বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

সেকশন

 

বিকাশ পেমেন্টে কম দামে নিত্যপণ্য পাবেন বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কের শ্রমিকেরা

আপডেট : ১৫ মার্চ ২০২৩, ০০:০৫

গাজীপুরের কাশিমপুরে বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে আপন বাজারের আউটলেট উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা। ছবি: সংগৃহীত বিকাশ অ্যাকাউন্টে বেতন পাওয়া বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কের শ্রমিকেরা এখন থেকে বাজারমূল্যের চেয়ে কম দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে পারবেন। ইন্ডাস্ট্রিয়াল পার্ক প্রাঙ্গণে বেক্সিমকো, বিকাশ ও আপন ওয়েলবিংয়ের উদ্যোগে চালু হওয়া ন্যায্যমূল্যের দোকান ‘আপন বাজার’ থেকে বিকাশ পেমেন্টে এই সুবিধা পাবেন প্রায় ৪০ হাজার শ্রমিক-কর্মচারী।

বিকাশ পেমেন্টে পণ্য কেনার পাশাপাশি ৩১ মার্চ পর্যন্ত থাকছে পাঁচ শতাংশ ক্যাশব্যাক। অফার চলাকালীন ক্রেতারা সর্বোচ্চ ৫০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন।

বাজার মূল্যের চেয়ে কম দামে খাদ্যসহ নিত্য প্রয়োজনীয় পণ্য কেনার এই দোকান থেকে শ্রমিকেরা ক্যাশ টাকা ছাড়াই বিকাশে পাওয়া বেতন থেকে পেমেন্ট করে পণ্য কিনতে পারবেন। এর ফলে শ্রমিকদের সময় ও ক্যাশ আউটের খরচ দুটোই সাশ্রয় হবে। পাশাপাশি, ডিজিটাল লেনদেনের সঙ্গে অভ্যস্ততা তৈরির মাধ্যমে আরও সহজ ও নিরাপদ ক্যাশবিহীন লেনদেনে সক্ষম করে তুলবে শ্রমিকে।

এদিকে গত রোববার গাজীপুরের কাশিমপুরে বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক প্রাঙ্গণে ন্যায্যমূল্যের দোকান আপন বাজারের আউটলেট উদ্বোধনে উপস্থিত ছিলেন বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কের ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস বিভাগের সিনিয়র জেনারেল ম্যানেজার কে এম আকরাম হোসাইন, মানবসম্পদ ও কমপ্লায়েন্স বিভাগের প্রধান খালিদ শাহরিয়ার, বিকাশের হেড অফ পে-রোল বিজনেস এটিএম মাহবুব আলম এবং আপনটেক লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর সাইফ রশিদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শ্রমিকদের সুবিধার কথা মাথায় রেখে গত কয়েক বছর ধরে বিকাশের উদ্যোগে বিভিন্ন গার্মেন্টস কারখানা প্রাঙ্গণে ন্যায্যমূল্যের দোকান চালু করা শুরু হয়। এই কার্যক্রমের অংশ হিসেবে এখন পর্যন্ত ৩০টি ফ্যাক্টরিতে ন্যায্যমূল্যের বাজার প্রতিষ্ঠা করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ২০২৪-২৫ বাজেটে তামাক পণ্যের কর-দাম বাড়ানোর দাবি বিড়ি শ্রমিকদের

    ব্র্যাক ব্যাংকের গ্রাহকদের বিশেষ অফার দিচ্ছে মানা বে ওয়াটার পার্ক

    মেটলাইফ বাংলাদেশের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক সই

    কুমিল্লা ইপিজেডে ৬১ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে বিএসকে বাংলাদেশ

    আইপিডিসির এমডি হলেন রিজওয়ান দাউদ সামস

    কমিউনিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৫১তম সভা অনুষ্ঠিত

    চলে গেলেন আইসিসির ৯২ বছর বয়সী ম্যাচ রেফারি

    ঢাকায় চালু হলো চীনা ভিসা কেন্দ্র 

    মালদ্বীপে পণ্য রপ্তানিতে নতুন করে বন্দর নিষেধাজ্ঞা দিল ভারত

    যবিপ্রবিতে ট্রাক আটকে টাকা দাবির অভিযোগ ছাত্রলীগ নেতা-কর্মীর বিরুদ্ধে 

    ফেনীতে প্রবাসীর স্ত্রীকে জখমের ঘটনায় ৩ জন গ্রেপ্তার

    মিয়ানমারে আরও ৩ জান্তা পালিয়ে বাংলাদেশে, বেড়ে দাঁড়াল ২৬৪ জন