শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সেকশন

 

বিকাশে রেমিট্যান্স পাঠিয়ে প্রিয়জনের জন্য ডায়মন্ড লকেট জিতলেন ২৮ প্রবাসী 

আপডেট : ১৬ মার্চ ২০২৩, ২৩:৩৫

বিকাশের প্রধান কার্যালয়ে ডায়মন্ডের লকেট জয়ী রেমিট্যান্স যোদ্ধা পরিবারের মাঝে পুরস্কার বিতরণ। ছবি: সংগৃহীত প্রবাসে থাকা স্বামী মিজানুর রহমানের কাছে অনেক দিন ধরেই ডায়মন্ডের নাকফুল আবদার করেছেন কক্সবাজারের টুম্পা। সময় সুযোগ মিলিয়ে সেই নাকফুল আর কেনা হয়নি, তবে স্ত্রীর বিকাশ অ্যাকাউন্টে রেমিট্যান্স পাঠিয়ে জিতে নিয়েছেন ডায়মন্ডের লকেট। 

দক্ষিণ কোরিয়া প্রবাসী মিজান বলেন, ‘নিয়মিতই স্ত্রী, বাবা, ভাইয়ের বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠাই। যাকে পাঠাতে চাই তাকেই পাঠাতে পারি আবার যখন প্রয়োজন ঠিক তখনই পাঠাতে পারার জন্য বিকাশই ভরসা। আর বিকাশের ক্যাম্পেইন থেকে ডায়মন্ডের লকেট পেয়ে স্ত্রীর আবদার পূরণ করতে পারায় আরও ভালো লাগছে।’

শুধু মিজান নন, তার মতো আরও ২৭ ভাগ্যবান প্রতিদিন বিকাশের মাধ্যমে একক লেনদেনে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠিয়ে জিতে নিয়েছেন ডায়মন্ডের লকেট। বিকাশের পক্ষ থেকে বিজয়ী প্রবাসীর দেশে থাকা প্রিয়জনের কাছে লকেট হস্তান্তর করা হয়েছে। সারা বিশ্ব থেকে বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠানোকে আরও উৎসাহিত করতে এ বছর ফেব্রুয়ারি মাসে ২৮ দিনের এই ক্যাম্পেইন পরিচালনা করা হয়। 
 
সম্প্রতি বিকাশের প্রধান কার্যালয়ে ডায়মন্ডের লকেট জয়ী রেমিট্যান্স যোদ্ধা পরিবারের হাতে পুরস্কার তুলে দেন বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ। 

অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত প্রবাসীদের প্রিয়জনরা বলেন, বিকাশে রেমিট্যান্স পাঠালে প্রবাসে থাকা প্রিয়জনের সময় যেমন বাঁচে তেমনি আমরাও ব্যাংকে না গিয়ে ঘরে বসেই নিজের বিকাশ অ্যাকাউন্ট থেকে যতটুকু প্রয়োজন ততটুকু ব্যবহার করতে পারি। তাৎক্ষণিক এবং ঝামেলামুক্ত বিকাশের এই রেমিট্যান্স সেবা নিরাপদ। পাশাপাশি, বৈধ পথে রেমিট্যান্স গ্রহণ করার মাধ্যমে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ শক্তিশালী হচ্ছে বলে আমাদেরও ভালো লাগছে। 

বিশ্বের বিভিন্ন দেশে থেকে মানি ট্রান্সফার সংস্থা-বাংলাদেশ ব্যাংক-বাণিজ্যিক ব্যাংক হয়ে বিকাশ অ্যাকাউন্টে রেমিট্যান্স পাঠাতে পারেন প্রবাসীরা। এ মুহূর্তে প্রায় ৯৫টি দেশ থেকে ৮০ টির বেশি মানি ট্রান্সফার কোম্পানি হয়ে দেশের ১৫টি বাণিজ্যিক ব্যাংকের মাধ্যমে নিষ্পত্তি হয় এই রেমিট্যান্স। প্রযুক্তিগত উৎকর্ষের কারণে পুরো প্রক্রিয়াটি তাৎক্ষণিক হয় ফলে প্রবাসী রেমিট্যান্স পাঠানোর সঙ্গে সঙ্গেই তার স্বজনরা বিকাশ অ্যাকাউন্টে রেমিট্যান্স পেয়ে যান।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ২০২৪-২৫ বাজেটে তামাক পণ্যের কর-দাম বাড়ানোর দাবি বিড়ি শ্রমিকদের

    ব্র্যাক ব্যাংকের গ্রাহকদের বিশেষ অফার দিচ্ছে মানা বে ওয়াটার পার্ক

    মেটলাইফ বাংলাদেশের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক সই

    কুমিল্লা ইপিজেডে ৬১ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে বিএসকে বাংলাদেশ

    আইপিডিসির এমডি হলেন রিজওয়ান দাউদ সামস

    কমিউনিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৫১তম সভা অনুষ্ঠিত

    চীনের প্রায় অর্ধেক বড় শহরই ডুবে যাচ্ছে: গবেষণা

    এক উপজেলা চান ৩ মহিলা কর্মকর্তা

    ইটনায় ২০ কেজি গাঁজাসহ তরুণ আটক

    জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাসের মৃত্যু

    চট্টগ্রামে চালের মজুত আরও কমছে

    রিজার্ভ ১৯ বিলিয়ন ডলারের ঘরে নামল