন লুকাস পাকেতা-ব্রুনো গুইমারেস-ডগলাস লুইস।

সবশেষ ২০১৯ সালে কোপা আমেরিকার চ্যাম্পিয়নরা এবারের টুর্নামেন্টে ‘ডি’ গ্রুপে রয়েছে। গ্রুপে তাদের সঙ্গী প্যারাগুয়ে, কলম্বিয়া এবং কোস্টারিকা। আগামী ২১ জুন যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া এবারের কোপা আমেরিকায় ব্রাজিলের প্রথম ম্যাচ ২৫ জুন, কোস্টারিকার বিপক্ষে। দল ঘোষণার শেষ সময় আগামী ১২ জুন।

গোলরক্ষক: আলিসন (লিভারপুল), বেন্তো (আথলেতিকো-পিআর), এদেরসন (ম্যানচেস্টার সিটি)।

ডিফেন্ডার: দানিলো (জুভেন্টাস), ইয়ান কুতো (জিরোনা), গুয়েলহার্মে অ্যারানা (আথলেতিকো-এমজে), ওয়েন্দেল (পোর্তো), বেরালদো (পিএসজি), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), গাব্রিয়েল (আর্সেনাল), মার্কিনিয়োস (পিএসজি)।

মিডফিল্ডার: আন্দ্রেস পেরেরা (ফুলহাম), ব্রুনো গুইমারেস (নিউক্যাসল), দগলাস লুইস (অ্যাস্টন ভিলা), হুয়াও গোমেস (উলভারহ্যাম্পটন), লুকাস পাকেতা (ওয়েস্টহ্যাম)।

অ্যাটাকার: এনদ্রিক (পালমেইরাস), ইভানিলসন (পোর্তো), গ্রাব্রিয়েল মার্তিনেল্লি (আর্সেনাল), রাফিনহা (বার্সেলোনা), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), সাভিনহো (জিরোনা), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে রিশাদ

    ভারত-কানাডা ম্যাচও এবার পরিত্যক্ত

    মেসি-দি মারিয়াদের নিয়েই কোপা আমেরিকার দল ঘোষণা আর্জেন্টিনার

    আইসিসির যে ‘বিশেষ একাদশে’ তিন বাংলাদেশি, অধিনায়ক তানজিম সাকিব 

    বিশ্বকাপের মাঝপথে বড় ধাক্কা খেল আফগানিস্তান

    ইতিহাস গড়ে আরও এক সুখবর পেল যুক্তরাষ্ট্র

    রাজধানীতে ঈদের দিন হতে পারে বৃষ্টি

    রাজধানীর মহাখালীতে অজ্ঞান পার্টির খপ্পরে বাস চালকসহ ৪ জন

    কেন্দ্রীয় কারাগারের এক আসামির ঢামেকে মৃত্যু

    সুদের টাকা দিতে না পারায় কৃষকের ষাঁড় নিয়ে গেল দাদন ব্যবসায়ীরা

    টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে রিশাদ

    ‘তুফান’ সিনেমার ট্রেলার, শাকিব-চঞ্চলের সেয়ানে সেয়ানে লড়াইয়ের পূর্বাভাস